Home /News /entertainment /
Rituparna Sengupta: অগাস্টে আকরিক; ভিন্ন স্বাদের এই ছবি নিয়ে আশায় বুক বাঁধছেন ঋতুপর্ণা 

Rituparna Sengupta: অগাস্টে আকরিক; ভিন্ন স্বাদের এই ছবি নিয়ে আশায় বুক বাঁধছেন ঋতুপর্ণা 

ভেঙে যাওয়া পরিবারতন্ত্রের ধ্বংসস্তূপের ওপর কোথাও যেন দাঁড়িয়ে পরিচালক তথাগত ভট্টাচার্য তৈরি করেছেন তাঁর নতুন ছবি ‘আকরিক’।

  • Share this:

মানস বসাক, কলকাতা: বিবর্তনের মধ্যে দিয়ে যখন প্রকৃত সমাজ গঠিত হল তখন পরিবারকে আকড়ে মানুষ বাঁচতে শিখল। পরিবারতন্ত্র হয়ে উঠল প্রজন্ম থেকে প্রজন্ম বংশকে এগিয়ে নিয়ে যাওয়ার একমাত্র আধার। নানা ধাপ পেরিয়ে আমরা দেখতে পেয়েছি যৌথ পরিবার প্রথা। সময়ের সঙ্গে সঙ্গে যৌথ পরিবার ভেঙে তৈরি হল নিউক্লিয়ার ফ্যামিলি বা অনু পরিবার। সে পরিবারও আজ ভেঙে আরও ক্ষুদ্র থেকে ক্ষুদ্রতর হয়েছে। এখন দেখা যায় সিঙ্গল প্যারেন্টিং ফ্যামিলি।

এই ভেঙে যাওয়া পরিবারতন্ত্রের ধ্বংসস্তূপের ওপর কোথাও যেন দাঁড়িয়ে পরিচালক তথাগত ভট্টাচার্য তৈরি করেছেন তাঁর নতুন ছবি ‘আকরিক’। ছোট্ট শৈল শহরের গল্প। যেখানে রয়েছে এক বৃদ্ধ দম্পতি যাদের একমাত্র পুত্র বিদেশে কর্মরত আর অন্যদিকে একা ছেলেকে নিয়ে থাকা এক মা। এই মায়ের চরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। ছবিতে তিনি এক ব্যস্ততম কর্মরতা  মহিলা। সেই সঙ্গে সিঙ্গল প্যারেন্টসও বটে। আর বৃদ্ধ দম্পতির ভূমিকায় রয়েছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়  এবং অনসূয়া রায়।

আরও পড়ুন-রাশিফল ৫ অগাস্ট; দেখে নিন কেমন যাবে আজকের দিন

“আকরিক” কোথাও যেন পরিবারের  থেকে বিচ্ছিন্ন হতে থাকা এক পরিবর্তনকে তুলে ধরবে। যেখানে সম্পর্কেরা এক বিরাট ক্রাইসিসের মুখে। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের মতে, "আকরিক তাঁর হালফিলে অভিনয় করা চরিত্র গুলির মধ্যে একদমই আলাদা। মা ও ছেলের সম্পর্কের রসায়নের সঙ্গে হয়তো প্রত্যেক পরিবারের সদস্যরাই নিজেদের একাত্ম্য করতে পারবে।

অনেকদিন পর দর্শকরা পরিণত অভিনয় ও  ভিন্ন স্বাদের এক ছবির স্বাদ পাবে" এমনটাই আশা অভিনেত্রীর। অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় আকরিককে কোনও অসাধারণ ছবির তকমা দিতে নারাজ। তাঁর মতে, "অবিশ্বাস অবহেলা যেগুলো নিয়ে আমরা প্রতিদিন ধাক্কা খাই। সেইসব সাধারণ বিষয়গুলিই খুবই প্রাসঙ্গিকভাবে ছবির পর্দায় উঠে আসবে আকরিকের মাধ্যমে।"

আরও পড়ুন- ইংরেজি 'V' অক্ষর দিয়ে নাম শুরুর উপরে নির্ভর করে অনেক কিছু! একবার মিলিয়ে দেখবেন না কি?

বেশ কিছুদিন আগে ছবির শুটিং শেষ হলেও অতিমারির কারণে মুক্তি পায়নি আকরিক। অবশেষে অগাস্টের শেষ সপ্তাহে বড় পর্দায় রিলিজ করছে ছবিটি। আর সম্পর্কের টানাপোড়নের এই বাস্তববাদী গল্পকে ঘিরে বেশ আশাবাদী অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে পরিচালক প্রত্যেকে। এখন আকরিক আক্ষরিক অর্থে বক্স অফিসে বাজিমাত করতে পারে কিনা এখন সেটাই দেখার।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bengali Movie, Rituparna Sengupta

পরবর্তী খবর