• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • National Film Awards 2021: সৃজিতের 'গুমনামী' সেরা বাংলা ছবি! কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'জ্যেষ্ঠপুত্র'ও ভূষিত জাতীয় পুরস্কারে

National Film Awards 2021: সৃজিতের 'গুমনামী' সেরা বাংলা ছবি! কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'জ্যেষ্ঠপুত্র'ও ভূষিত জাতীয় পুরস্কারে

সৃজিতের 'গুমনামী' সেরা বাংলা ছবি! কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'জ্যেষ্ঠপুত্র'ও ভূষিত জাতীয় পুরস্কারে

সৃজিতের 'গুমনামী' সেরা বাংলা ছবি! কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'জ্যেষ্ঠপুত্র'ও ভূষিত জাতীয় পুরস্কারে

National Film Awards 2021: তবে এই প্রথম নয়। এর আগেও বেশ কয়েকবার জাতীয় পুরস্কারে জায়গা করে নিয়েছেন পরিচালক (Srijit Mukherji)।

  • Share this:

    #কলকাতা: ৬৭ তম জাতীয় পুরস্কারে (National Film Awards 2021) ফের জায়গা করে নিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) । শ্রেষ্ঠ বাংলা ছবি হিসেবে জাতীয় পুরষ্কার পেল সৃজিতের পরিচালিত 'গুমনামী' (Gumnaami)। এছাড়া কাহিনি অবলম্বনে তৈরি সেরা চিত্রনাট্যের জন্যও পুরস্কার পেল সৃজিত পরিচালিত ও প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায় (Prosenjit Chatterjee) অভিনীত এই ছবি। সৃজিত নিজেও এই সুখবর সোশ্যাল মিডিয়ায় ভাগ করেছেন।

    তবে এই প্রথম নয়। এর আগেও বেশ কয়েকবার জাতীয় পুরস্কারে জায়গা করে নিয়েছেন পরিচালক (Srijit Mukherji)। সোশ্যাল মিডিয়া পোস্টের কিছু ছবি শেয়ার করে ক্যাপশনে তিনি লিখেছেন, "৬৭ তম জাতীয় পুরস্কার। কাহিনি অবলম্বনে রচিত চিত্রনাট্য এবং সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় পুরস্কার পেল গুমনামী। একক ভাবে এটি পঞ্চম জাতীয় পুরস্কার এবং টিমের জন্য এটি দশম জাতীয় পুরস্কার। সকলকে অভিনন্দন এবং ভালোবাসা অনেক।"

    নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবন নিয়ে তৈরি এই ছবিতে মূল চরিত্রে অর্থাৎ নেতাজির চরিত্রে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। এছাড়া অভিনয় করেছিলেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) ও তনুশ্রী চক্রবর্তীর (Tonushree Chakraborty)। ২০১৮ সালে একই বিভাগে পুরস্কার পেয়েছিল সৃজিতের 'এক যে ছিল রাজা' (Ek Je chilo Raja)। জাতীয় পুরস্কারের মঞ্চে আরও একটি বাংলা ছবি সম্মানিত হল। সেরা মৌলিক চিত্রনাট্যের জন্য পুরস্কার পেল কৌশিক গঙ্গোপাধ্যায় (Koushik Ganguly) পরিচালিত ছবি 'জ্যেষ্ঠপুত্র' (Jyeshthoputro) । এই একই ছবিতে সেরা আবহসঙ্গীতের জন্য পুরস্কার পেলেন সঙ্গীত পরিচালক প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায় (Prabuddha Banerjee)।

    আরও পড়ুন- 'ক্লান্ত' অক্ষয় শুয়েছিলেন রোহিতের কোলে, ক্যাটরিনা ভিডিও করতেই শুরু তুমুল গন্ডগোল!

    জাতীয় পুরস্কারে সেরা বাংলা ছবির পুরস্কার পেয়েছে সুশান্ত সিং রাজপুত অভিনীত 'ছিছোরে'। এটিই সুশান্তের অভিনয় করা শেষ ছবি। 'মণিকর্ণিকা' ও 'পঙ্গা' ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কঙ্গনা রানাওয়াত। 'ভোঁসলে' ছবির জন্য মনোজ বাজপেয়ী এবং 'অসুরণ' ছবির জন্য ধনুশ সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন। প্রসঙ্গত, গত বছর করোনা ও লকডাউনের জন্য জাতীয় পুরস্কার (National Film Awards 2021) অনুষ্ঠান হয়নি।

    আরও পড়ুন- সেরা বাংলা ছবি গুমনামী, কঙ্গনা-মনোজের সেরা অভিনয়! জাতীয় পুরস্কারের মঞ্চে দাদাসাহেব রজনীকান্তকে...

    Published by:Swaralipi Dasgupta
    First published: