৬৫ বছরের বেশি বয়সের শিল্পীদের লিখিত জমা দিতে হবে ! করোনা হলে দায়িত্ব সরকারের !

৬৫ বছরের বেশি বয়সের শিল্পীদের লিখিত জমা দিতে হবে ! করোনা হলে দায়িত্ব সরকারের !
photo source collected

এখন থেকে শ্যুটিংয়ে যুক্ত প্রত্যেকের জন্য ২৫ লক্ষ টাকা বিমা চ্যানেল, শিল্পী ও প্রযোজকরা বহন করবেন।

  • Share this:

    #কলকাতা: অবশেষে আগামী ১০ জুন থেকে টলিপাড়ায় শুরু হচ্ছে সিনেমা ও সিরিয়ালের শ্যুটিং। ১৫ জুন থেকে নতুন এপিসোড দেখানো হবে টিভিতে। তবে শ্যুটিংয়ের ক্ষেত্রে থাকছে বেশ কিছু বিধি-নিষেধ। বৃহস্পতিবার শ্যুটিং শুরুর বিষয়ে মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ বিশ্বাস, আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়, অভিনেত্রী জুন মালিয়া, প্রডিউসার্স গিল্ড ও আর্টিস্ট ফোরাম অন্যান্য প্রতিনিধি, চ্যানেল কর্তৃপক্ষ সহ অন্যান্যরা। সেখানেই বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

    সেখানেই জানানো হয়, এই মুহূর্তে কোনও ১০ বছরের নিচে বয়স এমন কোনও শিশু শিল্পীকে নিয়ে কাজ করা যাবে না। তবে বয়স্কদের অর্থাৎ যাঁদের ৬৫ বছরের বেশি বয়স, তাঁদের ক্ষেত্রে নিয়মটা একটু আলাদা। এক্ষেত্রে যাঁরা স্বেচ্ছায় কাজ করবেন, তাঁরা করতে পারেন। তাঁদের লিখিত জমা দিতে হবে, যে তাঁরা সেচ্ছায় কাজ করতে ইচ্ছুক। কাউকে বাধ্য করা যাবে না। শিল্পীরা কেউ করোনা আক্রান্ত হলে দায়িত্ব নেবেন সরকার। এছাড়াও শ্যুটিংয়ে ৩৫ জনের বেশি লোক নিয়ে কোনওভাবেই কাজ করা যাবে না।

    এখন থেকে শ্যুটিংয়ে যুক্ত প্রত্যেকের জন্য ২৫ লক্ষ টাকা বিমা চ্যানেল, শিল্পী ও প্রযোজকরা বহন করবেন। শ্যুটিং শেষে শিল্পীরা চাইলে যে যার কস্টিউম বাড়ি নিয়ে যাবেন। যাঁরা মেকআপ জানেন, তাঁরা নিজেদের জিনিস নিয়ে নিজেরাই মেকআপ করতে পারেন। এই কয়েকটি বিধি-নিষেধ নিয়েই আপাতত শুরু হতে চলেছে টলিপাড়ার শ্যুটিং।


    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর