Home /News /hooghly /
HS Results 2022| Hoogly|| উচ্চমাধ্যমিকে রাজ্যে তৃতীয় চন্দননগরের সোহম, ভবিষ্যতে কী হতে চায় সে?

HS Results 2022| Hoogly|| উচ্চমাধ্যমিকে রাজ্যে তৃতীয় চন্দননগরের সোহম, ভবিষ্যতে কী হতে চায় সে?

title=

Soham Das from Chandannagar stands 3rd in Hs Results 2022: উচ্চমাধ্যমিকের রাজ্যের মধ্যে তৃতীয় ও জেলার সেরা হুগলির কলেজিয়েট স্কুলের ছাত্র সোহম দাস। তার প্রাপ্ত নম্বর ৪৯৬। ভবিষ্যতে আইআইটি থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার ইচ্ছা রয়েছে তার। 

আরও পড়ুন...
  • Share this:

    #হুগলি: উচ্চমাধ্যমিকের রাজ্যের মধ্যে তৃতীয় ও জেলার সেরা হুগলির কলেজিয়েট স্কুলের ছাত্র সোহম দাস। তার প্রাপ্ত নম্বর ৪৯৬। ভবিষ্যতে আইআইটি থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার ইচ্ছা রয়েছে তার।বিজ্ঞান বিভাগের এই ছাত্র মাধ্যমিক পরীক্ষাতেও রাজ্যে ষষ্ঠ এবং জেলায় প্রথম হয়েছিল। চন্দননগরের মানকুন্ডু স্টেশন রোডে জোৎস্না আবাসনের বাসিন্দা এক শিক্ষক দম্পত্তির একমাত্র সন্তান সোহম। বাবা সন্তোষ দাস চুঁচুড়ার এক উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষক। মা বৈশাখী ভদ্রেশ্বর ধিতারা এলাকার একটি প্রাথমিক স্কুলের শিক্ষিকা। বাবা-মা দু'জনেই কর্মসূত্রে বেরিয়ে যাওয়ায় সোহমের দাদু-দিদিমা সোহমকে দেখাশোনা করতেন।

    আরও পড়ুন: চরম দারিদ্রের সঙ্গে লড়াই! মিষ্টি নেই, বাতাসা-জলেই মায়ের আশীর্বাদ বাঁকুড়ার সোমনাথকে

    চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির থেকে ২০২০ সালে মাধ্যমিক পাশ করার পর সন্তোষ বাবু ছেলেকে চুঁচুড়া কলেজিয়েট স্কুলে ভর্তি করেন। মা বৈশাখী দেবী জানান, তাঁর ছেলেকে কখনো 'পড়তে বস' বলতে হয়নি। সময়ের সদ্ব্যবহার বোধ হয় একেই বলে। সোহম জানায় লকডাউন পিরিয়ডের সময় পড়াশোনার কাজটা সম্পন্ন হলেও প্র্যাকটিক্যাল হয়নি সেভাবে। এ বছর মার্চে যখন স্কুল খোলে তখন তার সেই অভাবও পূরণ হয়ে যায়। এখন তার পরবর্তী টার্গেট দিল্লি, মুম্বই, কানপুর বা খড়গপুর যে কোনও আইআইটি । লক্ষ্য ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হওয়া।

    সোহম আরও জানায় পড়াশোনার পাশাপাশি সিনেমা দেখতে গান শুনতে ক্রিকেট খেলতেও তার খুব ভালো লাগে। তার প্রিয় অভিনেতা আমির খান এবং তার প্রিয় সিনেমা থ্রি ইডিয়টস। খেলাধুলার মধ্যে ক্রিকেট তার সবচেয়ে প্রিয় এবং পছন্দের ক্রিকেটার হলেন শচীন তেন্দুলকার। সোহমের ৬ টি বিষয়ে ৬ জন শিক্ষক ছিলেন। তার প্রাপ্ত নম্বর, অংক ১০০, ফিজিক্স ৯৯,কেমিস্ট্রি ৯৯, স্ট্যাটিসটিকস ১০০, ইংরেজি ৯৮, বাংলা তে ৯০ পড়াশোনার বাইরে সাঁতার এবং হাতের লেখার জন্য অনেকবার পুরস্কৃত হয়েছে সোহম।

    রাহী হালদার

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Hoogly, WB HS Results 2022

    পরবর্তী খবর