Home /News /hooghly /
Hooghly: টালির ঝুপড়ি ঘর থেকেই উচ্চমাধ্যমিকে পঞ্চম হুগলির চন্দ্র মণ্ডল

Hooghly: টালির ঝুপড়ি ঘর থেকেই উচ্চমাধ্যমিকে পঞ্চম হুগলির চন্দ্র মণ্ডল

title=

টালির ঝুপড়ি ঘর থেকেই উচ্চমাধ্যমিকে বড় সাফল্য। রাজ্যের মধ্যে পঞ্চম স্থান অর্জন ও হরিপালের চন্দ্র মন্ডলের। হরিপাল গুরুদয়াল ইনস্টিটিউটের কমার্সের ছাত্র চন্দ্র। তার মোট প্রাপ্ত নম্বর ৪৯৪।

  • Share this:

    হুগলি: টালির ঝুপড়ি ঘর থেকেই উচ্চমাধ্যমিকে বড় সাফল্য। রাজ্যের মধ্যে পঞ্চম স্থান অর্জন ও হরিপালের চন্দ্র মন্ডলের। হরিপাল গুরুদয়াল ইনস্টিটিউটের কমার্সের ছাত্র চন্দ্র। তার মোট প্রাপ্ত নম্বর ৪৯৪। হরিপাল খামার গাছি এলাকায় রেললাইনের পাশে একটি বস্তিতে বসবাস উচ্চমাধ্যমিকের কৃতি ছাত্র চন্দ্র মন্ডলের। বাবা দীনেশ মন্ডল পেশায় একজন রাজমিস্ত্রি। টালির চালের এক কামরা ঘরের মধ্যে বসবাস তাদের। সংসারের অবস্থা এক কথায় নুন আনতে পান্তা ফুরায়। তার মধ্যেও অক্লান্ত পরিশ্রম করে ছেলে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন তার বাবা দীনেশ মন্ডল। পরীক্ষায় পঞ্চম স্থান অর্জন করার পর ছেলেকে মিষ্টিমুখ করানোর জন্য তাদের কাছে ছিল জল বাতাসা।এদিন চন্দ্র জানায় , ভবিষ্যতে তার চাটার্ড একাউন্টেন্ট হওয়ার ইচ্ছা।

    কিন্তু সেই পড়াশোনা করতে গেলে অনেক টাকা খরচ। কীভাবে সে-ই খরচ জোগাড় করবে তা এখনও বুঝতে পারছেন না। হাজারও প্রতিকূলতার মধ্যে তার পড়াশোনা করা। এক কামরার ঘরে বসবাস করার দরুন দিনের বেলায় ভালো করে পড়াশোনা করতে পারত না সে।

    আরও পড়ুনঃ শুক্রবার থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ হচ্ছে ব্যান্ডেলে রেল চলাচল

    তাই রাতের বেলায় সবাই ঘুমিয়ে পড়লে নিজের মনে পড়াশোনা চালিয়ে যেত চন্দ্র। ছেলের সাফল্যে দুচোখ জলে ভরে উঠেছিল তার বাবার। চন্দ্রর বাবা দীনেশ মন্ডল জানান, জীবনে হাজারো পরিশ্রম করে ছেলেকে পড়াশোনা শিখিয়েছেন তিনি। আগামীতে ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য তিনি আরও কঠোর পরিশ্রম করবেন।

    আরও পড়ুনঃ যাত্রী বোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে চাষ জমিতে! আহত প্রায় ৪০

    যাতে ছেলের পড়াশুনার খরচ চালানো যায়। তিনি আরো জানান যদি সরকার থেকে তার ছেলের পড়াশোনার জন্য কিছু সাহায্য না করে তাহলে কীভাবে ছেলের পড়াশোনা সম্পূর্ণ হবে তা নিয়ে দুশ্চিন্তার ভাঁজ পরিবারের কপালে।

    Rahi Haldar
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Higher Secondary Exam Result 2022, Hooghly

    পরবর্তী খবর