Home /News /entertainment /
KIFF 2022: ২৭ তম কলকাতা চলচ্চিত্র উৎসবে অভিষেকের ছবি! বিশেষ শ্রদ্ধা প্রয়াত অভিনেতাকে

KIFF 2022: ২৭ তম কলকাতা চলচ্চিত্র উৎসবে অভিষেকের ছবি! বিশেষ শ্রদ্ধা প্রয়াত অভিনেতাকে

Abhishek Chatterjee

Abhishek Chatterjee

KIFF 2022: এবারের চলচ্চিত্র উৎসবে শ্রদ্ধা জানানো হবে সদ্য প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়কে (Abhishek Chatterjee)।

  • Share this:

    #কলকাতা: করোনা মহামারীর কারণে অনবরত পিছিয়ে যাচ্ছিল ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। অবশেষে এই মাসেই শুরু হচ্ছে বহু প্রতীক্ষীত এই উৎসব। শনিবার সাংবাদিক সম্মেলনে জানানো হয় কলকাতা চলচ্চিত্র উৎসবের সময়সূচী। এর পাশাপাশি এবারের চলচ্চিত্র উৎসবে কাদের কাদের শ্রদ্ধার্ঘ্য জানানো হবে তা-ও ঘোষণা করা হয়।

    আগামী ২৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে কলকাতা চলচ্চিত্র উৎসব। উৎসবের উদ্বোধন হবে প্রতিবারের মতো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই। এবারের চলচ্চিত্র উৎসবে শ্রদ্ধা জানানো হবে সদ্য প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়কে। তরুণ মজুমদার পরিচালিত অভিষেকের প্রথম অভিনীত ছবি পথভোলা-কে প্রদর্শিত হবে।

    আরও পড়ুন- অভিষেকের উপস্থিতি অনুভব করেন তাঁর স্ত্রী! কী ভাবে? সেই ঘটনাই লম্বা পোস্টে জানালেন সংযুক্তা

    এছাড়াও স্বাতীলেখা সেনগুপ্ত, বুদ্ধদেব দাশগুপ্ত, দিলীপ কুমার, সুমিত্রা ভাবে, জাঁ পল বেলমন্ডোকেও শ্রদ্ধা জানানো হবে। বিশেষ শ্রদ্ধাঞ্জলি দেওয়া হবে সত্যজিৎ রায়কে। সত্যজিৎ রায়ের তৈরি ছবি ও তাঁকে নিয়ে তৈরি ছবিও দেখানো হবে।

    প্রসঙ্গত, ৭ দিন ধরে কলকাতার ১০টি প্রেক্ষাগৃহে এই উৎসব চলবে। মোট ৪১টি দেশের ১৬০টি ছবি দেখানো হবে। সত্যজিৎ রায়ের ছবিগুলির মধ্যে আছে সতরঞ্জ কি খিলাড়ি, হীরক রাজার দেশে, সোনার কেল্লা, পথের পাঁচালি, পরশ পাথর। উদ্বোধনী অনুষ্ঠান হবে নজরুল মঞ্চে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Abhishek Chatterjee, Kiff 2022

    পরবর্তী খবর