Home /News /entertainment /
World Theatre Day 2022: বিশ্ব নাট্য দিবস ২০২২: থিয়েটার থেকে বলিউড, অভিনয়ের দক্ষতায় এখনও অতুলনীয় যে অভিনেত্রীরা

World Theatre Day 2022: বিশ্ব নাট্য দিবস ২০২২: থিয়েটার থেকে বলিউড, অভিনয়ের দক্ষতায় এখনও অতুলনীয় যে অভিনেত্রীরা

Bollywood Actresses From Theatre: অভিনেত্রী, পরিচালক এবং লেখক, একাধিক পরিচয় নন্দিতার। দীপা মেহতার ১৯৯৬ সালের সিনেমা ফায়ারের মাধ্যমে খ্যাতি লাভ করেন নন্দিতা দাস।

  • Share this:

    #নয়াদিল্লি: শিল্প নিজেকে প্রকাশ করার মাধ্যম, ব্যক্তিত্বের সম্প্রসারণের এবং যোগাযোগ স্থাপনের হাতিয়ার। থিয়েটার (World Theatre Day 2022) আসলে জীবনের সত্যকে এমনভাবে উপস্থাপন করে যা দর্শকদের সরাসরি স্পর্শ করে। তবে শুনতে যতটা সহজ, করা ততখানিই কঠিন। বিশ্বাসযোগ্যতা এবং সততা একজন নাট্যকর্মীর মূলধন। বিশেষ করে কোনও বাধা বা দূরত্ব ছাড়াই দর্শকদের চোখে চোখ রেখে যখন কেউ অভিনয় করেন তখন সেখানে কোনও রিটেক এবং কাট বলার সুযোগ থাকে না। সুতরাং সেখানে একজন অভিনেতার দক্ষতা হতে হয় অসীম। আজ বিশ্ব থিয়েটার দিবসে (World Theatre Day 2022) সেই প্রতিভাবান অভিনেত্রীদের কথা আরও একবার জেনে নেওয়া দরকার যারা মঞ্চ (World Theatre Day 2022) থেকে পর্দায় সফলভাবে অভিনয় করে চলেছেন। এই অভিনেত্রীরা শুধু দর্শকদের মনই জয় করেননি, বছরের পর বছর ধরে নিজেদের শক্তিশালী অভিনয় দিয়ে সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছেন।

    আরও পড়ুন- যোগী সরকার ২.০-এর একমাত্র মুসলিম মন্ত্রী দানিশ আনসারি, কে এই যোগী ঘনিষ্ঠ যুবনেতা

    সীমা বিশ্বাস

    ন্যাশনাল স্কুল ড্রামা থেকে স্নাতক হয়ে দ্য ব্যান্ডিট কুইন সিনেমা দিয়ে রুপোলি পর্দায় আত্মপ্রকাশ করেন সীমা বিশ্বাস। সীমা একজন প্রতিষ্ঠিত থিয়েটার অভিনেত্রী।

    শাবানা আজমি

    পাঁচবারের জাতীয় পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী মঞ্চ অভিনয়ের দাপুটে শিল্পী। শাবানা আজমি ‘সফেদ কুণ্ডলী’, ‘তুমহারি অমৃতা’ এবং ‘আ ডল’স হাউস’-এর মতো বিখ্যাত নাটকে অভিনয় করেছেন।

    নন্দিতা দাস

    অভিনেত্রী, পরিচালক এবং লেখক, একাধিক পরিচয় নন্দিতার। দীপা মেহতার ১৯৯৬ সালের সিনেমা ফায়ারের মাধ্যমে খ্যাতি লাভ করেন নন্দিতা দাস। তিনি তাঁর অভিনয় জীবন শুরু করেন সফদার হাশমি ও মলয়াশ্রী হাশমির পথ নাটকের দল জননাট্য মঞ্চের মাধ্যমে। এখনও নাটকে (World Theatre Day 2022) নন্দিতা দাসের অবস্থান অটুট।

    আরও পড়ুন- থামানো যাচ্ছে না শাহরুখকে! ৫৬ বছর বয়সে শার্টবিহীন শরীরী আবেদনে কাত নেটিজেনরা

    রিচা চাড্ডা

    বিভিন্ন চরিত্রে অভিনয় করে নিজের অভিনয়ের জাত চিনিয়েছেন রিচা চাড্ডা। শেষবার ম্যাডাম চিফ মিনিস্টার সিনেমায় দেখা গিয়েছে থিয়েটারের (World Theatre Day 2022) এই দক্ষ কর্মী রিচাকে। কল্কি কোয়েচলিন এবং সাইরাস সাহুকারের সঙ্গে ‘ট্রিভিয়াল ডিজাস্টারে’ দুর্দান্ত অভিনয় করতে দেখা গিয়েছে রিচাকে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Drama theatre, Richa Chadda, Shabana Azmi

    পরবর্তী খবর