Home /News /hooghly /
Hooghly: মাধ্যমিকে জেলার সেরা ও রাজ্যে চতুর্থ চন্দননগরের স্বাগ্নিক

Hooghly: মাধ্যমিকে জেলার সেরা ও রাজ্যে চতুর্থ চন্দননগরের স্বাগ্নিক

title=

মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই আনন্দ এবং উন্মাদনার হাওয়া চন্দননগরের ডুপ্লেক্স কলোনির দে পরিবারে। হবেই না বা কেন?

  • Share this:

    হুগলি: মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই আনন্দ এবং উন্মাদনার হাওয়া চন্দননগরের ডুপ্লেক্স কলোনির দে পরিবারে। হবেই না বা কেন? তাদের বাড়ির একমাত্র ছেলে রাজ্যের মধ্যে চতুর্থ স্থান অর্জন করেছে এবং জেলার মধ্যে প্রথম স্থানে রয়েছে সাগ্নিক কুমার দে। তার মোট প্রাপ্ত নম্বরের পরিমাণ ৬৯০। ছোট থেকেই একজন মেধাবী ছাত্র হিসেবে পরিচিত সাগ্নিক। পড়াশোনার পাশাপাশি ছবি আঁকা ও ক্রিকেট খেলার প্রতি বিশেষ ঝোঁক রয়েছে তার। শখ বলতে গল্পের বই পড়া। ডিটেকটিভ গল্প বিশেষভাবে আকর্ষণ করে সাগ্নিক কে। ছোটবেলা থেকে ফেলুদা ব্যোমকেশ বক্সী পড়ে বড় হয়ে ওঠা তার। সাগ্নিক জানিয়েছে ভবিষ্যতে সে একজন ডাক্তার হতে চায়। সাগ্নিক এর বাবা সঞ্জীব দে জানান, কলেজিয়েট স্কুলে ভূগোলের শিক্ষক তিনি।

    তার ছেলে প্রথম থেকে স্কুলের একজন মেধাবী ছাত্র। তাদের আশা ছিল সাগ্নিক মাধ্যমিকে ১ থেকে ১০ এর মধ্যে থাকবে আর তাই হয়েছেও। তিনি আরো জানান, পড়াশোনার ব্যাপারে ছেলেকে কখনওই জোর করেননি তারা। সাগ্নিকের নিজের থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ তৈরি হয়েছে।

    আরও পড়ুনঃ পুলিশের মানসিক স্বাস্থ্য চাঙ্গা করে তুলতে চালু হল 'লেটস ওপেন আপ'

    সারাদিন ঘন্টার পর ঘন্টা বই নিয়ে বসে থাকার পক্ষপাতিত্ব তার বাবা কোনদিনই করেননি। এমনকি রাত জেগে পড়ার জন্য কোন দিনও জোর করেনি তার পরিবার। এদিন নিউজ এইট্টিন লোকালের সাক্ষাৎকারে সাগ্নিক জানায়, ৬৯০ নম্বর পাবে সে কোনদিনও আশা করেনি।

    আরও পড়ুনঃ রিষরায় বোমা বিস্ফোরণে আহত দুই কিশোর

    নিজের পড়াশোনার প্রতি মনোযোগী সব সময় ছিল সে। তার আক্ষেপ ইতিহাস পরীক্ষা আরেকটু ভালো হতে পারত তার। সাগ্নিক এর সাফল্যে খুশি তার মাও। তিনি বলেন, ছেলে বরাবরই ডাক্তার হতে চায়। মাধ্যমিকের পর সেই কারণেই সায়েন্স নিয়ে পড়ার ইচ্ছা রয়েছে তার।

    Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Chandannagar, Hooghly, Madhyamik Exam Results 2022

    পরবর্তী খবর