Home /News /hooghly /
Hooghly: লাঠি বন্দুকের পাশাপাশি বই কলম হাতে দেখা মিলবে পুলিশের

Hooghly: লাঠি বন্দুকের পাশাপাশি বই কলম হাতে দেখা মিলবে পুলিশের

title=

লাঠি বন্দুকের পাশাপাশি বই কলম হাতে দেখা মিলবে এবার থেকে চন্দননগর পুলিশ কমিশনারেটর পুলিশদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ ছিল বিভিন্ন সামাজিক কার্যকলাপের সঙ্গে যাতে যুক্ত হয় রাজ্যের পুলিশ ফোর্স।

  • Share this:

    হুগলি: লাঠি বন্দুকের পাশাপাশি বই কলম হাতে দেখা মিলবে এবার থেকে চন্দননগর পুলিশ কমিশনারেটর পুলিশদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ ছিল বিভিন্ন সামাজিক কার্যকলাপের সঙ্গে যাতে যুক্ত হয় রাজ্যের পুলিশ ফোর্স। সেই নির্দেশ মেনেই চন্দননগর পুলিশ কমিশনার চালু করেন স্পর্শ নামক একটি বিশেষ উদ্যোগ। সেই উদ্যোগ এর মধ্যেই এবার রয়েছে ফ্রী প্রাইভেট কোচিং সেন্টার। আর্থিক ভাবে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের নিয়ে চালু হবে জেলার বিভিন্ন প্রান্তে এই কোচিং সেন্টার গুলি। রবিবার এই রকমই একটি কোচিং সেন্টারের উদ্বোধন করতে দেখা মিলল কমিশনার অর্ণব ঘোষ কে। ডানকুনির মল্লাবের এলাকায় প্রথম অবৈতনিক প্রাইভেট কোচিং সেন্টার উদ্বোধন করেন তিনি। নবম ও দশম শ্রেণির ছাত্রছাত্রীদের দেওয়া হবে ফ্রি তে কোচিং। উদ্বোধনের দিন বাছায় করা ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় পাঠ্যপুস্তক সহ বই-খাতা ও পড়াশোনার প্রয়োজনীয় সামগ্রী।

    এদিন উদ্বোধনী অনুষ্ঠানে চন্দননগর পুলিশ কমিশনার অর্ণব ঘোষ বলেন, পুলিশদের মধ্যে যে সমস্ত পুলিশ অফিসাররা শিক্ষাগত দিক থেকে এগিয়ে তাদেরই উপরে এই কোচিং গুলি চালনা করার দায়িত্বভার এসে পড়বে। অর্ণব বাবু আরো বলেন আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের স্কুল যাওয়া হলেও তাদের পড়াশোনার সম্পূর্ণ হয়ে ওঠে না অনেক সময় সঠিক গৃহ প্রশিক্ষণের অভাবে।

    আরও পড়ুনঃ শ্রীরামপুরের মানুষের কষ্টের অবসান, সুরাহা মিলবে জমা জল থেকে

    সেই মতই দুস্থ অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদের যাতে সঠিক প্রশিক্ষণের খামতি না হয় তার জন্যেই এই উদ্যোগ। অনুপ বাবু জানান, জেলার বিভিন্ন প্রান্তে এই ধরনের অবৈতনিক কোচিং সেন্টার গুলি খোলার পরিকল্পনা রয়েছে।

    আরও পড়ুনঃ মিলন মাঝির সঙ্গে সাক্ষাৎ ফুটবলার পলি কোলের! কী নিয়ে হল কথা?

    প্রথমদিকে তা সাপ্তাহিক রূপে চললেও পরের দিকে সেগুলি দৈনিক রূপে চালানোর পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি। চন্দননগর পুলিশের এরূপ ক্রিয়াকলাপে আনন্দিত ডানকুনি বাসিন্দারা।

    Rahi Halder
    First published:

    Tags: Chandannagar, Hooghly

    পরবর্তী খবর