Home /News /entertainment /
Srijit Mukherji: একেবারেই বাবার মেয়ে! সৃজিতের প্রিয় গোয়েন্দা চরিত্র এঁকে উপহার দিল আয়রা

Srijit Mukherji: একেবারেই বাবার মেয়ে! সৃজিতের প্রিয় গোয়েন্দা চরিত্র এঁকে উপহার দিল আয়রা

Srijit Mukherji: সৃজিত-মিথিলার ছোট্ট মেয়ে আয়রা পেন আর রঙের টানে এঁকে ফেলেছে 'এগ হেডেড লিটল ম্যান'কে। আর বাবা সৃজিত আনন্দে আত্মহারা হয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন

  • Share this:

    #কলকাতা: পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের প্রিয় গোয়ান্দা চরিত্র কে? তা এতদিনে সবাই জেনে গিয়েছেন। এরকুল পায়রো (উচ্চারণটা অনেকটা "এরঃকিউ পাহো" এর কাছাকাছি)। যারা আগাথা ক্রিস্টি'র বই পড়েছেন, তারা বুঝতেই পারছেন বিষয়টা। কিন্তু আজ রাতে সৃজিত মুখার্জির সোশ্যাল মিডিয়া পোস্টটি এই পায়রো-প্রেমকে আরেকবার মনে করিয়ে দেয়। সৃজিত-মিথিলার ছোট্ট মেয়ে আয়রা পেন আর রঙের টানে এঁকে ফেলেছে 'এগ হেডেড লিটল ম্যান'কে। আর বাবা সৃজিত আনন্দে আত্মহারা হয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। তাতে ভক্তদের কমেন্টের বন্যা বয়ে গিয়েছে একেবারেই।

    পরিচালক সৃজিত মুখোপাধ্যায় প্রিয় গোয়েন্দার কথা আজকের নয়, ২০২০-এর ট্যুইটার পোস্ট দেখলে বোঝা যায়...

    এখন প্রশ্ন, কে এই এরকুল পায়রো? -আগাথা ক্রিস্টিকে বলা হয় রহস্যের জননী। আগাথা ক্রিস্টি'র বইতে এরকুল পায়রো একজন গোয়েন্দা চরিত্র। সিরিজের মূল চরিত্র একজন মাঝ বয়সী বেলজিয়ান পুলিশ অফিসার। তিনি প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে বেলজিয়াম থেকে ইংল্যান্ডে রিফিউজি হিসেবে পালিয়ে আসেন, পরবর্তীতে জীবিকার তাগিদে প্রাইভেট ডিটেকটিভ হিসেবে কাজ শুরু করেন। তারপর আস্তে আস্তে সবার কাছে জনপ্রিয় হতে থাকেন এবং খুব অল্প সময়ের মধ্যেই ইংল্যান্ডে বিখ্যাত হয়ে ওঠেন।

    আরও পড়ুন: ভারতে 'সর্বোচ্চ করদাতা' অক্ষয় কুমার! সম্মানিত করল আয়কর বিভাগ

    প্রতিটি গল্পের প্রধান চরিত্র Hercule Poirot কিছুটা একগুয়ে, আত্ম-অহংকারী টাইপের। সবার সামনে পৃথিবীর শ্রেষ্ঠতম গোয়েন্দা বলে নিজেকে জাহির করতে বিন্দুমাত্র সংকোচবোধ করেন না। চরিত্রের ধরন কিছুটা Sherlock এর মতো। তবে শার্লকের মতো অগোছালো না, বরং একদম পরিপাটি; ফিটফাট।

    আরও পড়ুন: বাড়ির বউয়ের জন্মদিন পালনে দাদু উত্তম কুমারের পথেই নাতি গৌরব! স্মৃতিচারণ করলেন দেবলীনা

    প্রসঙ্গত, সম্প্রতি সৃজিতের ‘X=প্রেম’ মুক্তি পেল হলে। বলিউডে দ্বিতীয় ছবি 'Sherdil: The Pilibhit Saga'ছবিটি মুক্তি পেয়েছে। এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi), সায়নী গুপ্ত ও নীরজ কবি।

    Published by:Aryama Das
    First published:

    Tags: Rafiath Rashid Mithila, Srijit Mukherjee

    পরবর্তী খবর