coronavirus in India: অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন সুস্মিতা সেন, প্লাজমা দান করছেন ভূমি !

coronavirus in India: অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন সুস্মিতা সেন, প্লাজমা দান করছেন ভূমি !

Bollywood

এই সময় মানুষের সহায্যে এগিয়ে এলেন বলিউডের কিছু সেলেব। যেমন সুস্মিতা সেন, সোনম কাপুর, ভূমি পেডনেকর, গুরমিত চৌধুরীর মতো সেলেবরা।

  • Share this:

    #মুম্বই: দেশের করোনা পরিস্থিতি এখন ভয়ানক জায়গায় এসে দাঁড়িয়েছে। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। হাসপাতালে বেড নেই। অক্সিজেন নেই। ডাক্তাররা অসহায় বোধ করছেন। মানুষের মৃত্যু দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে হচ্ছে। কিচ্ছু করার থাকছে না। করোনায় মৃতদের দেহ নিয়েও লম্বা লাইন। পরিবার পরিজনরা শেষ যাত্রাতেও সাথে থাকছে না। এই ভয়াবহ পরিস্থিতিতে মানুষ যেন সব থেকে অসহায়। এই সময় মানুষের সাহয্যে অনেকেই এগিয়ে আসছেন। কেউ নিজের গাড়ি বেঁচে ফ্রিতে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন মানুষের কাছে। এই যেমন মুম্বইয়ের শাহ নওয়াজ। আবার ঝাড়খন্ডের টোটো চালক করোনা রোগীদের বিনা পয়সায় হাসপাতালে পৌঁছে দিচ্ছেন, দিন রাত এক করে। এই সময় মানুষের সহায্যে এগিয়ে এলেন বলিউডের কিছু সেলেব। যেমন সুস্মিতা সেন, সোনম কাপুর, ভূমি পেডনেকর, গুরমিত চৌধুরীর মতো সেলেবরা।

    গত বছর করোনা কালে সব থেকে বেশি মানুষের পাশে থেকেছেন সোনু সুদ। তিনি নিজের দায়িত্বে পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়েছেন। চিকিৎসার ব্যবস্থা করেছেন। তিনি যেন বাস্তবের নায়ক হয়ে উঠেছিলেন। সম্প্রতি তিনিও আক্রান্ত হয়েছেন করোনায়। যদিও এখন তাঁর রিপোর্ট নেগেটিভ। এই সব দেখে চুপ থাকলেন সুস্মিতা সেন। কয়েকদিন আগেই দিল্লির এক হাসপাতালে অক্সিজেন নেই , অসহায় ডাক্তাররা। সেই ভিডিও দেখে সুস্মিতা নিজে বেশ কিছু অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেন। কিন্তু তিনি কিভাবে সেটা হাসপাতালে পৌঁছে দেবেন বুঝতে না পেরে নিজের ট্যুইটারে সাহায্য চেয়ে পোস্টও করেন।

    তেমনই ভূমি পেডনেকর নিজে প্লাজমা দেওয়ার জন্য তৈরি। এবং মানুষকে বলছেন যেন তাঁরাও প্লাজমা দেন। অক্সিজেন থেকে শুরু করে সব রকম সাহায্যের জন্য হাত বাড়াতে চান ভূমি। তিনিও নিজের ইনস্টাতে একটি পোস্ট করেন। তারপর বহু মানুষ প্লাজমা দেবেন বলে ভূমির সঙ্গে যোগাযোগ করেন। সে সব নিয়ে মাঠে নেমেছেন অভিনেত্রী।

    View this post on Instagram

    A post shared by Bhumi (@bhumipednekar)

    টেলিভিশন অভিনেতা গুরমিত নিজে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি পোস্ট করেছেন। এবং একটি টিম তৈরি করেছেন। যারা কোভিড আক্রান্তদের কাছে অক্সিজেন, ইনজেকশন পৌঁছে দিচ্ছে। এমনকি হাসপতালে কিভাবে বেড পেতে পারেন সে ব্যবস্থা করছেন।

    গুরমিত জানিয়েছেন, সোনু সুদের থেকেই তিনি উৎসাহ পেয়েছেন মানুষের পাশে থাকার। সোনম কাপুরও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। তিনিও নিজের সাধ্য মতো চেষ্টা করছেন। যেভাবেই হোক এবারের কোভিডকে সামাল দিতে হবে , আটকাতে হবে।

    Published by:Piya Banerjee
    First published: