Home /News /entertainment /
Narayan Debnath : চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ! ভেন্টিলেশনে হাঁদা-ভোঁদা-র স্রষ্টা

Narayan Debnath : চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ! ভেন্টিলেশনে হাঁদা-ভোঁদা-র স্রষ্টা

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ! ভেন্টিলেশনে হাঁদা-ভোঁদা-র স্রষ্টা

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ! ভেন্টিলেশনে হাঁদা-ভোঁদা-র স্রষ্টা

Narayan Debnath : প্রথমে বাইপ্যাপ সাপোর্টে ছিলেন। কিন্তু শারীরিক উন্নতি না হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়।

  • Share this:

    #কলকাতা: চিকিৎসায় সাড়া দিচ্ছেন না প্রবীণ কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। শারীরিক অবস্থার কেবন অবনতি হচ্ছে হাঁদা-ভোঁদার স্রষ্টার। গতকাল অর্থাৎ শনিবার সন্ধে থেকেই প্রবীণ কার্টুনিস্ট রয়েছেন ভেন্টিলেশনে। দক্ষিণ কলকাতার মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। প্রথমে বাইপ্যাপ সাপোর্টে ছিলেন। কিন্তু শারীরিক উন্নতি না হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু তাতেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন না নারায়ণ দেবনাথ।

    গত ২৪ ডিসেম্বর ফুসফুসে সংক্রমণ, কিডনিতে সমস্যা সহ আরও কিছু বার্ধক্যজনিত অসুখ নিয়ে হাসপাতালে ভর্তি হন ৯৭ বছর বয়সী নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। চিকিৎসক সমরজিৎ নস্কর জানিয়েছেন, প্রবীণ শিল্পীর অবস্থা সঙ্কটজনক। প্রথমে তাঁকে বাইপ্যাপ সাপোর্টে রাখা হয়েছিল। কিন্তু তাতেও তাঁর অক্সিজেনের মাত্রা দ্রুত কমছিল। তার পরে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। কিন্তু তা সত্ত্বেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি।

    আরও পড়ুন- লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি, ভক্তদের কাছে প্রার্থনার অনুরোধ চিকিৎসকদের

    বর্ষীয়ান শিল্পীর চিকিৎসায় হাত বাড়িয়েছে রাজ্য সরকার। তাঁর চিকিৎসার জন্য গঠন করা হয়েছে একটি মেডিকেল বোর্ডও। হাসপাতালের বেডেই নারায়ণ দেবনাথের (Narayan Debnath) হাতে তুলে দেওয়া হয় পদ্মশ্রী সম্মান। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন তাঁর। ২০২১ এর জানুয়ারিতেও হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

    আরও পড়ুন- 'ভালোবাসা আপনারা দিয়েছেন'! চূর্ণীর সঙ্গে বিবাহবার্ষিকী, বিয়ের ছবি পোস্ট কৌশিক গঙ্গোপাধ্যায়ের

    প্রসঙ্গত, তাঁরই (Narayan Debnath) সৃষ্টি ছোটদের প্রিয় কার্টুন চরিত্র হাঁদা-ভোঁদা, বাঁটুল দি গ্রেট, নন্টে ফন্টে, বাহাদুর বেড়াল। প্রতিটি চরিত্রই বিপুল ভাবে জনপ্রিয়। ২০১৩ সালে সাহিত্য অকাদেমি পুরস্কারে সম্মানিত করা হয় তাঁকে।

    Onkar Sarkar

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Narayan Debnath

    পরবর্তী খবর