Home /News /entertainment /
The Kashmir Files: "ইচ্ছা ছিল, দ্য কাশ্মীর ফাইলসে গাইবেন লতা মঙ্গেশকর, স্বপ্নই থেকে গেল!": পরিচালক বিবেক অগ্নিহোত্রী

The Kashmir Files: "ইচ্ছা ছিল, দ্য কাশ্মীর ফাইলসে গাইবেন লতা মঙ্গেশকর, স্বপ্নই থেকে গেল!": পরিচালক বিবেক অগ্নিহোত্রী

Vivek Agnihotri approached Lata Mangeshkar: চলচ্চিত্র নির্মাতা বিবেক অগ্নিহোত্রী জানিয়েছেন তাঁর ইচ্ছা ছিল দ্য কাশ্মীর ফাইলসে (The Kashmir Files) একটি গান গাইবেন প্রয়াত গায়িকা লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)।

  • Share this:

    #মুম্বই: বিতর্ক ও ব্যবসা একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) সিনেমাকে ঘিরে। মুক্তির পর থেকেই রেকর্ড ভাঙা ব্যবসা করছে এই সিনেমা। সমালোচনা ও বিতর্কের মাঝে রয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। ETimes-এর একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে চলচ্চিত্র নির্মাতা বিবেক অগ্নিহোত্রী জানিয়েছেন তাঁর ইচ্ছা ছিল দ্য কাশ্মীর ফাইলসে (The Kashmir Files) একটি গান গাইবেন প্রয়াত গায়িকা লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। গান গাওয়ার জন্য কিংবদন্তী গায়িকার সঙ্গে যোগাযোগও করেছিলেন বিবেক (Vivek Agnihotri)।

    আরও পড়ুন- মা হতে চলেছেন সোনম কাপুর, বেবি বাম্পের ছবি শেয়ার করে উচ্ছ্বসিত শাশুড়িও!

    তিনি জানিয়েছেন, তাঁর সিনেমায় (The Kashmir Files) কোনও গান নেই কারণ এটি ‘গণহত্যা’র শিকারদের একটি প্রতি শ্রদ্ধাঞ্জলি। তাও, তিনি একজন কাশ্মীরি গায়কের কাছ থেকে একটি লোকগান রেকর্ড করেছিলেন এবং তাঁর ইচ্ছা ছিল কিংবদন্তী গায়িকাকে দিয়ে ওই গানটি গাওয়াবেন। “তিনি চলচ্চিত্রের জন্য গান করা বন্ধ করে দিয়েছিলেন, অবসর নিয়েছিলেন কিন্তু আমরা তাঁকে অনুরোধ করেছিলাম। তিনি পল্লবীর (জোশী) ঘনিষ্ঠ ছিলেন এবং আমাদের চলচ্চিত্রের জন্য গান গাইতে রাজিও হয়েছিলেন। কাশ্মীর তাঁর হৃদয়ের খুব কাছের এবং তিনি জানিয়েছিলেন কোভিডের প্রকোপ কমে যাওয়ার পরে তিনি গানটি রেকর্ড করবেন। তাঁকে স্টুডিওতে যেতে দেওয়া হয়নি, তাই আমরা রেকর্ড করার জন্য অপেক্ষা করছিলাম, কিন্তু তারপরেই প্রয়াণ ঘটে তাঁর। তাঁর সঙ্গে কাজ করা স্বপ্নই থেকে গেল,” বলেন বিবেক।

    দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) ১৯৯০ এর দশকে পার্বত্য উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগের উপর ভিত্তি করে তৈরি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী জোশী এবং দর্শন কুমার। ১১ মার্চ মুক্তি পাওয়ার পর থেকেই কাশ্মীর ফাইলস বক্স অফিসে সমস্ত রেকর্ড ভেঙে চলেছে। স্রেফ মুখে মুখে প্রচার করেই প্রেক্ষাগৃহে ব্যাপক ভিড় টানছে এই সিনেমা।

    আরও পড়ুন- ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালককে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দিল কেন্দ্র সরকার!

    হরিয়ানা, উত্তরপ্রদেশ, ত্রিপুরা, গোয়া এবং উত্তরাখণ্ড সহ বেশ কয়েকটি বিজেপি শাসিত রাজ্যে সিনেমাটিকে (The Kashmir Files) করমুক্ত করা হয়েছে।

    অন্যদিকে, দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files) বক্স অফিসে ২০০ কোটি টাকার কাছাকাছি ব্যবসা করে ফেলেছে। “The Kashmir Files (দ্বিতীয় সপ্তাহ)বক্স অফিসে সুনামির ঢেউ তুলেছে দ্বিতীয় সপ্তাহান্তে, বুধ বৃহস্পতিবার করেই ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলবে এই সিনেমা। শুক্রবারে ১৯.১৫ কোটি, শনিবারে ২৪.৮০ কোটি, রবিবারে ২৬.২০ কোটি৷ মোট: ১৬৭.৪৫ কোটি,” সোমবার ট্যুইট করেছেন বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: The Kashmir Files

    পরবর্তী খবর