Home /News /hooghly /
Hooghly: শুক্রবার থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ হচ্ছে ব্যান্ডেলে রেল চলাচল

Hooghly: শুক্রবার থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ হচ্ছে ব্যান্ডেলে রেল চলাচল

title=

ব্যান্ডেল স্টেশনের নন ইন্টারলিংকিং এর কাজের জন্য শুক্রবার বিকাল ৩ টে থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল।

  • Share this:

    হুগলি: ব্যান্ডেল স্টেশনের নন ইন্টারলিংকিং এর কাজের জন্য শুক্রবার বিকাল ৩ টে থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল। ৭২ ঘন্টা ব্যান্ডেল স্টেশন সম্পূর্ণ বন্ধ থাকায় ট্রেন চলাচলের যে সমস্যা হবে তা জানিয়ে আগেই দুঃখ প্রকাশ করেছিল রেল কর্তৃপক্ষ। বিগত দুই সপ্তাহ ধরে আংশিক রূপে বন্ধ ছিল ব্যান্ডেলে ট্রেন চলাচল। এবার শুক্রবার থেকে সম্পূর্ণরূপে বন্ধ হতে চলেছে ট্রেন পরিষেবা। বাতিল করা হয়েছে লোকাল ট্রেন থেকে মেইল সহ চল্লিশ জোড়া এক্সপ্রেস ট্রেন। রেল সূত্রে খবর, ব্যান্ডেল স্টেশন দিয়ে তার নিজের ধারণ ক্ষমতা থেকে দেড় গুণ বেশি রেল চলাচল করছিল এতদিন। সেই চাপ কমানোর জন্যই হাওড়া বর্ধমান মেন লাইন শাখায় ব্যান্ডেল মগরা স্টেশন এর মধ্যে তৃতীয় লাইন চালু করার প্রস্তুতি চলছে প্রায় দুই সপ্তাহ ধরে। একইসঙ্গে ব্যান্ডেল স্টেশনের পুরনো রুট রিলে কেবিন ভেঙে অন্যত্র সরিয়ে দেওয়া হবে । এর ফলে স্টেশনে ঢোকার মুখে ট্রেনের অপেক্ষা করে থাকার সময় কমবে। অনেক বেশি দ্রুত ট্রেনকে বিভিন্ন রুটে পাঠানো সম্ভব হবে। তবে তার জন্য কিছু সময় প্রয়োজন তাই ৭২ ঘণ্টার জন্য ব্যান্ডেল স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

    এই সময় কাজ চলাকালীন মেইন শাখায় কমবেশি চল্লিশ জোড়া দূরপাল্লার মেইল, এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে বলে জানা যাচ্ছে। খন্নান থেকে চুঁচুড়ার মধ্যে কোন ট্রেন চলাচল করবে না এই তিন দিন। কাটোয়া শাখায় ট্রেন চলাচল করবে ত্রিবেণী স্টেশন পর্যন্ত।

    আরও পড়ুনঃ গিনিস বুকে ব্যান্ডেল স্টেশনের নাম! কেন? জানুন

    যে সমস্ত দূরপাল্লার ট্রেনগুলি বাতিল হয়েছে সেগুলি হল, বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার, শিয়ালদা আসানসোল ইন্টারসিটি, মালদহ ইন্টারসিটি, ময়ূরাক্ষী, আজিমগঞ্জ কবিগুরু, জামালপুর কবিগুরু, হুল এক্সপ্রেস, গণদেবতা কুলকি এক্সপ্রেস বালুরঘাট, তিস্তা তোর্সা এক্সপ্রেস, কামরূপ, হাটে বাজারে একপ্রেস, রধিকাপুর, পাহাড়িয়া, কামাখ্যা - পুরী, শিয়ালদা - রামপুরহাট, বলিয়া, গোরক্ষপুর - কলকাতা, গঙ্গাসাগর, রক্সৌল মিথিলা এক্সপ্রেস সহ ৪০ জোড়ার ও বেশি ট্রেন।

    আরও পড়ুনঃ দুমাস ধরে উত্তরপাড়া স্টেশনে! অবশেষে প্রশাসনের চোখে পড়তেই বৃদ্ধার ঠাঁই বৃদ্ধাশ্রমে

    তিন দিন ট্রেন বন্ধ থাকায় হয়রানির মুখে পড়তে হবে সাধারণ নিত্যযাত্রীদের। কিন্তু ভবিষ্যতের কথা ভেবে সেই হয়রানির স্বীকার করতে প্রস্তুত নিত্যযাত্রীরা। নিশ্চই যাত্রীদের অভিযোগ যে সময়ে রেল বন্ধ করা হল সেই সময়ে বিভিন্ন স্কুল কলেজের পরীক্ষা চলছে। তাই রেল কর্তৃপক্ষ যদি এই বিষয়টি অবগত রেখে কাজ করত তাহলে বেশি ভালো হত বলে জানাচ্ছেন তারা।

    Rahi Haldar
    First published:

    Tags: Bandel Station, Eastern Railway, Hooghly

    পরবর্তী খবর