Home /News /entertainment /
Ranojoy Bishnu: সমকামী চরিত্রের জন্য পুরুষের প্রতি দৃষ্টি পাল্টিয়েছি, রণজয়ের প্রথম বলিউড ছবি মুক্তির পথে

Ranojoy Bishnu: সমকামী চরিত্রের জন্য পুরুষের প্রতি দৃষ্টি পাল্টিয়েছি, রণজয়ের প্রথম বলিউড ছবি মুক্তির পথে

Ranojoy Bishnu's first Bollywood movie: দক্ষিণ ভারতেও পাড়ি দিয়ে দিয়েছেন ইতিমধ্যে। কন্নড় এবং তামিল ভাষায় মুক্তি পাবে তাঁর ছবি '১২বি'।

  • Share this:

    #কলকাতা: স্টার জলসার ধারাবাহিক গুড্ডিতে ইতিমধ্যেই সকলের প্রিয় হয়ে উঠেছেন অনুজ ওরফে অভিনেতা রণজয় বিষ্ণু। কিন্তু আজ তিনি শিরোনাম দখল করলেন পেশাগত কারণে। বলিউডে তাঁর প্রথম ছবি মুক্তি পেতে চলেছে খুব তাড়াতাড়ি। ছবির নাম, 'বিধান'। মনোজ রাই পরিচালিত এই ছবির শ্যুটিং হয়েছে ২০১৯ সালে।

    ছবির বিষয়বস্তু নিয়ে কথা বলতে গিয়ে নিউজ18 বাংলাকে রণজয় বললেন, ''আমাদের সমাজের ধারণা, সমকামী পুরুষ মানেই সে নিশ্চয়ই 'মেয়েলি'। কিন্তু তা তো নয়। কেবল তাঁর যৌন চাহিদাটাই এখানে আসল। স্বভাব, হাবভাব নয়। সেই ভাবেই আমার চরিত্রটিকে সাজানো হয়েছে। এখানে আমি ৪৪ এবং ৫৫ বছরের চরিত্রে অভিনয় করেছি। তা ছাড়া ওজন বাড়িয়ে ফেলতে হয়েছিল। তিন বেলা ভাত খেতাম আমি। ফুচকাও খেতাম। ভুরি দেখানো হয়েছিল।''

    এই ছবিটি করতে গিয়ে নিজের দৃষ্টিভঙ্গি বদলে ফেলতে হয়েছিল রণজয়কে। রণজয় নিজে নারীদের প্রতি আকৃষ্ট। কিন্তু তাঁর চরিত্র প্রণয় পুরুষদের প্রতি। অভিনেতা তাই নিজের দেখা বদলানোর চেষ্টা করেন। সমকামী পুরুষদের লড়াইয়ের ভিতরে প্রবেশ করতে হয় তাঁকে। বুঝতে হয় মনন দিয়ে। দেড় মাস ধরে তিনি অভিনয়ের জন্য ওয়ার্কশপ করেন তিনি। তাঁর অভিনয় প্রশংসা পেয়েছে একাধিক চলচ্চিত্র উৎসবে। বিদেশে এই ছবি দেখানো হয়েছে বিভিন্ন LGBTQIA+ আয়োজিত উৎসবেও। এমনকি সেরা অভিনেতা হিসেবে মনোনীতও হয়েছেন রণজয়।

    আরও পড়ুন: ফের ইলেকট্রিক বিল প্রতারণা! লিঙ্ক ক্লিক করতেই অভিনেতার অ্যাকাউন্ট থেকে গায়েব লক্ষ লক্ষ টাকা

    তা ছাড়া দক্ষিণ ভারতেও পাড়ি দিয়ে দিয়েছেন ইতিমধ্যে। কন্নড় এবং তামিল ভাষায় মুক্তি পাবে তাঁর ছবি '১২বি'। রণজয়ের কথায়, ''পরিবর্তনই একমাত্র ধ্রুবক। আমি জীবনের জন্য আগে থেকে পরিকল্পনা করি না। জীবনের প্রত্যেকটা মুহূর্ত আনন্দ করে কাটাতে চাই।'' খুব তাড়াতাড়ি একটি প্রযোজনা সংস্থাও খুলবেন রণজয়।

    আরও পড়ুন: ছুটি কাটাতে লাস ভেগাস উড়ে গেলেন জিতু-নবনীতা, ক্যামেরাবন্দি নানা মুহূর্ত ভাইরাল...

    ইতিমধ্যেই পরিচালক পীযূষ সাহার ‘জালবন্দি’ ছবির হাত ধরে বড় পর্দায় ফিরছেন রণজয়। সমরেশ মজুমদারের উপন্যাস অবলম্বনে এই ছবি বানানো হয়েছে। দীপঙ্কর দের ছেলের চরিত্রে অভিনয় করছেন তিনি।

    শুধু তা-ই নয়, রণজয় অভিনীত বেশ কয়েকটি বাংলা ছবি এখন মুক্তির পথে। যেগুলির মধ্যে উল্লেখযোগ্য হল, 'সীমান্ত', 'তরঙ্গ', 'বনবিবি', 'ছাদ', 'ধূসর' ইত্যাদি।

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Bollywod, Tollywood Actor

    পরবর্তী খবর