Home /News /hooghly /
ISC RESULTS 2022 : আইএসসি পরীক্ষায় দেশের মধ্যে তৃতীয় শ্রীরামপুরের মেহলি

ISC RESULTS 2022 : আইএসসি পরীক্ষায় দেশের মধ্যে তৃতীয় শ্রীরামপুরের মেহলি

খুশির হাওয়া মেহলির বাড়িতে

খুশির হাওয়া মেহলির বাড়িতে

রবিবার প্রকাশ হয়েছে আইএসসি পরীক্ষার ফলাফল। তাতেই আবারও চমক হুগলির মেধাবী ছাত্রীর। ৯৯.২৫ শতাংশ নম্বর পেয়ে দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করল শ্রীরামপুর হলিহোম স্কুলের ছাত্রী মেহুলি ঘোষ। 

  • Share this:

    #হুগলি: রবিবার প্রকাশ হয়েছে আইএসসি পরীক্ষার ফলাফল। তাতেই আবারো চমক হুগলির মেধাবী ছাত্রীর। ৯৯.২৫ শতাংশ নম্বর পেয়ে দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করল শ্রীরামপুর হলিহোম স্কুলের ছাত্রী মেহুলি ঘোষ। মেহুলির ইচ্ছা ভবিষ্যতে সে একজন ডাক্তার হবে।

    ২০২২ সালে গোটা দেশ থেকে প্রায় একলক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিল আইএসসি বোর্ডের দ্বাদশ শ্রেণীর পরীক্ষায়। রবিবার বিকেল পাঁচটায় প্রকাশিত হয় পরীক্ষার ফলাফল। তাতে দেখা যায় ১৮ জন প্রথম ৫৮ জন দ্বিতীয় ও ৭৮ জন তৃতীয় স্থানে রয়েছেন। তৃতীয় স্থানে থাকা ৭৮ জনের মধ্যে অন্যতম একজন হল মেহুলি। তাঁর মোট প্রাপ্ত নম্বর ৫৯২।

    আরও পড়ুন Howrah News: শনিদেবকে সন্তুষ্ট করতে পারলে কেটে যায় কঠিন রোগ! বিশ্বাসে ভক্তদের ঢল এই মন্দিরে

    মেহলির মোট প্রাপ্ত নম্বর ইংলিশ - ৯৯ বাংলা - ৯৬ গণিত - ৯৯ পদার্থবিদ্যা - ৯৯ জীববিদ্যা - ১০০ রসায়ন - ৯৯

    মেহুলির বাড়ি ডানকুনির ভাদুয়ায়। বাবা অজিত ঘোষ ও মা দীপা ঘোষের একমাত্র মেয়ে হলেন মেহেলি। মেয়ের সাফল্যে খুশির সঙ্গে দুশ্চিন্তার ভাঁজ পরিবারের কপালে। মেহোলির বাবা অজিত ডানকুনির একটি ব্যাটারি কারখানায় কাজ করতেন। কিন্তু সেই কারখানায় আগুন লাগে একবছর আগে। তার পর থেকেই গত এক বছর ধরে সেই কারখানা বন্ধ। বর্তমানে সম্পূর্ণ বেকার অজিত। মা দীপা ঘোষ একজন গৃহবধু। অজিত জানান, অল্প কিছু চাষের জমি আছে, কখনো গোডাউনে মজদুরি করেন।মেহেলির মাসি মালা ঘোষাল রিষড়া খটির বাজারে থাকেন তিনি সাহায্য করেন।

    আরও পড়ুন Cooch Behar News: মন্দিরের ঐতিহ্যকে কালিমালিপ্ত করে ইউটিউবারের কুরুচিকর শ্যুট! সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়

    মেহেলির দাদু ভূপাল ঘোষ হিন্দমোটর কারখানায় কাজ করতেন তিনিও ছেলেকে যথাসাধ্য সাহায্য করেন। অনটন আছে তবে মেয়ের পড়াশোনার চালানোর জন্য কোনোদিন আপোষ করেননি তিনি। আজ মেয়ে সাফল্য পেয়েছে তাই খুশি ঘোষ দম্পতি। পড়াশোনার পাশাপাশি বই পড়া বাগান পরিচর্যা ছবি আঁকা তার হবি। পড়াশোনার জন্য স্কুল তাকে যেমন সাহায্য করেছে তেমনি পরিবার তার পাশে থেকেছে। এবার ডাক্তার হয়ে মা বাবার দুঃখ দূর করতে চায় মেহলি। ডাক্তারিতে সু্যোগ পেলে সেই পড়ার খরচ নিয়ে চিন্তায় মেধাবী ছাত্রীর পরিবার।

    রাহী হালদার
    First published:

    Tags: ICSE 2022, ICSE Board Results 2022

    পরবর্তী খবর