বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

'মন্দিরে এত ভয় কেন?', সাকিবের পাশে দাঁড়িয়ে মৌলবাদীদের প্রশ্ন করলেন কঙ্গনা

'মন্দিরে এত ভয় কেন?', সাকিবের পাশে দাঁড়িয়ে মৌলবাদীদের প্রশ্ন করলেন কঙ্গনা
photo source collected

সাকিবকে হুমকির পর হুমকি দিয়েছে বাংলাদেশি মৌলবাদীরা। তাদের অভিযোগ, পুজো উদ্বোধন করে তিনি মুসলমানদের অনুভূতিতে আঘাত করেছেন। যদিও সাকিব জানিয়েছেন তিনি অন্য কাজে এসেছিলেন।

  • Share this:

#মুম্বই: কলকাতায় এসে কালীপুজো উদ্বোধন করায় বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানকে ফেসবুক লাইভ করে খুনের হুমকি দিয়েছে জনৈক মুসলিম মৌলবাদী। চাপের মুখে নতিস্বীকার করে ক্ষমা চেয়ে নিয়েছেন এই ক্রিকেটার। তিনি একটি ভিডিও বার্তাতে জানান, তিনি যে অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন সেটি কোনও ধর্মীয় চেহারা ছিল না। মণ্ডপে নয়, মণ্ডপের পাশে একটি মঞ্চে আয়োজন হয়েছিল সেই অনুষ্ঠানের। প্রায় ৪০ মিনিটের অনুষ্ঠান শেষে মণ্ডপের সামনে দিয়ে বেরনোর সময় তাঁকে মণ্ডপে একটি প্রদীপ প্রজ্জ্বলনের জন্য অনুরোধ করেন পুজোর আয়োজক । সেই অনুরোধ রেখে ২ মিনিটের জন্য মঞ্চে উঠে প্রদীপটি প্রজ্জ্বলন করেন তিনি। সেই ছবি সংবাদমাধ্যমে প্রকাশ করে তিনি কালীপুজোর উদ্বোধন করেছেন বলে। এ কথা জানার পরেও থেমে নেই হুমকি। একের পর এক হুমকি তিনি পেয়েই চলেছেন। এই ঘটনা জানার পর চুপ থাকলেন না পঙ্গা কুইন কঙ্গনা রানাওয়াত।

কট্টরপন্থীদের ছেড়ে কথা বললেন না কঙ্গনা। এই বিষয়টি নিয়ে ট্যুইট করলেন তিনি। তিনি লিখেছেন, ‘মন্দিরে এত ভয় কেন? কোনও কারণ তো থাকবে ? এমনি এমনি কেউ এত ঘাবড়ে যায় না। আমি তো সারাজীবন মসজিদে থাকলেও রাম নাম কেউ হৃদয় থেকে মুছে দিতে পারবে না। নিজেদের ধর্মে বিশ্বাস নেই, নাকি হিন্দু অতীত তোমাদের মন্দিরের প্রতি আকর্ষিত করছে? প্রশ্ন করো নিজেকে? ’ কঙ্গনা আরও বলেছেন, ‘ওদের কাছে এর জবাব নেই। ওরা আপনার বাড়ি ভেঙে দেবে, জেলে পাঠিয়ে দেবে। আপনার আওয়াজ দমিয়ে রাখতে ডিজিটাল মাধ্যমেও রুদ্ধ করে দেয়। কোনও ডিজিটাল পরিচয় বন্ধ করা ভার্চুয়াল দুনিয়ায় হত্যার মতোই। এর বিরুদ্ধে কঠোর আইন থাকা দরকার’। কঙ্গনার এই প্রতিবাদ মানুষ প্রশংসায় ভরিয়েছেন। এবং অনেকেই কঙ্গনার সঙ্গে সহমত রেখে একই প্রশ্ন তুলেছেন।

জানা গিয়েছে, সাকিব কলকাতায় এসেছিলেন কাঁকুড়গাছিতে পুজো উদ্বোধন করতে। তা নিয়ে তাঁকে হুমকির পর হুমকি দিয়েছে বাংলাদেশি মৌলবাদীরা। তাদের অভিযোগ, পুজো উদ্বোধন করে তিনি মুসলমানদের অনুভূতিতে আঘাত করেছেন। যদিও সাকিব জানিয়েছেন তিনি অন্য কাজে এসেছিলেন। পুজো উদ্বোধন তিনি করেননি। সে যাই হোক না কেন,  কোনও খেলোয়াড়কে এভাবে প্রাণে মারার হুমকি দেওয়ায় সকলেই বেশ অবাক। বাংলাদেশের মৌলবাদিরা এই ধরণের হুমকি এর আগেও অনেককেই দিয়েছেন। এমনকি সেই হুমকি সত্যিতে পরিণত হতেও দেখা গিয়েছে। তাই কিছুটা হলেও আতঙ্কে ছিলেন সাকিব।

Published by: Piya Banerjee
First published: November 18, 2020, 5:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर