Home /News /entertainment /
10-Years Oscar Ban For Will Smith: চড়ের শাস্তি! আগামী ১০ বছর অস্কারের মঞ্চে উঠতে পারবেন না কিংবদন্তী অভিনেতা উইল স্মিথ

10-Years Oscar Ban For Will Smith: চড়ের শাস্তি! আগামী ১০ বছর অস্কারের মঞ্চে উঠতে পারবেন না কিংবদন্তী অভিনেতা উইল স্মিথ

Oscar Ban Will Smith: ঐতিহ্য মেনে সেরা অভিনেতার অস্কার বিজয়ীকেই পরের বছরের সেরা অভিনেত্রীর পুরস্কার প্রদানের জন্য আমন্ত্রণ জানানো হয়। কিন্তু উইল স্মিথকে এক্ষেত্রে ডাকা হবে না।

  • Share this:

    10-Years Oscar Ban For Will Smith: অভিনেতা-সঞ্চালক ক্রিস রককে অস্কারের মঞ্চে চড় মেরে বিশ্বকে হতবাক করে দিয়েছিলেন কিংবদন্তী অভিনেতা উইল স্মিথ। তার ঠিক দুই সপ্তাহ পরেই উইল স্মিথকে আগামী ১০ বছরের জন্য অস্কারের অনুষ্ঠানে যোগ দেওয়া থেকে নিষিদ্ধ করল কর্তৃপক্ষ। আগামী এক দশক উইল স্মিথ আকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের দ্বারা আয়োজিত অন্য কোনও অনুষ্ঠানেও যোগ দিতে পারবেন না৷ আকাডেমি প্রধানদের একটি চিঠিতে বোর্ড সিদ্ধান্ত জানিয়েছে যে, উইল স্মিথ গত মাসে ‘কিং রিচার্ড’ সিনেমার অন্য যে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন তা প্রত্যাহার করা হবেনা এবং ভবিষ্যতেও অস্কারের মনোনয়নে কোনো নিষেধাজ্ঞা নেই উইল স্মিথের।

    আরও পড়ুন- ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে ৩১ বছরের কারাদণ্ড দিল আদালত: সূত্র

    “বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, ৮ এপ্রিল, ২০২২ থেকে ১০ বছরের জন্য, উইল স্মিথকে আকাডেমির কোনও অনুষ্ঠান বা আয়োজনে শারীরিকভাবে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হবে না,” লিখেছেন সভাপতি ডেভিড রুবিন এবং সিইও ডন হাডসন। আকাডেমি গভর্নররা শুক্রবার সকালেই উইল স্মিথের বিরুদ্ধে পদক্ষেপ বিষয়ে আলোচনায় বসেন। উইল স্মিথের বিষয়ে সিদ্ধান্ত নিতে আমন্ত্রণ জানানো হয় বোর্ড সদস্য স্টিভেন স্পিলবার্গ এবং হুপি গোল্ডবার্গকেও। বৈঠকটি মূলত স্মিথকে বহিষ্কার করার বিষয়ে আলোচনার জন্যই ডাকা হয়েছিল কিন্তু উইল স্মিথ আগেই দল থেকে পদত্যাগ করেছিলেন।

    অভিনেতাদের অস্কার মনোনয়ন পাওয়ার জন্য আকাডেমির সদস্য হতে হয় না। কিন্তু প্রতি বছর অস্কারের মনোনীত এবং বিজয়ীদের এই দলের সদস্যরাই ভোট দেন৷ “৯৪ তম অস্কারের উদ্দেশ্য ছিল আমাদের এই শিল্পের সঙ্গে জড়িত অনেক ব্যক্তিদের, যারা গত বছর অবিশ্বাস্য কাজ করেছেন; তাঁদের নিয়ে উদযাপন করা। তবে, সেই মুহূর্তকে ছাপিয়ে গিয়েছে অস্কারের মঞ্চে উইল স্মিথের ক্ষতিকারক আচরণ,” চিঠিতে লিখেছে আকাডেমি।

    ঐতিহ্য মেনে সেরা অভিনেতার অস্কার বিজয়ীকেই পরের বছরের সেরা অভিনেত্রীর পুরস্কার প্রদানের জন্য আমন্ত্রণ জানানো হয়। কিন্তু উইল স্মিথকে এক্ষেত্রে ডাকা হবে না।

    আরও পড়ুন- জাগবে না আর, তবু ইউক্রেনে যুদ্ধে মৃত মালিকের দেহের পাশে অপেক্ষায় পোষ্য সারমেয়!

    উইল স্মিথের স্ত্রী অভিনেত্রী জাডা পিঙ্কেট স্মিথের অ্যালোপেসিয়া নামে একটি রোগ রয়েছে, যাতে অকালে সমস্ত চুল পড়ে যায়। স্ত্রীর ন্যাড়া মাথা নিয়ে চটুল রসিকতা করায় রেগে গিয়ে স্মিথ অস্কারের মঞ্চে উঠে সঞ্চালক রককে থাপ্পড় মারেন। আকাডেমি জানিয়েছে, এই ঘটনার পরপরই স্মিথকে অস্কারের বলরুম থেকে বেরিয়ে যেতে বলা হয়। লস অ্যাঞ্জেলেসের পুলিশ রককে জিজ্ঞাসা করেন যে তিনি উইল স্মিথের বিরুদ্ধে অভিযোগ জানাতে চান কী না, কিন্তু তেমনটা করেননি রক। চিঠিতে রককে “অসাধারণ পরিস্থিতিতে সংযম বজায় রাখার জন্য” ধন্যবাদও জানিয়েছে আকাডেমি।

    গত সপ্তাহে, উইল স্মিথ রকের কাছে ক্ষমা চেয়েছিলেন। “আমি আকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের সদস্যপদ থেকে পদত্যাগ করছি, এবং বোর্ড পরবর্তী যা উপযুক্ত পদক্ষেপ করবে আমি মেনে নেব,” বলেন উইল স্মিথ৷

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Oscars 2022, Will Smith

    পরবর্তী খবর