Srijit Mukherji: ৪৫ হওয়ার আগেই করোনা টিকা নিয়ে বিপাকে সৃজিত! পরিস্থিতি সামলাতে কী করলেন পরিচালক

৪৫ হওয়ার আগেই করোনা টিকা নিয়ে বিপাকে সৃজিত

আজ বুধবার করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন সৃজিত। সেই ছবিও শেয়ার করে করেন সৃজিত।

  • Share this:

    #কলকাতা: করোনার টিকা নিয়ে এবং টিকা নেওয়ার ছবি শেয়ার করে বিতর্কে পড়লেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। নতুন করে করোনা সংক্রমণ বাড়ায়ে সারা দেশের মানুষই সিঁদুরে মেঘ দেখছেন। দ্বিতীয় ঢেউয়েরও আশঙ্কা করা হচ্ছে। তাই এই অবস্থায় এখন থেকেই অনেকে সাবধান থাকার চেষ্টা করছেন। আজ বুধবার করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন সৃজিত।

    সেই ছবিও শেয়ার করে করেন সৃজিত। আর সেখান থেকে বিতর্কের সূত্রপাত। প্রশ্ন উঠতে থাকে পরিচালকের বয়স নিয়ে। কারণ টিকা সংক্রান্ত কিছু নিয়ম রয়েছে সরকারের। কারও বয়স ৬০-এর বেশি হলে তবেই তিনি করোনা টিকা নিতে পারবেন। অথবা যাঁদের বয়স ৪৫ এর বেশি এবং যাঁদের আরও কো-মর্বিডিটি রয়েছে সঙ্গে, তাঁরাও এই টিকা নিতে সক্ষম। কিন্তু সৃজিতের বয়স এখনও ৪৫ ছোঁয়নি। কিন্তু তাও তিনি কীভাবে টিকা নিলেন সেই প্রশ্নবানেই নেটিজেনরা তাঁকে বিদ্ধ করতে থাকেন।

    বিতর্ক শুরু হতেই সেই টিকা নেওয়ার ছবি সরিয়ে দেন সৃজিত মুখোপাধ্যায়। তবে নিজের ভুলও স্বীকার করে নিয়েছেন তিনি। সৃজিত জানান তিনি তাঁর বন্ধুর থেকে শুনেছিলেন যে করোনা টিকা নেওয়ার বয়সের সীমা ৪০-এ নামিয়ে আনা হয়েছে। যেহেতু উচ্চরক্তচাপের সমস্যা রয়েছে তাই তিনি ভ্যাকসিন নেন বলে জানান। কিন্তু ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পরে তিনি জানকে পারেন যে, বয়সের সীমায় কোনও পরিবর্তন হয়নি। ৪৫ বছর হলে, তবেই টিকা নেওয়া যায়।

    When I heard from my friend Indranil Roy after he got vaccinated that the age limit for the first dose of the vaccine... Posted by Srijit Mukherji on Wednesday, 24 March 2021

    এই বিষয়ে সৃজিত বলেছেন, এখন তো আর নিজেকে আনভ্যাক্সিনেট করার সুযোগ নেই। কিন্তু কথা দিচ্ছি যে দ্বিতীয় ডোজ নেব না। এই পোস্টটিও মুহূর্তে ছড়িয়ে পড়ে। তবে ভুল বুঝে সৃজিতের এই স্বীকারোক্তিতে বরফ গলেছে অনেকটাই।

    Published by:Swaralipi Dasgupta
    First published: