Home /News /entertainment /
Electric Bill Fraud|| ফের ইলেকট্রিক বিল প্রতারণা! লিঙ্ক ক্লিক করতেই অভিনেতার অ্যাকাউন্ট থেকে গায়েব লক্ষ লক্ষ টাকা

Electric Bill Fraud|| ফের ইলেকট্রিক বিল প্রতারণা! লিঙ্ক ক্লিক করতেই অভিনেতার অ্যাকাউন্ট থেকে গায়েব লক্ষ লক্ষ টাকা

শান্তিলাল মুখোপাধ্যায়। ফাইল ছবি।

শান্তিলাল মুখোপাধ্যায়। ফাইল ছবি।

Electric Bill Fraud: অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় জানিয়েছেন, গত ১৩ জুন তাঁর মোবাইলে একটি এসএমএস আসে। সেখানে লেখা ছিল, গত মাসের বিল অনাদায়ী। তাই রাতের মধ্যে বিদ্যুতের বিল না দিলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

  • Share this:

    #কলকাতা: সাইবার ক্রাইম প্রতারকদের খপ্পরে পড়ে সম্পতি ১ লক্ষ ৩৩ হাজার খুইয়েছেন তমলুক জেলা তৃণমূলের সাংগঠনিক সভাপতি তথা হলদিয়ার প্রাক্তন বিধায়ক তুষার মণ্ডল। এ বারে প্রতারণার জালে জড়িয়ে পড়লেন টলিউড অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়। ভুয়ো লিঙ্কে ক্লিক করে লক্ষাধিক টাকা খুইয়েছেন তিনি। ইলেকট্রিক বিলের নামে তাঁর কাছে ভুয়ো লিঙ্ক পাঠানো হয়েছিল বলে অভিযোগ। সেই লিঙ্কে ক্লিক করতেই ব্যাঙ্ক থেকে গায়েব হয়ে গিয়েছে প্রায় আড়াই লক্ষ টাকা।

    অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় জানিয়েছেন, গত ১৩ জুন তাঁর মোবাইলে একটি এসএমএস আসে। সেখানে লেখা ছিল, গত মাসের বিল অনাদায়ী। তাই রাতের মধ্যে বিদ্যুতের বিল না দিলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। এরপর তড়িঘড়ি সেই লিঙ্ক খুলে দেখতে যান তিনি। অ্য়াপের মাধ্যমে বকেয়া টাকা মিটিয়েও দেন। এরপরে একটি অচেনা নম্বর থেকে ফোনও আসে তাঁর কাছে। বলা হয়, অ্যাপের মাধ্যমে বকেয়া বিল মিটিয়ে দিতে হবে তাঁকে।

    আরও পড়ুন: 'বিল বকেয়া, কাটা হবে বাড়ির ইলেক্ট্রিক', নয়া প্রতারণার ফাঁদে হলদিয়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক

    অভিনেতা শান্তিলালের মুখোপাধ্যায়ের দাবি, টাকা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই একটি অচেনা নম্বর থেকে তাঁর কাছে একটি ফোন আসে। বলা হয়, পেমেন্ট আপডেট হয়নি। তার জন্য তাঁকে ১১ টাকা দিতে হবে। তাঁর ফোনে একটি লিঙ্কও পাঠানো হয়। অভিনেতার দাবি, লিঙ্কে ক্লিক করার কিছুক্ষণ পরই তাঁর কাছে সংশ্লিষ্ট ব্যাঙ্ক থেকে ফোন আসে। তখনই তাঁকে জানানো হয়, অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছে আড়াই লক্ষ টাকা।

    এরপরেই সরশুনা থানা এবং লালবাজারের সাইবার সেলে অভিযোগ দায়ের করেন অভিনেতা। ব্যাঙ্কেও অভিযোগ জানিয়েছেন। তদন্ত শুরু করেছেন কলকাতা পুলিশের সাইবার সেল। প্রসঙ্গত, রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশের তরফে ইতিমধ্যেই এই মর্মে সতর্কতা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, এমন কোনও বিদ্যুতের লাইন কেটে দেওয়া সংক্রান্ত মেসেজ উপভোক্তার ফোনে এলে, সাবধান। প্রতারকরা, প্রতারণার নয়া ফাঁদ পেতেছে। তারপরেও ঘটে চলেছে একের পর এক ঘটনা।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Electric Bill Fraud, Shantilal mukherjee

    পরবর্তী খবর