Home /News /entertainment /
SAREGAMAPA: নিছক প্রতিযোগিতা নয়, গুরুত্ব সঙ্গীতসাধনাতেও, নতুন চমক ও রূপে ফিরছে সারেগামাপা

SAREGAMAPA: নিছক প্রতিযোগিতা নয়, গুরুত্ব সঙ্গীতসাধনাতেও, নতুন চমক ও রূপে ফিরছে সারেগামাপা

এই মঞ্চ উপহার দিয়েছে এক গুচ্ছ নতুন গায়ক

এই মঞ্চ উপহার দিয়েছে এক গুচ্ছ নতুন গায়ক

SAREGAMAPA New Season : শুধুই প্রতিযোগিতার ঝকমারি নেই, বরং সম্ভাবনাময় ছেলে-মেয়েদের সঙ্গীতশিক্ষার মাধ্যমে তাঁদের তৈরি করার গুরুদায়িত্ব তুলে নিয়েছে এই শো

  • Share this:

কলকাতা : শুরু হচ্ছে বাংলার জনপ্রিয় রিয়্যালিটি শো 'সা রে গা মা পা'। এই শো নিয়ে বাঙালির মধ্যে বরাবরই একটা কৌতূহল থাকে। এই মঞ্চ উপহার দিয়েছে এক গুচ্ছ নতুন গায়ক। সা রে গা মা পা-র টিম প্রতি বছরই কিছু ছাই-চাপা আগুনে ট্যালেন্টকে খুঁজে বার করে। তিলে তিলে তাদের তৈরি করে জীবনে প্রতিষ্ঠিত হবার সুযোগ করে দেয়। তাদের স্বপ্নপূরণ করে।

এ বারের সা রে গা মা পা-ও তার ব্যতিক্রম নয়। শুধুই প্রতিযোগিতার ঝকমারি নেই, বরং সম্ভাবনাময় ছেলে-মেয়েদের সঙ্গীতশিক্ষার মাধ্যমে তাঁদের তৈরি করার গুরুদায়িত্ব তুলে নিয়েছে এই শো।

এই  সঙ্গীতশিক্ষার কাজটা নিখুঁতভাবে এগিয়ে নিয়ে যাবার জন্য সা রে গা মা পা  এ বার মহাগুরুর আসনে বসিয়েছেন পদ্মভূষণ পন্ডিত অজয় চক্রবর্তীকে । সঙ্গীতসাধনায় ওঁর মতো গুরুজিকে পাওয়া সত্যি বড় একটা পাওনা । সচরাচর কোনও রিয়্যালিটি শো-তে পন্ডিতজীকে পাওয়া যায় না। নিঃসন্দেহে এবারে সা রে গা মা পা-র মঞ্চে এটা একটা বড় ঘটনা। পন্ডিতজী শুধু মহাগুরুর আসনে বসতে সম্মতি জানিয়েছেন তা নয়, এই মঞ্চ থেকে উঠে আসা প্রথম পাঁচজনকে উনি নিজে শ্রুতিনন্দনে সঙ্গীতের তালিম দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। এর আগে কোনও রিয়্যালিটি শো-এ এমনটা ঘটেছে বলে শোনা যায়নি।

চমক এখানেই শেষ নয় । এই প্রথম কোনও বাংলা রিয়্যালিটি শো-এ বিচারক হিসেবে আসছেন রিচা শর্মা । তাঁর সঙ্গে থাকছেন শান্তনু মৈত্র এবং শ্রীকান্ত আচার্যের মত গুণী শিল্পীরা । এ বার মঞ্চে বিচারকের আসন আবার আলো করে বসবেন শান্তনু মৈত্র । সঙ্গে থাকছে ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, রথীজিৎ,মনোময় ভট্টাচার্যদের মত বিশিষ্ট সঙ্গীতশিল্পীদের প্যানেল। সঞ্চালনায় আবীর চট্টোপাধ্যায়।

আরও পড়ুন : মায়ের স্বপ্নপূরণ করে প্রথম স্কুল শিক্ষকের, সেই গ্রামে এডুকেশন হাব হওয়ার পথে

এ বার সা রে গা মা পা মঞ্চে বড়দের সঙ্গে সমানভাবে পাল্লা দেবে চার-পাঁচজন প্রতিভাবান খুদে বাচ্চা । বড়দের থেকে তারা কোনও অংশে কম নয় । কেমন হবে সেই লড়াই তা দেখতে অবশ্যই চোখ রাখতে হবে এবারের সা রে গা মা পা।

আরও পড়ুন : তীব্র গরমে চরম তেষ্টাতেও ডাবের জল পান এখন বিড়ম্বনা! কেন?

এ ছাড়াও প্রতিবছরের মতো এবারও যন্ত্রানুসঙ্গতে থাকছে নানা রকম এক্সপেরিমেন্ট। সারা দেশ থেকেই শিল্পীরা অংশগ্রহণ করবেন এই যন্ত্রানুসঙ্গতে। বিশেষ এপিসোডে বলিউড থেকে আসবেন তাবড় তাবড় শিল্পীরা । ১১ জুন থেকে শুরু হচ্ছে সা রে গা মা পা । প্রতি শনি এবং রবিবার । রাত ৯.৩০ টায়। দেখতে চোখ রাখুন জি বাংলায়।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: SAREGAMAPA 2022

পরবর্তী খবর