অনামিকাকে সরিয়ে, ফের প্রাক্তন পরমব্রতর সঙ্গে একই ছবিতে পায়েল সরকার!

সিনেমায় ৭০ বছর বয়সী একজন পুরোহিতের চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত (Parambrata Chattopadhyay) । বহুদিন পর একই ছবিতে থাকছেন পায়েলও (Paayel Sarkar) ।

সিনেমায় ৭০ বছর বয়সী একজন পুরোহিতের চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত (Parambrata Chattopadhyay) । বহুদিন পর একই ছবিতে থাকছেন পায়েলও (Paayel Sarkar) ।

  • Share this:

#কলকাতা: আসতে চলেছে সপ্তাশ্ব বসুর (Saptaswa Basu) পরবর্তী ছবি জতুগৃহ (Jotugriha)। আর সিনেমা শুটিং শুরুর আগেই খবরের শিরোনামে। ওই সিনেমায় অভিনেত্রী অনামিকা চক্রবর্তীর (Anamika Chakraborty) থাকার কথা থাকলেও তাঁকে সেখানে দেখতে পাওয়া যাবে না। তাঁর জায়গায় অভিনয় করবেন পায়েল সরকার (Paayel Sarkar)। তাঁর বিপরীত চরিত্রে অভিনয় করবেন বনি সেনগুপ্ত (Bonny Sengupta) ।

কেন অভিনয় করবেন না অনামিকা?

সূত্রের খবর অনুযায়ী, শুটিংয়ের দিন সংক্রান্ত বিষয় নিয়ে সমস্যা থাকায় ছবিটি থেকে সরে আসেন অনামিকা। পরিচালক সপ্তাশ্ব চেয়েছিলেন, চলতি মাস থেকে সিনেমাটির শুটিং শুরু করার জন্য। কিন্তু আগে থেকে বেশ কিছু কাজ রয়েছে অনামিকার। যে কারণে তিনি ছবিতে থাকতে পারছেন না বলে জানা গিয়েছে। এর আগে প্রতিদ্বন্দ্বী (Pratidwandi) সিনেমাটি পরিচালনা করেছিলেন সপ্তাশ্ব। যেখানে শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) এবং রুদ্রনীল ঘোষকে (Rudranil Ghosh) দেখা গিয়েছিল।

জতুগৃহ নামটা শুনে হয় তো সিনেমাপ্রেমীদের মনে হতে পারে এর সঙ্গে মহাভারতের কোনও সম্পর্ক রয়েছে। কিন্তু বাস্তবে তা একদমই নয় বলে জানিয়েছেন পরিচালক। এ বিষয়ে নিজের মুখে পরিচালক জাানিয়েছেন, “আমি একটা ঘর বা ফাউন্ডেশন বোঝাতে চেয়েছি যা অস্থায়ী, যা খুব সহজেই ভাঙনের মুখে পড়তে পারে। ওই বাড়ির সদস্যদের জীবনে কী ঘটছে, তার উপরে ভিত্তি করেই বদলে যাবে কাহিনি।”

গল্পের পুরোটা এখনই বলতে রাজি নন পরিচালক। তবে তারই মধ্যে যেটুকু তিনি জানালেন তা হল, পাহাড়ের একটি হোটেলের ম্যানেজার হিসেবে কাজ করেন একটি ছেলে। এর পর সেখানে একটি অট্টালিকায় এক মহিলার সঙ্গে পরিচয় হয় তাঁর। যেখানে ওই হোটেল ম্যানেজার ছেলেটি একটি বিশেষ কিছু উপলব্ধি করেন। এটা নিয়ে চলতে থাকে গল্পটি। বেশ টানটান উত্তেজনাপূর্ণ বলে জানিয়েছেন সপ্তাশ্ব।

এ প্রসঙ্গে পরিচালক জানিয়েছেন, করোনার জন্য এখন বেশ কিছু বিধি নিষেধ মেনে চলতে হচ্ছে। শুটিংও বন্ধ রয়েছে অনেক জায়গায়। সে কারণে গল্পেও বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।

সিনেমায় পরমব্রত চট্টোপাধ্যায়কেও (Parambrata Chattopadhyay) দেখা যাবে। তিনি ৭০ বছর বয়সী একজন পুরোহিতের চরিত্রে অভিনয় করেছেন। যেখানে তাঁর নাম হয়েছে জোসেফ। এই প্রথম কোনও সিনেমায় পরমব্রত বৃদ্ধর চরিত্রে অভিনয় করছেন। পাশাপাশি নবাগত পিয়ালী চট্টোপাধ্যায়কেও (Piyali Chatterjee) এই ছবিতে দেখা যাবে।

Published by:Simli Raha
First published: