Home /News /entertainment /
Nachiketa Chakraborty: কথার ধারে, সুরের জালে বাঙালির জীবনমুখীর নায়ক নচিকেতা! আবারও আনছেন পুজোর গান...

Nachiketa Chakraborty: কথার ধারে, সুরের জালে বাঙালির জীবনমুখীর নায়ক নচিকেতা! আবারও আনছেন পুজোর গান...

নতুন পুজোর গান ও নচিকেতা চক্রবর্তী

নতুন পুজোর গান ও নচিকেতা চক্রবর্তী

Nachiketa Chakraborty: পুজোর আগে ফের রেকর্ডিং স্টুডিওয়ে নচিকেতা (Nachiketa Chakraborty)।

  • Share this:

    #কলকাতা: জীবনমুখী থেকে এক্সপেরিমেন্টাল... কথার ধারে, সুরের জালে বাঙালির (Bangla News) নস্টালজিয়া নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। পুজোর আগে ফের নতুন গান নিয়ে আসছেন জীবনমুখীর অন্যতম পথিকৃৎ। নিজের লেখা গানে, নচিকেতা গাইলেন, তোমার দু’চোখে আকাশ।

    প্রেম-বিরহ-রাগ-অনুরাগ, সবই ধরা পড়েছে তাঁর গানের কথায়-সুরে। আবার তিনিই লিখেছেন বৃদ্ধাশ্রমের মতো মাইলস্টোন  (Bangla News)। রবিগানেও তাঁর গায়কী মুগ্ধ করেছে আপামর বাঙালি দর্শকদের। তাই নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty) মানেই এক নতুন কিছুর স্বাদ যা একইসঙ্গে এনে দেয় মুগ্ধতা আর বিস্ময়।

    আরও পড়ুন: এবারেও কার্নিভালে 'না', শেষ মুহূর্তে ১১ দফা পুজো গাইডলাইন জারি রাজ্যের,মানতেই হবে এই নিয়ম 

    তিনি, কেয়ার অফ ফুটপাথ। আবার ধ্রুপদেও সাবলীল আনাগোনা। স্পষ্ট কথা স্পষ্ট বলতে পছন্দ করেন। কথার মতোই ধারাল তাঁর কলম। পুজোর আগে  (Bangla News) ফের রেকর্ডিং স্টুডিওয়ে নচিকেতা (Nachiketa Chakraborty)। নিজের লেখা গানে গাইলেন। ডুয়েটে, আমেরিকার প্রবাসী বাঙালি সুপর্ণা বিশ্বাস। পুজোর গান নিয়ে কিছুটা হতাশ শিল্পী (Nachiketa Chakraborty)।

    নিজের লেখা গান  (Bangla News) ছাড়াও এবার পুজোর আগে শ্যামা সংগীত রেকর্ড করলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। এই প্রথমবার শ্যামা সংগীত গাইলেন শিল্পী। ‘তোকে শ্যামা’ নামের গানটি লিখেছেন গোবিন্দ প্রামাণিক। সুর সাজিয়েছেন রাজকুমার রায়।

    পুজো আসলেই নানা অ্যালবাম ও মিউজিক ভিডিওর কথা শোনা যায়। এক সময় পুজোর গানের জনপ্রিয়তা ছিল তুঙ্গে। মুম্বই থেকে সংগীত শিল্পীরা এসে রেকর্ড করতেন অ্যালবাম ও মিউজিক ভিডিওর গান।

    আরও পড়ুন: লোকসঙ্গীতের সঙ্গে উর্দুতে র‍্যাপ! একেবারে অন্যভাবে শুনুন 'নদী ভরা ঢেউ'

    এখন ততটা না হলেও পুজোর আগে গান রেকর্ড করার চল রয়েছে। লেকটাউনের একটি স্টুডিওতে হয় গানের রেকর্ডিং। এই প্রথমবার শ্যামা সংগীত গেয়ে খুশি নচিকেতা। তবে গানটি তাঁর কাছে বড় চ্যালেঞ্জ ছিল বলেও জানান শিল্পী।

    বদলেছে ফর্ম্যাট। রেকর্ডের দিন গেছে। ডাউনলোডে গান শোনেন শ্রোতারা। শিল্পীরা দাম পান না। জোটে না স্বীকৃতি। তবু গান ভালবেসে গান চলে...এবার যেমন নচিকেতা ফের একবার রেকর্ডিং স্টুডিওয় পুজোর আগে।

    এখন কঠিন সময়। অতিমারী থামেনি এখনও। কিন্তু নচিকেতা জানেন, একদিন ঝড় থেমে যাবে। পৃথিবী আবার শান্ত হবে। তাই তো তিনি অবলীলায় বলতে পারেন, এই বেশ ভালো আছি....

    প্রচেতা পাঁজা

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Durga Puja 2021, Nachiketa Chakraborty

    পরবর্তী খবর