Home /News /entertainment /

Harnaaz Sandhu's Miss Universe Gown: রূপান্তরকামী ডিজাইনারের তৈরি গাউনেই রূপের আঙিনায় বিশ্বজয় হরনাজের

Harnaaz Sandhu's Miss Universe Gown: রূপান্তরকামী ডিজাইনারের তৈরি গাউনেই রূপের আঙিনায় বিশ্বজয় হরনাজের

হরনাজ ও সাইশা, ছবি-সোশ্যাল মিডিয়া

হরনাজ ও সাইশা, ছবি-সোশ্যাল মিডিয়া

Harnaaz Sandhu's Miss Universe Gown : সুন্দরীর এ হেন জয়ের পেছেনে রয়েছেন আরও একজন, তিনি সাইশা শিন্দে (Saisha Shinde)। সাইশার ডিজাইন করা গাউন পরেই মিস ইউনিভার্সের মঞ্চে অবতরণ করেছিলেন হরনাজ।

  • Share this:

নয়াদিল্লি: ভারতের হরনাজ সান্ধু (Harnaaz Sandhu) গত সোমবারই মিস ইউনিভার্সের (Miss Universe) মুকুট ছিনিয়ে এনেছেন। লারা দত্তের (Lara Dutta) জয়ের প্রায় ২১ বছর পরে আবার এক ভারত সুন্দরী এই খেতাব পেলেন। সুন্দরীর এ হেন জয়ের পেছেনে রয়েছেন আরও একজন, তিনি সাইশা শিন্দে (Saisha Shinde)। সাইশার ডিজাইন করা গাউন পরেই মিস ইউনিভার্সের মঞ্চে অবতরণ করেছিলেন হরনাজ।

হরনাজের সূক্ষ্মাতিসূক্ষ্ম কারুকার্য করা ডিপ নেকলাইন, অত্যাশ্চর্য রুপোলি সেই গাউনও সেই ঐতিহাসিক মুহূর্তের অংশ হয়ে উঠেছিল। সোমবার তাঁর জয়ের খবর শিরোনামমে ভেসে ওঠার পরেই সাইশা নিজের ইনস্টাগ্রাম (Instagram) অ্যাকাউন্ট থেকে জানান তিনি নিজে এই ড্রেস ডিজাইন করেছেন।

সাইশা শিন্দে, যাঁর প্রাক্তন পরিচয় স্বপ্নিল শিন্দে (Swapnil Shinde) নামে, তিনি এই বছরের জানুয়ারিতেই একজন ট্রান্সউম্যান হিসাবে আত্মপ্রকাশ করেন। কয়েক বছর আগে NIFT-তে থাকার সময়ই তিনি নিজের ব্যতিক্রমী যৌনতাকে প্রকাশ করার সাহস পেয়েছিলেন। প্রথমদিকে কয়েক বছর নিজেকে সমকামী বলে মেনে নিলেও ধীরে ধীরে তিনি বুঝতে চেষ্টা করেন এবং একজন রূপান্তরকামী হিসেবে আত্মপ্রকাশ করেন।

আরও পড়ুন : ভিন্টেজ গাড়িতে বিয়ের আসরে বরের প্রবেশ, সাতপাকে বাঁধা পড়লেন ভিকি-অঙ্কিতা

সাইশা এর আগেও মিস ইউনিভার্স প্রতিযোগিতার জন্য গাউন ডিজাইন করেছিলেন। সাইশার মতে, এক আন্তর্জাতিক প্রতিযোগিতায় মিস ইন্ডিয়ার কাছ থেকে মানুষের নির্দিষ্ট প্রত্যাশা থাকবেই৷ তাকে আত্মপ্রকাশও করতে হবে সে ভাবে। মার্জিত, সূক্ষ্মাতিসূক্ষ্ম অথচ বোল্ড ফ্যাশন স্টেটমেন্টে হরনাজের পোশাক যেন তাঁর ব্যক্তিত্বের সঙ্গে সে দিক থেকে একেবারে মানানসই।

আরও পড়ুন : ৪০ জন শিল্পীর হাতে ১৮০০ ঘণ্টা ধরে তৈরি গাউন-শাড়িতে ক্যাটরিনা সাজেন প্রাক-বিয়ের অনুষ্ঠানে

৪০ বছর বয়সি ডিজাইনার সাইশা সে দিক থেকে সফল হয়েছেন। হরনাজ সান্ধুর সোমবার মিস ইউনিভার্সের মুকুট জেতা ও সফলতার পেছনে এই রূপান্তরকামী নারীরও যথেষ্ট অবদান রয়েছে। ২০০০ সালে লারা দত্তের জয়ের ২১ বছর পরে আবারও হরনাজের হাত ধরে মিস ইউনিভার্সের খেতাব ঘরে তুলল ভারত।

আরও পড়ুন : রাজকীয় বিয়ের পর এবার ভিকি-ক্যাটরিনার গ্র্যান্ড রিসেপশন, অতিথি তালিকায় ডাক পেলেন কারা?

হরনাজ সান্ধু যেমন নিজের শিকড়ের প্রতি বরাবরই সম্মান জানান, সাইশাও সেই ধারাকে অক্ষুণ্ণ রাখতে তাঁর পোশাকে ফুলকারির কাজের নিদর্শন রেখেছেন। মিস ইউনিভার্সের মঞ্চে প্রতিযোগিতায় সান্ধু পরাজিত করেছেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা (Nadia Ferreira) এবং দক্ষিণ আফ্রিকার লালেলা মসওয়ানেকে (Lalela Mswane)।

আর সাইশা শিন্দে কিন্তু বরাবরই সফল! প্রিয়াঙ্কা চোপড়া (riyanka Chopra), করিনা কাপুর খান (Kareena Kapoor Khan), তাপসী পান্নু (Taapsee Pannu), অনুষ্কা শর্মা (Anushka Sharma), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), মাধুরী দীক্ষিতের (Madhuri Dixit) মতো সেলিব্রিটিদের পোশাক ডিজাইন করে বলিউডেরও নক্ষত্র এখন সাইশা!

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Harnaaz Sandhu, Miss Universe, Saisha Shinde

পরবর্তী খবর