Home /News /hooghly /
ফুচকা খেয়ে ভয়ানক বিষক্রিয়া, লাইন দিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন পোলবার মানুষ

ফুচকা খেয়ে ভয়ানক বিষক্রিয়া, লাইন দিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন পোলবার মানুষ

ফুচকা [object Object]

ফুচকা খেয়ে বিষক্রিয়া আর তার জেরেই অসুস্থ শতাধিক গ্রামবাসী। (Hooghly News)

  • Share this:

    #হুগলি: ফুচকা খেয়ে বিষক্রিয়া আর তার জেরেই অসুস্থ শতাধিক গ্রামবাসী। পোলবার সুগন্ধা গ্রাম পঞ্চায়েতের তিনটি গ্রামের প্রায় ৭০ জন গ্রামবাসী হাসপাতালে ভর্তি রয়েছেন ডায়রিয়াতে। পেট ব্যথা, জ্বর, বমিতে কষ্ট পাচ্ছে গোটা গ্রাম। ওষুধ এবং প্রয়োজনীয় পরামর্শ দিতে স্বাস্থ্য দফতরের দল গ্রামের মানুষের সহায়তায় নেমেছেন। স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় গ্রামের এক ফুচকা বিক্রেতার থেকে ফুচকা খায় গ্রামের বহু মানুষ। ঠিক তার পরের দিন থেকেই থেকে বমি পায়খানা পেটের যন্ত্রণার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হতে দেখা যায় দোগাছিয়া, বাহিররানাগাছা ও মাকালতলার বাসিন্দাদের। শুক্রবার সকালে পোলবা, চুঁচুড়া সদর ও চন্দননগর এই তিন হাসপাতাল মিলিয়ে মোট ৭০ জন গ্রামবাসী চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকদের প্রাথমিক অনুমান, ফুচকায় বিষক্রিয়ার ফলে ডায়রিয়া হয়ে যায় গ্রামবাসীদের।

    আরও পড়ুন: জাতীয় স্তরে বড় ধাক্কা, '২৪-এর পর দিল্লিতে মমতা' বলা সেই পবন কুমার বর্মা তৃণমূল ছাড়লেন! স্থানীয় এক গ্রামবাসী সঞ্জয় মাঝি জানান, মঙ্গলবার বিকেলে এক ফুচকাওয়ালা গ্রামে আসে। যথারীতি গ্রামের প্রায় এক বড় অংশের মানুষ ওই ফুচকাওয়ালা থেকে ফুচকা খায়। তিনিও খেয়েছিলেন। তিনি প্রায় ছয়টি ফুচকা খান বাকিরা তারও বেশি। তার পরের দিন থেকেই শুরু হয় তার পেটে অসম্ভব যন্ত্রণা। ওষুধ আনতে গিয়ে তিনি জানতে পারেন তিনি শুধু একা নন তার মতো অনেকেই এই একই সমস্যায় ভুগছেন। তখনই বোঝা যায় যারা ফুচকা খেয়েছিলেন তাদের সবারই পেটের সমস্যা শুরু হয়েছে।

    আরও পড়ুন: তড়িঘড়ি এল খাট, মধ্যরাতে নিজামে ঢুকতেই অনুব্রতকে ঘিরে একের পর এক চমক! 'যত্ন' করছে সিবিআই পোলবা ব্লক হাসপাতাল থেকে একটি মেডিকেল টিম পাঠানো হয় ওই গ্রামে। যারা গুরুতর অসুস্থ তাদের হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়। অল্প অসুস্থদের বাড়িতেই চিকিৎসার ব্যবস্থা করা হয়। প্রয়োজনীয় ওষুধও, কী খাবেন কী খাবেন না, খাওয়ার আগে সাবান দিয়ে হাত ধোওয়ার পরামর্শ দেন স্বাস্থ্যকর্মীরা।

    রাহী হালদার

    First published:

    Tags: Bangla News, Fuchka, Hooghly news

    পরবর্তী খবর