• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • TV Serial: সিরিয়ালে দেখানো যাবে না ভিলেন চরিত্র ! বন্ধ করতে হবে কূটকাচালি! দুই বিয়ে! জারি নোটিশ

TV Serial: সিরিয়ালে দেখানো যাবে না ভিলেন চরিত্র ! বন্ধ করতে হবে কূটকাচালি! দুই বিয়ে! জারি নোটিশ

photo source collected

photo source collected

TV Serial: কিন্তু প্রশ্ন হল যদি সত্যিই খল চরিত্ররা (TV Serial)না থাকে, তবে চলবে ছোট পর্দার ধারাবাহিকগুলো? কারণ ছোট পর্দায় নায়ক-নায়িকা যতটা গুরুত্ব পায়, তার থেকেও বেশি গুরুত্ব দেওয়া হয় খলচরিত্রে।

  • Share this:

    #কলকাতা: ভাবুন তো যদি এমন হয়, সিরিয়াল দেখছেন অথচ সেখানে নেই কোনও খলনায়িকা বা খলনায়ক(TV Serial)! কি করবেন তখন? খলনায়িকা ছাড়া সিরিয়াল? তাও আবার হয় নাকি! তবে এবার এমনটাই হতে চলেছে। সম্প্রতি কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক ঘোষণা করেছে, ছোট পর্দায় আর কূটকাচালি, খলনায়িকা চরিত্র দেখানো যাবে না। এতে সমাজের বহু মানুষের মনে কুপ্রভাব পড়ছে। এবং যার ফল হিসেবে বাড়ছে(TV Serial) গৃহ অশান্তি। মানুষের মনে এই ধরণের কূটকাচালি ছড়ানো যাবে না! সেই মতো ১৯৯৪ সালের কেবল টেলিভিশন নেটওয়ার্ক আইনে বদল আনা হবে এবার।

    ১ নভেম্বর এই বিষয়েই নোটিশ দিয়েছেন কেন্দ্রীয়(TV Serial) সরকারের আন্ডার সেক্রেটারি সোনিকা খট্টর। বাংলা বা হিন্দি ধারাবাহিকে যে শাশুড়ি-বউমার ঝগড়া। বা কূটকাচালি। এমনকি মেরে ফেলার ছক কষা পর্যন্ত দেখানো হয়। তা নিয়ে অনেক দিন ধরেই বিভিন্ন মাধ্যমে আপত্তি তোলা হচ্ছিল। সোশ্যাল অ্যাক্টিভিস্টরাও অনেক বার এ বিষয়ে মুখ খুলেছেন। এই ধরণের বিষয় দেখানো বন্ধ হওয়া উচিত। নয়তো এগুলো সামজের বহু মানুষকে খারাপ ভাবনায় প্রভাবিত করছে।

    কিন্তু প্রশ্ন হল যদি সত্যিই খল চরিত্ররা (TV Serial)না থাকে, তবে চলবে ছোট পর্দার ধারাবাহিকগুলো? কারণ ছোট পর্দায় নায়ক-নায়িকা যতটা গুরুত্ব পায়, তার থেকেও বেশি গুরুত্ব দেওয়া হয় খলচরিত্রে। কারণ খল চরিত্র ছাড়া টান টান উত্তেজনা তৈরি করাই মুশকিল।

     আরও পড়ুন: Viral Video: হবু মিনি বউয়ের জন্য হীরের আংটি চাই ! সোনার দোকানে হানা দিল বিড়াল ! মালিককে দিল টেনে এক চড় !

    টলিপাড়ায় এ খবর আসতেই মোটামোটি চিন্তায় (TV Serial)পড়ে গিয়েছেন বাংলার খল নায়ক বা নায়িকারা। বাংলা ধারাবাহিকে খলনায়িকাদের রমরমা বেশি। খলনায়িকা হিসেবে তুমুল জনপ্রিয় মৌমিতা গুপ্ত। স্বাগতা মুখোপাধ্যায়, জুন আন্টি ওরফে ঊষসী চক্রবর্তীর মতো অভিনেত্রীরা। এরা না থাকলে মানুষ সিরিয়াল দেখবে বলে মনে হয় না অনেকেরই।

     আরও পড়ুন: Subhashree Ganguly Birthday: শুভশ্রীর জন্মদিনে শুভেচ্ছায় ভরালেন জিৎ ! স্ত্রীকে জন্মদিনে চমকে দেওয়ার প্ল্যান রাজের !

    মৌমিতা গুপ্তর মতো খলনায়িকারা একাই টেনে(TV Serial) নিয়ে যান ধারাবাহিক। আতঙ্কের সুর শোনা গেল। "জীবনেও তো খলচরিত্ররা থাকে। তাহলে পর্দায় কেন থাকবে না? খল চরিত্র না থাকলে ধারাবাহিক চলবে কি করে।" টলিউডের স্বাগতা মুখোপাধ্যায় থেকে জুন আন্টি সকলেই বলছেন, " খলচরিত্রদের শেডে বদল আনা যেতে পারে। তাই বলে তারা না থাকলে সিরিয়ালের আসল মশলাই তো থাকবে না।" তবে অনেকের আবার আপত্তি আছে এক নায়কের তিনটে বউ। বা দুটো বউ নিয়েই চলছে সংসার। বাস্তবে তো সত্যিই এমনটা হয় না। এগুলো মানুষের মনে প্রভাব ফেলতেই পারে। এই নিয়মে নারাজ টলিউডের অনেকেই।

    আবার অম্বরীশ ভট্টচার্যর মতো(TV Serial) অভিনেতারা কিন্তু চান যে , শুধু ভাল দিক দেখানো হলে সত্যিই তা আনন্দের। অভিনেতার সঙ্গে সহমত টলি পাড়ার অনেকেই। কিন্তু প্রশ্ন হল কবে থেকে এই নিয়ম চালু হবে? যদি হয়, তবে কি হবে বর্তমানের সিরিয়াল গুলোর। সর্বজয়া থেকে শুরু করে শ্রীময়ী, সব জায়গাতেই রয়েছেন খল নায়িকারা। তাঁদের বাদ দিয়ে কিভাবে চলবে সিরিয়াল? নাকি রাতারাতি বদলে ফেলা হবে চরিত্রের শেড ! তারমানে অদূর ভবিষ্যতে হতেই পারে শ্রীময়ী আর জুন আন্টি প্রিয় বন্ধু হয়ে উঠেছেন। কিংবা সর্বজয়ার প্রাণের সই হয়ে উঠেছেন বড় জা মৌমিতা গুপ্ত। হতেই পারে এমনটা! তবে সে সব সামলাতে হিমশিম খেতে হবে অভিনেত্রী থেকে পরিচালক সকলকেই। দেখা যাক এই নোটিশের ফল কতদূর এগোয়।

    Published by:Piya Banerjee
    First published: