Pilu Bhattacharya: মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েও শেষরক্ষা হল না, প্রয়াত সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য

Pilu Bhattacharya: প্রয়াত সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য। সঙ্গীতশিল্পীর অকালমৃত্যুতে শিল্পী মহলে নেমে এসেছে শোকের ছায়া।

Pilu Bhattacharya: প্রয়াত সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য। সঙ্গীতশিল্পীর অকালমৃত্যুতে শিল্পী মহলে নেমে এসেছে শোকের ছায়া।

  • Share this:

    #কলকাতা: প্রয়াত সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য (Pilu Bhattacharya)। সঙ্গীতশিল্পীর অকালমৃত্যুতে শিল্পী মহলে নেমে এসেছে শোকের ছায়া। বিগত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন পিলু ভট্টাচার্য। যেতে হয়েছিল হাসপাতালেও। তবে সুস্থ হয়ে ফিরে এসেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হল না। বৃহস্পতিবার রাতে শেষ হল তাঁর জীবন যাত্রা। খবরটি ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ হয়ে পড়েছেন পিলু ভট্টাচার্যের অনুরাগীরা।

    জানা যাচ্ছে, গ্যাসের সমস্যা ছিল তাঁর। গ্যাস বুকে উঠে হৃদরোগে আক্রান্ত হন সঙ্গীতশিল্পী। তার পরে হাসপাতালে ভর্তিও হয়েছিলে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরে ফেসবুকে জানিয়েছিলেন তিনি। নিজের অক্সিজেন মাস্ক পরা ছবি শেয়ার করে তিনি লেখেন, " Show Must Go On.হ্যাঁ আমিই পারি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে জিতে ফিরে আসতে। আমিই পারি মৃত্যুকে পাশে দাঁড় করিয়ে আমার স্বপ্ন সফল করতে। (পেটের গ্যাস বুকে উঠলে মানুষকে মৃত্যুর দিকে কীভাবে ঠেলে নিয়ে যায় সেটা সরাসরি প্রত্যক্ষ করলাম )।"

    পিলুর সেই পোস্টে অনেকেই কমেন্টে তাঁর আরোগ্য কামনা করেন। সেই কমেন্টগুলি তিনি লাইকও করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার রাতে হঠাৎই থেমে গেল সবকিছু। চিরঘুমে শায়িত হলেন সঙ্গীতশিল্পী। তাঁর ছেলে তথা সঙ্গীতশিল্পী ঋতর্ষি ভট্টাচার্য্য ফেসবুকে জানান, "অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আমার বাবা শ্রী পিলু ভট্টাচার্য্য আজ আমাদের ছেড়ে চলে গেলেন । তাঁর আত্মার শান্তি কামনা করুন ।"

    গানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছিলেন পিলু ভট্টাচার্য। বহু ছবিতে গান গেয়েছেন তিনি। আর বহু গান ছিল হিট তালিকাতেও। নিজেও কম্পোজ করেছেন বেশ কিছু গান। চল যাই, কান্দিয়া আকুলের মতো হি‌ট গান গেয়েছেন। দিয়েগো মারাদোনাও তাঁর গানের প্রশংসা করেছিলেন। তবে শুধু গান নয়। তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। কিছু ছবিতেও অভিনয় করেছেন তিনি। পিলু ভট্টাচার্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন লোপামুদ্রা মিত্র, ইমন চক্রবর্তী, জোজো সহ আরও অনেকে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: