Bollywood Songs: 'মেহবুবা মেহবুবা' থেকে 'কোয়ি মিল গেয়া', গান নকল করেই টিকে আছে বলিউড !

Bollywood Songs: 'মেহবুবা মেহবুবা' থেকে 'কোয়ি মিল গেয়া', গান নকল করেই টিকে আছে বলিউড !

Bollywood songs

Bollywood Songs : জানেন কি বলিউডের বেশিরভাগ গান নিজেদের তৈরি নয়! অবাক হচ্ছেন তো? কিন্তু এটাই সত্যি। দেখা গিয়েছে বহু বিখ্যাত গান আসলে হলিউডের কপি, বা বিখ্যাত কোনও গায়কের অ্যালবাম থেকে চুরি !

  • Share this:

    #মুম্বই:  সিনেমা প্রেমীরা পছন্দের ছবি বা গান বলতে এখনও বলিউডকেই বোঝে। বিশেষ করে ভারতের দর্শকরা। যদিও বাংলা বা অন্য ভাষার ছবি এখন অনেক ক্ষেত্রেই হার মানায় বলিউডকে। বিশেষ করে পুরস্কার জেতার ক্ষেত্রে। তবে সে যাই হোক বলিউডি গানের একটা আলাদা মাদকতা আছে। সে কুমার শানু, অনু মালিকের জুটি হোক বা বর্তমানের প্রীতম-অরিজিৎ সিং-এর জুটি। সব সময় মানুষের মন জয় করে এসেছে বলিউডের গান। তবে জানেন কি বলিউডের বেশিরভাগ গান নিজেদের তৈরি নয়! অবাক হচ্ছেন তো? কিন্তু এটাই সত্যি। দেখা গিয়েছে বহু বিখ্যাত গান আসলে হলিউডের কপি, বা বিখ্যাত কোনও গায়কের অ্যালবাম থেকে চুরি !

    কিন্তু এই কথার সত্যি কি ! প্রমান অবশ্যই আছে। জানেন কি শোলে ছবির বিখ্যাত গান 'মেহবুবা মেহবুবা' ও আসলে একটি ইংরেজি গানের কপি। ওদিকে 'জাব কয়ি বাত বিগর যায়ে' গানটি হুবহু কপি 'ফাইভ হান্ড্রেড মাইলস'-এর থেকে। এমনকি শাহরুখ কাজল অভিনীত কুছ কুছ হোতা হ্যায় ছবির 'কয়ি মিল গেয়া' হোক বা একেলে হাম একেল তুম-এর 'রাজা কো রানি সে পেয়ার হো গেয়া' বা জিনত আমনের 'লেয়লা ম্যায় লেয়লা' সব গানই হুবহু টোকা।

    এই নিয়ে অনেক কথা চলে আসছে। তবে একেবারে রিসার্চ করে সব কটা বলিউডি গানের অরিজিনাল গান গুলোকে খুঁজে বার করে ইউটিউবে কয়েকটি ভিডিও আপলোড করা হয়েছে। যা রীতিমতো ভাইরাল। এই ভিডিও দেখলে আপনি অবাক হয়ে যাবেন। কোনও ক্রেডিট ছাড়াই হুবহু গান কপি করে জয় গান গেয়ে আসছে বলিউড। মিউজিক, অ্যারেঞ্জমেন্ট কোথাও বদল নেই। শুধু বদলে যাচ্ছে কথা।

    Published by:Piya Banerjee
    First published: