Home /News /entertainment /
TV Serial Shooting: দীর্ঘ আলোচনায় মিলল সমাধান সূত্র, জট কাটিয়ে শ্যুটিং শুরু নতুন ধারাবাহিকের

TV Serial Shooting: দীর্ঘ আলোচনায় মিলল সমাধান সূত্র, জট কাটিয়ে শ্যুটিং শুরু নতুন ধারাবাহিকের

দীর্ঘ আলোচনার পর মেলে রফা সূত্র । শেষ পর্যন্ত আগামিকাল থেকে নতুন ধারাবাহিক শ্যুটিংয়ের ব্যাপারে সম্মত হন সকলে ।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: অবশেষে কাটল জটিলতা । একাধিক নতুন সিরিয়ালের শ্যুটিং নিয়ে জট কাটল মঙ্গলবারের দীর্ঘ বৈঠকে । ফলে আগামিকাল, বুধবার থেকেই নতুন ধারাবাহিকগুলির কাজ পুনরায় শুরু করতে আর কোনও বাধা রইল না । লকডাউনের পর, গতকাল, সোমবার থেকে নতুন ধারাবাহিকগুলির শ্যুটিং শুরুর কথা থাকলেও ফেডারেশনের চাপে একাধিক টেকনিশিয়ান না আসায় থমকে গিয়েছিল সেই কাজ । বহুদিন থেকেই সুরিন্দর ফিল্মসের ‘শ্রীকৃষ্ণ ভক্ত মীরা’, ব্লু’জ এন্টারটেনমেন্টের ‘সর্বজয়া’, অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্টের নতুন ধারাবাহিক ‘মন ফাগুন’, ম্যাজিক মোমেন্টস-এর ‘ধুলোকণা’র প্রোমো চালানো শুরু হয়েছে চ্যানেলগুলিতে । কিন্তু লকডাউনের কারণে মাঝপথেই থমকে গিয়েছিল সিরিয়াল গুলির কাজ । লকডাউন ওঠার পর পুরনো সিরিয়াল গুলির শ্যুটিং শুরু হলেও টেকনিশিয়ানরা কাজে যোগ না দেওয়ায় নতুন ধারাবাহিকগুলির শ্যুটিং বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন প্রযোজন-পরিচালকরা ।

শেষ পর্যন্ত এ দিন রাজ চক্রবর্তী, অরূপ বিশ্বাস, স্বরূপ বিশ্বাস, নিসপাল সিং রানে, প্রযোজকদের উপস্থিতি যে বৈঠক হয় তাতে সমস্যার জট কাটে অনেকটাই । শেষ পর্যন্ত আগামিকাল থেকে নতুন ধারাবাহিক শ্যুটিংয়ের ব্যাপারে সম্মত হন টেকনিশিয়ানরা ।

সমস্যার সূত্রপাত গত শনিবার থেকে । শনিবার গভীর রাতে ছড়িয়ে পড়া একটি বিজ্ঞপ্তি অনুযায়ী পুরনো ধারাবাহিকের কাজ চালু থাকলেও মউ স্বাক্ষরিত না হওয়া পর্যন্ত নতুন ধারাবাহিকের কাজ বন্ধ রাখার কথা জানানো হয় । গত তিন বছর ধরে MOU সই হয়নি । কী রয়েছে সেই মউ চুক্তিতে? কোনও সিরিয়ালের সেটে টেকনিশিয়ানদের ম্যান পাওয়ার কী হবে, বেতন কী হবে, কত ঘন্টার শিফট হবে সেই সংক্রান্ত খুঁটিনাটি রয়েছে ওই চুক্তিতে। ২০ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে এটি তৈরি করার কথা হয়েছে, এরপর বসে তা চূড়ান্ত করার কথা রাজ চক্রবর্তী, (Raju Chakraborty) পরমব্রত (Parambrata Chatterjee) ও অরূপ বিশ্বাসের (Aroop Biswas) । তত দিন পর্যন্ত বিনা শর্তে নতুন-পুরনো ধারাবাহিকের শ্যুটিং চালু রাখার কথাও বলা হয় ।

কিন্তু তার আগেই শ্যুটিং বন্ধ রাখার নির্দেশ আসে । টলিপাড়ার জট কাটাতে আসরে নামে আর্টিস্ট ফোরাম । সোমবার সংগঠনের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে গোটা বিষয়টিকে আলোচনার টেবলে নিয়ে আসার আর্জি জানানো হয় । সোমবার রাজ চক্রবর্তীও গোটা ঘটনার তীব্র নিন্দা করে মুখ খোলেন সংবাদমাধ্যমের কাছে। তিনি বলেন, গোটা বিষয়টিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও অপমানিত হয়েছেন । কারণ, মুখ্যমন্ত্রীর পাঠানো দূত হিসেবেই রাজ্য সংস্কৃতি বিভাগের সম্পাদক, বিধায়ক-পরিচালক রাজ চক্রবর্তী, পরমব্রত ও অরূপ বিশ্বাস গত বৃহস্পতিবার ওই বৈঠকে আংশ নিয়েছিলেন ।

Published by:Simli Raha
First published:

Tags: Serial, Shooting, Tollywood