Home /News /entertainment /
Roopa Ganguly: ''জীবনকে নতুন করে চেনালো রাজনীতি'', সোশ্যাল মিডিয়ায় আবেগপ্রবণ রূপা গঙ্গোপাধ্যায়

Roopa Ganguly: ''জীবনকে নতুন করে চেনালো রাজনীতি'', সোশ্যাল মিডিয়ায় আবেগপ্রবণ রূপা গঙ্গোপাধ্যায়

রাজনীতিতে যোগ ২০১৫ সালে। প্রথম ও শেষ নির্বাচনে লড়া ২০১৬-র বিধানসভা ভোটে। হাওড়া উত্তরে পরাজিত হলেও সেই বছরই রাজ্যসভার সাংসদ হিসেবে মনোনীত হন। ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত তিনি বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রীও ছিলেন। সেই সময়ে রাজনীতিক রূপার লড়াকু চেহারাও দেখেছে বাংলা।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: রূপা গঙ্গোপাধ্যায়! রাজনীতিতে পা রেখেই লাইমলাইটে এই ডাকসাইটে অভিনেত্রী! গোটা দেশ তাঁকে চেনে মূলত হিন্দি ধারাবাহিক ‘মহাভারত’-এর দ্রৌপদী হিসেবে, কিন্তু বাংলা সিনেমা-টেলিফিল্ম- -সিরিয়ালে ভুরি-ভুরি অভিনয়ে বাঙালির মনের মানুষ তিনি! রাজনীতিতে যোগ ২০১৫ সালে। প্রথম ও শেষ নির্বাচনে লড়া ২০১৬-র বিধানসভা ভোটে। হাওড়া উত্তরে পরাজিত হলেও সেই বছরই রাজ্যসভার সাংসদ হিসেবে মনোনীত হন। ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত তিনি বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রীও ছিলেন। সেই সময়ে রাজনীতিক রূপার লড়াকু চেহারাও দেখেছে বাংলা।

    ইদানীংকালি কানাঘুষো শোনা যায়, কার্যত রাজনৈতিক সন্ন্যাস পালন করছেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়! রাগ? দুঃখ? অভিমান? অসন্তোষ? কোনটা? মেলেনি সদুত্তর! তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে মেলে পোস্ট, '' অনেকের অনেক কাজ শেষ করে উঠতে পারলাম না! একা একা লড়ে গেছি। চেষ্টায় ফাঁকি রাখিনি। জীবনকে নতুন করে চেনালো রাজনীতি।''

    গত মাসের শেষে রাজ্যসভায় রামপুরহাটের ঘটনা এবং রাজ্যে চলা সাম্প্রতিক কয়েকটি খুনের ঘটনার কথা উল্লেখ করতে গিয়ে কেঁদে ফেলেন বিজেপি-র সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছেন তিনি। রামপুরহাটের ঘটনার কথা উল্লেখ করে রূপা গঙ্গোপাধ্যায় বলেন,  মৃতদের তালিকায় রয়েছে দুই শিশুর নাম এবং অন্যান্য যাঁরা আগুনে পুড়ে গিয়েছেন, তাঁদের এমন একটি হাসপাতালে রাখা হয়েছে যেখানে বার্ণ ইউনিট নেই। রাজ্যে অবৈধ অস্ত্র রাখার কথাও উল্লেখ করেন তিনি। তিনি আরও বলেন, পুলিশের উপর ভরসা উঠে গিয়েছে। রামপুরহাটের ঘটনার কথা উল্লেখ করতে গিয়ে তিনি আনিস খান হত্যার কথাও তুলে আনেন। ঘটনার কথা বলতে গিয়ে সিবিআই তদন্তের কথাও উল্লেখ করেন তিনি। একই সঙ্গে তিনি পানিহাটি এবং ঝালদার কাউন্সিলর খুনের ঘটনাও তুলে ধরেন রাজ্যসভায়।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Roopa Ganguly

    পরবর্তী খবর