Anik Dutta|| 'পথের পাঁচালী' বদলে 'পথের পদাবলী', অনীক দত্তের 'অপরাজিত'-র শুটিং কবে? জানালেন পরিচালক...

অনীক দত্তের 'অপরাজিত'-র শুটিং শুরু সম্ভবত অক্টোবরে। সংগৃহীত ছবি।

Anik Dutta to start shooting Aparajito: পরিচালক জানিয়েছেন, ছবির লোকেশন হিসেবে কলকাতার সীমান্তবর্তী বেশ কিছু জায়গায় শ্যুট করার কথা ভেবেছেন।

  • Share this:

#কলকাতা: চলতি বছরের শেষে শ্যুটিং শুরু হওয়ার কথা অনীক দত্তর (Anik Dutta) নতুন ছবির। ডিরেক্টর অনীক দত্ত পরিচালিত অপরাজিত (Aparajito) ছবির শ্যুটিং শুরু হতে পারে অক্টোবরেই। পরিচালক জানিয়েছেন, ছবির লোকেশন হিসেবে কলকাতার সীমান্তবর্তী বেশ কিছু জায়গায় শ্যুট করার কথা ভেবেছেন। খুব শীঘ্রই তাঁর টিম লোকেশন খোঁজার কাজ শুরু করবে। পরিচালক আরও বলেন, "আমাদের ছবির জন্য যে বিশেষ কিছু দৃশ্য আর ঘটনা শ্যুট করার কথা ভেবেছি সেগুলো সাধারণত সেপ্টেম্বরের শুরুতে বা অক্টোবরে ঘটে থাকে। কিন্তু কোভিডের কারণে সব কিছুই অনিশ্চিত প্রায়। ওই সময় যদি আবার পরিস্থিতি খারাপের কারণে নতুন করে লকডাউন ঘোষণা হয়, তাহলে সব কিছুই ক্যানসেল করতে হবে। সত্যি বলতে কী আমাদের এখনই সমস্ত লোকেশন বুক করে রাখা উচিত কিন্তু লকডাউনের আশঙ্কায় সেটা সম্ভব হচ্ছে না।"

পরিচালক অনীক দত্তের প্রত্যেক ছবিতেই কিছু না কিছু চমক থাকে। ২০১২ সালে ‘ভূতের ভবিষ্যৎ’ (Bhooter Bhabishyat) দিয়ে পরিচালনার জগতে প্রবেশ অনীকের। এই ছবি বক্স অফিসে দারুণ সাফল্য পায়। এরপর একে একে ‘আশ্চর্য প্রদীপ’ (Ashchorjyo Prodeep), ‘মেঘনাদবধ রহস্য’ (Meghnadbodh Rohoshyo), ‘ভবিষ্যতের ভূত’ (Bhobishyoter Bhut) ইত্যাদি ছবি পরিচালনা করেছেন অনীক।

অনীকের এই নতুন ছবিতে ট্রিবিউট জানানো হবে সত্যজিৎ রায়কে (Satyajit Ray)। অপরাজিততে মুখ্য চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। এই প্রসঙ্গে বলে রাখা ভালো সত্যজিৎ রায় পরিচালিত অপু ট্রিলজির (The Apu Trilogy) দ্বিতীয় ছবির নাম ছিল অপরাজিত (Aparajito)। কিন্তু অনীক স্পষ্ট জানিয়েছেন, তার সিনেমা ‘পথের পাঁচালী’ (Pather Panchali) থেকে অনুপ্রাণিত হলেও তিনি রিমেক করতে চান না।

জানা গিয়েছে ছবির কাহিনি হবে অনেকটা এরকম, গল্পের নায়কের নাম অপরাজিত রায় (Aparajito Ray)। চিত্রনাট্যে রয়েছে অপরাজিতর ‘পথের পদাবলী’ (Pather Podaboli) নামে ছবি তৈরি করার স্বপ্ন এবং ছবি বানাতে গিয়ে নানা বাধা-বিপত্তির সম্মুখীন হওয়ার নানা গল্প।

অনীক জানিয়েছেন, "আমরা এই সিনেমার জন্য দীর্ঘ দিন ধরে প্রস্তুতি নিয়েছি। অভিনেতা এবং অভিনেত্রীদের অডিশনের কাজও প্রায় শেষ। প্রোডাকশন সংক্রান্ত যাবতীয় মিটিং যাতে অনলাইনে করা যায় তাও চেষ্টা করে প্রায় শেষ করে এনেছি। এই মুহূর্তে আমরা মূলত লোকেশন খোঁজা নিয়ে ব্যস্ত। কলকাতা এবং তার আশেপাশের বিভিন্ন জায়গায় গিয়ে আমাদের টিম কাজ করছে।"

Published by:Shubhagata Dey
First published: