Home /News /entertainment /
National Language Hindi Debate: কর্ণাটকের শাসক-বিরোধী এককাট্টা, জাতীয় ভাষা তরজায় দক্ষিণের রোষের মুখে অজয় দেবগন

National Language Hindi Debate: কর্ণাটকের শাসক-বিরোধী এককাট্টা, জাতীয় ভাষা তরজায় দক্ষিণের রোষের মুখে অজয় দেবগন

ফাইল ছবি

ফাইল ছবি

National Language Hindi Debate: বিজেপি শাসিত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই প্রতিক্রিয়া দিতে গিয়ে অজয়ের বিরুদ্ধে অবস্থান নিয়ে বলেছেন, আমাদের রাজ্য তৈরি হয়েছিল ভাষার উপর নির্ভর করে। ভারতের সমস্ত আঞ্চলিক ভাষাকেই গুরুত্ব দেওয়া হয়।

আরও পড়ুন...
  • Share this:

    #নয়াদিল্লি: হিন্দি জাতীয় ভাষা কি না, সেই বিতর্কে এ বার বলিউড সুপারস্টার অজয় দেবগনের বিরুদ্ধে এককাট্টা হয়ে গেল কর্ণাটকের সমস্ত শাসক-বিরোধী দল। দক্ষিণের অভিনেতা সুদীপের একটি মন্তব্যের উত্তরে অজয় ট্যুইটারে লিখেছিলেন, ভারতের জাতীয় ভাষা হিন্দি ছিল, আছে, থাকবে। এর কোনও পরিবর্তন হবে না। এই মন্তব্যের পর থেকেই শুরু হয়েছে বিতর্ক। এ বার সেই বিতর্কে সরাসরি যোগ দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী থেকে বিরোধী দলের নেতানেত্রীরাও। সকলেই অজয়ের বিরুদ্ধে মুখ খুলেছেন।

    বিজেপি শাসিত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই প্রতিক্রিয়া দিতে গিয়ে অজয়ের বিরুদ্ধে অবস্থান নিয়ে বলেছেন, আমাদের রাজ্য তৈরি হয়েছিল ভাষার উপর নির্ভর করে। ভারতের সমস্ত আঞ্চলিক ভাষাকেই গুরুত্ব দেওয়া হয়। সুদীপের মন্তব্য সেই কারণেই যথাযথ, সবাইকে তা সম্মান করা উচিত। কর্ণাটকের মুখ্যমন্ত্রীর এই প্রকার বক্তব্য কার্যত অজয়ের বিরুদ্ধে এক ছাতার তলায় এনে দিয়েছে সব দলকেই।

    অজয়ের মন্তব্যের বিরোধিতা করে ট্যুইট করেছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেসের সিদ্দারামাইয়াও। তিনি লিখেছেন, হিন্দি আগে কখনই বা ভবিষ্যতেও ভারতের জাতীয় ভাষা হবে না। প্রতিটি ভারতীয়ের উচিত দেশের বিভিন্ন অংশে ছড়িয়ে থাকা প্রতিটা ভাষার বৈচিত্র্যকে সম্মান করা। প্রতিটি ভাষার নিজস্ব সমৃদ্ধ ইতিহাস আছে এবং প্রত্যেকের তা নিয়ে গর্ব করা উচিত।

    কর্ণাটকের কংগ্রেস নেতা ডিকে শিবকুমার থেকে শুরু করে জেডিইএস নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার, সকলেই একই সুরে অজয়ের এই মন্তব্যের বিরোধিতা করেছেন। অজয়কে আক্রমণ করে শিবকুমার লিখেছেন, ভারতে মটো ১৯ হাজার ৫০০ ভাষা প্রচলিত আছে। আমাদের ভারতের প্রতি ভালবাসা আসলে প্রতিটি ভাষার প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Ajay Devgan

    পরবর্তী খবর