Home /News /entertainment /
Johnny Depp-Amber Heard: মানহানির মামলায় জিতলেন জনি, তাও সাড়ে ১৫ কোটি টাকা পাচ্ছেন কেন অ্যাম্বর?

Johnny Depp-Amber Heard: মানহানির মামলায় জিতলেন জনি, তাও সাড়ে ১৫ কোটি টাকা পাচ্ছেন কেন অ্যাম্বর?

৬ সপ্তাহব্যাপী এই মামলার শুনানির সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। কারণ শুনানির লাইভ ভিডিও নিয়মিত প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

  • Share this:

    #ভারজিনিয়া: প্রাক্তন স্ত্রী অ্যাম্বর হার্ডের বিরুদ্ধে মানহানির মামলায় জিতে গেলেন হলিউডের তারকা জনি ডেপ। আদালতের রায়, অ্যাম্বর তাঁর প্রাক্তন স্বামীকে অপমান করার জন্যেই গার্হস্থ্য হিংসার অভিযোগ করেন সংবাদপত্রে সাক্ষাৎকার দেওয়ার সময়ে। ক্ষতিপূরণ হিসেবে অ্যাম্বরকে মোট ১৫ মিলিয়ন ডলার (ভারতীয় টাকায় তা প্রায় সাড়ে ১১৬ কোটি) দিতে হবে জনিকে। অন্য দিকে জনির আইনজীবী অ্যাম্বরকে ২ মিলিয়ন ডলার (ভারতীয় টাকার এই টাকার অঙ্ক সাড়ে ১৫ কোটি) দেবেন ক্ষতিপূরণ হিসেবে।

    কী কারণে মামলায় হেরেও সাড়ে ১৫ কোটি টাকা পাবেন অ্যাম্বর?

    জনির আইনজীবী মামলা চলাকালীন মন্তব্য করেছিলেন, জনির বিরুদ্ধে যে অভিযোগ তুলেছিলেন অ্যাম্বর, তা সমস্তটাই ‘ভাঁওতা’। এই মন্তব্যকে ‘অপমানজনক’ বলে চিহ্নিত করেছে আদালত। সেই কারণেই জনির প্রাক্তন স্ত্রীকে সাড়ে ১৫ কোটি টাকা দেওয়ার নির্দেশ গিয়েছে আইনজীবীর কাছে।

    আরও পড়ুন: প্রায় দেড় হাজার কোটির সম্পত্তি জনির, বছরে কত খরচ করেন নিরাপত্তারক্ষীদের জন্য?

    আরও পড়ুন: মদের বোতল দিয়ে যৌন হেনস্থা! হলিউড অভিনেত্রী বললেন ভয়ানক এক রাতের কথা

    ৬ সপ্তাহব্যাপী এই মামলার শুনানির সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। কারণ শুনানির লাইভ ভিডিও নিয়মিত প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বুধবার রাতের এই রায় ঘোষণার আগে আদালতের বাইরে সারি বেঁধে ভিতরে ঢুকেছেন জনির অনুরাগীরা। যাঁরা ভিতরে ঢোকার অনুমতি পাননি, তাঁরা বাইরে থেকেই উল্লাসধ্বনি তুলে সমর্থন জানিয়েছেন জনিকে।

    জনি তাঁর প্রাক্তন স্ত্রীর বিরুদ্ধে ৫০ মিলিয়ন ডলারের (ভারতীয় হিসেবে ৩৮৭ কোটি টাকা) মানহানির মামলার পরে অ্যাম্বরও জনির বিরুদ্ধে ১০০ মিলিয়ন ডলারের (ভারতীয় হিসেবে ৭৭৫ কোটি টাকা) মামলা দায়ের করেছিলেন। দু’টি মামলার শুনানি একসঙ্গেই হচ্ছিল এতগুলি সপ্তাহ ধরে। গার্হস্থ্য হিংসার মামলা হওয়ার পরে জনি দাবি করেছিলেন, তিনি কোনও দিন কোনও মহিলার গায়ে হাত তোলেননি। তাঁর বক্তব্য, উল্টে অ্যাম্বরই তাঁর সম্পর্কে হিংসার সূত্রপাত ঘটান। বিভিন্ন ফোন রেকর্ডিং এবং গ্রাফিক ছবি খতিয়ে দেখেছে আদালত। জনি তাঁর আঙুল কেটে যাওয়ার কারণ হিসেবে জানিয়েছিলেন, অ্যাম্বর তাঁর দিকে মদের বোতল ছুড়ে আঘাত করেছিলেন। উল্টো দিকে জনির মেসেজ খতিয়ে দেখে জানা যায়, পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান সি-র নায়ক তাঁর এক বন্ধুকে মেসেজে লিখেছিলেন, অ্যাম্বরকে তিনি খুন করে পুঁতে ফেলতে চান। এমনই নানা রকম ঘটনার উল্লেখ ঘটে সেই শুনানিতে। তার পরেই এই রায় জানিয়েছে আদালত।

    মামলায় জেতার পর ইনস্টাগ্রামে পোস্ট করে জনি লিখেছেন, জুরির সদস্যরা তাঁকে নতুন জীবন উপহার দিয়েছেন। অন্য দিকে এই ঘটনাকে ‘নারীদের জন্য হার’ বলে চিহ্নিত করেছেন অ্যাম্বর।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Defamation Case, Domestic Violance, Hollywood

    পরবর্তী খবর