Nusrat Jahan: কোভিড আক্রান্তদের পাশে এ বার নুসরত, ‘সেফ হোম’ চালু করলেন সাংসদ

করোনা মোকাবিলায় বসিরহাটের মানুষদের জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন নুসরত জাহান Nusrat Jahan) ।

করোনা মোকাবিলায় বসিরহাটের মানুষদের জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন নুসরত জাহান Nusrat Jahan) ।

  • Share this:

    #কলকাতা: একাধারে তিনি বড় পর্দার নায়িকা, তিনি জনপ্রিয়, তিনি ইয়ুথ আইকন, তিনি ফ্যাশনিস্তা, বক্স অফিসে ঝড় তোলেন তিনি, আবার সেই তিনিই মানুষের হয়ে কথা বলেন, বিপদে দাঁড়ান দুঃস্থ মানুষের পাশে । তিনি টলিউডের জনপ্রিয় নায়িকা নুসরত জাহান (Nusrat Jahan) । বসিরহাট লোকসভার তৃণমূলের তারকা সাংসদ তিনি ।

    করোনার দ্বিতীয় ঢেউয়ে গোটা দেশের তথা রাজ্যের পরিস্থিতি ভয়াবহ । ভেঙে পড়ছে স্বাস্থ্য পরিকাঠামো । হাসপাতালে পর্যাপ্ত বেড নেই, অক্সিজেন পাচ্ছেন না অনেকে, পাচ্ছেন না প্রয়োজনীয় চিকিৎসা । অনেকেই আবার করোনা আক্রান্ত হয়ে গৃহবন্দী । রাজ্যের এই দুর্দিনে নিজের কেন্দ্রের মানুষদের পাশে দাঁড়ালেন নুসরত । ভোট প্রচার এবং ভোট পরবর্তী সময়ে একাধিকবার তাঁকে নিয়ে ট্রোল করা হয়েছে সোশ্যাল মিডিয়ায় । কখনও অভিনেতা যশের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে, কখনও বা ভোটের প্রচারে তাঁর বিতর্কিত মন্তব্য-সহ একটি ভাইরাল ভিডিও নিযে । আবার কোভিডের বাড়বাড়ন্তের সময় অনেকেই তাঁকে কটাক্ষ করেছিলেন, আক্রান্তদের সাহায্যার্থে তাঁর সক্রিয়তার অভাব দেখে ।

    কিন্তু নিজের দায়িত্ব কখনওই ভোলেননি তারকা-সাংসদ । করোনা মোকাবিলায় বসিরহাটের মানুষদের জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি । শনিবার চালু করলেন ‘সেফ হোম’ ও ‘কম্যুনিটি কিচেন’ । বসিরহাটের ভ্যাবলা পলিটেকনিক কলেজেই খোলা হয়েছে এই সেফ হোম। যাঁরাা করোনা আক্রান্ত হয়ে পরিবারের থেকে আলাদা হয়ে নিভৃতবাসে থাকতে চান তাঁদের জন্য এই ব্যবস্থা করা হয়েছে । এই হোমে থাকতে কোনও টাকাপয়সা লাগবে না । রোগীদের নিত্যপ্রয়োজনীয় ব্রাশ-টুথপেস্ট, সাবান-এর মতো একাধিক জিনিস দেওয়া হবে। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিনেত্রী ।

    এর সঙ্গে সঙ্গেই থাকছে ‘কম্যুনিটি কিচেন’ও । যাঁরা করোনা আক্রান্ত হয়ে বাড়িতে রয়েছেন, যাঁরা বাজারে গিয়ে প্রয়োজনীয় জিনিস কিনতে পারছেন না বা দুর্বলতার কারণে রান্না করে খেতে পারছেন না, তাঁদের জন্য এই কিচেন চালু করা হয়েছে । সোশ্যাল মিডিয়ায় একটি ফোন নম্বরও দিয়েছেন নুসরত । সেই হেল্পলাইনে ফোন করলে যাবতীয় বিষয়ে সাহায্য পাওয়া যাবে ।

    Published by:Simli Raha
    First published: