• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • কোভিড-১৯ ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের জন্য স্বেচ্ছা সেবক হতে চাইলেন চূর্ণী !

কোভিড-১৯ ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের জন্য স্বেচ্ছা সেবক হতে চাইলেন চূর্ণী !

photo source collected

photo source collected

যাঁদের শরীরের অন্য কোনও অসুস্থতা নেই, করোনায় আক্রান্ত হননি এবং যাঁদের বয়স ১৮ থেকে ৫৫ বছরের মধ্যে, তাঁদেরই শরীরেই পরীক্ষামূলক ভাবে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে৷

  • Share this:

    #কলকাতা: চূর্ণী গঙ্গোপাধ্যায়। টলিউডের একজন দক্ষ অভিনেত্রীই নন, তিনি একজন দক্ষ পরিচালকও। তাঁর পরিচালিত ছবি 'নির্বাসিত'র জন্য তিনি জাতীয় পুরস্কার পেয়েছিলেন ২০১৫ সালে। ২০১৯-এ তিনি আরও একবার জাতীয় পুরস্কার পান 'তারিখ' ছবিতে সংলাপের জন্য। চূর্ণী সব সময়ই একটু অন্যরকম মানুষ। তাঁর সঙ্গে কথা বললে বোঝা যায় তিনি একজন রুচিসম্মত, সচেতন ও পরিণত মনের মানুষ।

    আর এই পরিণত মন ও চিন্তার পরিচয় আরও একবার দিতে চলেছেন তিনি। দিল্লির এইমস-এ ভারতে তৈরি করোনার প্রতিষেধক কোভ্যাকসিন-এর মানব দেহে পরীক্ষামূলক প্রয়োগ শুরু হচ্ছে ৷ নাম নথিভুক্তিকরণ শুরু হওয়ার পর প্রথম ১০ ঘণ্টায় অন্তত ১০০০ জন রেজিস্ট্রেশন করিয়েছেন ৷ কোভ্যাকসিন-এর প্রথম এবং দ্বিতীয় পর্যায়ের হিউম্যান ট্রায়ালের জন্য ICMR এইমস-সহ ১২টি চিকিৎসা প্রতিষ্ঠানকে বেছে নিয়েছে। এইমস-এর কমিউনিটি মেডিসিনের অধ্যাপক চিকিৎসক সঞ্জয় রায় জানিয়েছেন, যাঁদের শরীরের অন্য কোনও অসুস্থতা নেই, করোনায় আক্রান্ত হননি এবং যাঁদের বয়স ১৮ থেকে ৫৫ বছরের মধ্যে, তাঁদের শরীরেই পরীক্ষামূলক ভাবে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে৷ এবার এই ভ্যাকসিন ট্রায়ালের জন্য স্বেচ্ছা সেবক হিসেবে যোগ দিতে চান চূর্ণী গঙ্গোপাধ্যায়।

    তিনি অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সাইন্স (AIIMS)-কে ই-মেল করে স্বেচ্ছাসেবক হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন এবং অনুমতি চেয়েছেন। দেখা যাক তিনি অনুমতি পান কিনা। চূর্ণীর এই মহৎ কাজকে কুর্নিশ জানিয়েছে তাঁর ছেলে উজান। সে ফেসবুকে মায়ের এই খবর শেয়ার করে লিখেছে, "সব সময় আমি তোমার জন্য গর্ব অভুভব করি। তোমার প্রতি আমার ভালবাসা কখনই শেষ হওয়ার নয়। মা আমিও তোমার দেখানো পথেই চলবো।" হতে পারে চূর্ণী এই মহৎ কাজে ভলেন্টিয়ার হওয়ার সুযোগ পেলে তাঁর ছেলেও এই পথে হাঁটবেন। তবে তাঁর এই চেষ্টা সত্যিই প্রশংসার।

    চূর্ণী মাদার্স ডে-র দিন তাঁর ফেসবুকে তাঁর নিজের প্রোফাইলে হালকা ইঙ্গিত দিয়েছিলেন। তবে এই ভ্যাকসিনের সাইড এফেক্টও থাকতে পারে। তবে সে সব কিছুকে পাত্তা না দিয়েই সাহসের সঙ্গে দেশের জন্য, মানুষের ভালর জন্য এগিয়ে আসতে চান তিনি।

    Published by:Piya Banerjee
    First published: