হলিউডে একের পর এক ছবির অফার, তবে কি এবার দেশ ছাড়ছেন রাজকুমার রাও ?

হলিউডে একের পর এক ছবির অফার, তবে কি এবার দেশ ছাড়ছেন রাজকুমার রাও ?

হলিউড ডাকছে পর পর কাজ নিয়ে, দেশ ছাড়ছেন না কি রাজকুমার রাও?

নায়ক নিজে অবশ্য এই ব্যাপারে সরাসরি কোনও উত্তর দিচ্ছেন না। কেবল জিইয়ে রেখেছেন উত্তেজনা

  • Share this:

#মুম্বই: মাস কয়েক আগে অরবিন্দ আদিগার (Aravind Adiga) দ্য হোয়াইট টাইগার (The White Tiger) অবলম্বনে ওই একই নামে মুক্তি পেয়েছে রাজকুমার রাও (Rajkummar Rao) আর প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (Priyanka Chopra Jonas) অভিনীত ছবি। সমালোচকদের বিপুল প্রশংসার পরে চলতি বছরের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কারের মনোনয়নেও বেস্ট অ্যাডপটেড স্ক্রিনপ্লে বিভাগে ঠাঁই করে নিয়েছে এই ছবি। আর সেই সূত্রেই এবার সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছেন নায়ক। জানিয়েছেন,  অস্কারের তালিকায় ছবিটার নাম জুড়ে যাওয়ার পর থেকেই হলিউড একের পর এক প্রোজেক্টে অভিনয়ের জন্য তাঁকে ডাক পাঠাচ্ছে। সঙ্গত কারণেই উঠে আসছে প্রশ্ন, তাহলে কি এবার প্রিয়াঙ্কার মতো রাজকুমারও দেশ ছাড়ছেন? কাজ করবেন হলিউডেই?

নায়ক নিজে অবশ্য এই ব্যাপারে সরাসরি কোনও উত্তর দিচ্ছেন না। কেবল জিইয়ে রেখেছেন উত্তেজনা। তাঁর ভাষায়, '' হলিউড থেকে অনেকগুলো কাজের অফার এসেছে, তবে আমি এমন একটা চিত্রনাট্য খুঁজছি যা বড়সড় জল্পনার কারণ হতে পারে''।  মানেটা সাফ, সে রকম প্রোজেক্ট যদি আসে, দেশ ছাড়তে অসুবিধা হবে না তাঁর। পাশাপাশি, সাম্প্রতিক এক সাক্ষাৎকারে নিজের বলিউডে কাজে অভিজ্ঞতা নিয়ে যা বলছেন রাও, তা এই দেশ ছাড়ার জল্পনা উস্কে দিয়েছে।

রাজকুমার জানিয়েছেন, বলিউডে তিনি এখনও পর্যন্ত যে ক'টা ছবিতে অভিনয় করেছেন, তার সবগুলোয় কাজ করতে তাঁর মন সায় দেয়নি... '' আমার মাঝে মাঝেই মনে হয় যে অনেকগুলো ছবি না করলেও চলত। অবশ্য এটাও ঠিক যে বলিউডে টিঁকে থাকতে গেলে কাজের সংখ্যা বাড়ানোটা হিসেবের মধ্যে পড়ে, বসে থাকার জায়গা বলিউড নয়।'' মানেটা বুঝে নিতে অসুবিধা হয় না। একটা সময়ে টাকার অভাবের জন্য যা অফার এসেছে, কাজ করে গিয়েছেন নায়ক মুখ বুজে। এখন সেই অভাব মিটেছে, দর্শকমহলে পরিচিতিও তৈরি হয়ে গিয়েছে দারুণ ভাবে। ফলে এবার অন্য দিকে সময় দেওয়াই যায়!

আপাতত রাও বধাই দো (Badhaai Do) ছবিতে অভিনয় করছেন ভূমি পেডনেকরের (Bhumi Pednekar) সঙ্গে। ছবির চিত্রনাট্য অনুযায়ী রাজকুমার আর ভূমি বিয়ে করবেন তাঁদের সেক্সুয়াল ওরিয়েন্টেশন লুকিয়ে রাখার জন্য! এই ছবির সূত্রেই ৯ বছর পরে আবার পুলিশের চরিত্রে অভিনয় করবেন রাও। এর আগে পুলিশের চরিত্রে তাঁকে দেখা গিয়েছিল রিমা কাগতির (Reema Kagti) তলাশ (Talaash) ছবিতে।

Published by:Rukmini Mazumder
First published: