Home /News /entertainment /
Kalkokkho (House of Time) Trailer: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেল 'কালকক্ষ' (হাউস অফ টাইম) এর ট্রেলার

Kalkokkho (House of Time) Trailer: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেল 'কালকক্ষ' (হাউস অফ টাইম) এর ট্রেলার

আন্তর্জাতিক স্তরে দীর্ঘ সময় ধরে সাড়া জাগিয়ে আসছে 'কালকক্ষ' ছবিটি। বিভিন্ন সময়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গুলিতে একের পর এক পালক যোগ হয়েছে 'কালকক্ষে'র মুকুটে।

  • Share this:

    #কলকাতা: অঞ্জন বসু নিবেদিত, শর্মিষ্ঠা মাইতি রাজদীপ পাল পরিচালিত, অরোরা ফিল্ম কর্পোরেশন- এর আসন্ন ছবি 'কালকক্ষ' (হাউস অফ টাইম) ঘিরে বাংলা সিনে প্রেমীদের উদ্দীপনা বহুদিনের! সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে গত ২৭ জুলাই অরোরা ফিল্ম কর্পোরেশনের ঐতিহ্যবাহী অফিসে সামনে আনা হল 'কালকক্ষ' ছবির অফিসিয়াল ট্রেলার। এই ছবির মাধ্যমে ৪৫ বছর পর সিনেমা নির্মাতা হিসেবে ফিরছে ১১৬ বছর পুরোনো চলচ্চিত্র সংস্থা অরোরা। ট্রেলার মুক্তি উপলক্ষে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির কলাকুশলীরা, উপস্থিত ছিলেন অভিনেত্রী তন্নিষ্ঠা বিশ্বাস, শ্রীলেখা মুখোপাধ্যায়, অভিনেতা জনার্দন ঘোষ, এবং আরও অনেকে।

    অতিমারির ভয়াবহতা যে কী আকার ধারণ করতে পারে আজকের দিনে দাঁড়িয়ে তা সকলেরই জানা। তবে অতিমারি বিধ্বস্ত পৃথিবীতে মানুষের মানসিক সুস্থতা ঠিক কতটা প্রয়োজনীয়, মানুষের মানবিক হওয়াটা ঠিক কতটা প্রয়োজনীয়, একে অপরের জন্যে থাকাটা ঠিক কতটা প্রয়োজনীয়, চিকিৎসকদের সমাজের প্রতি দায়বদ্ধতা কতটা প্রয়োজনীয় এবং ঠিক একইভাবে সমাজকে বাঁচিয়ে রাখতে চিকিৎসকদের সুস্থ থাকাটা যে কতটা প্রয়োজনীয় সেটা এই ছবি দর্শকদের শিখিয়ে দিয়ে যাবে। ছবিতে ডাক্তারের ভূমিকায় অভিনয় করেছেন জনার্দন ঘোষ, এছাড়াও ছবিতে অন্যান্য মুখ্য ভূমিকায় রয়েছেন তন্বিষ্ঠা বিশ্বাস, শ্রীলেখা মুখোপাধ্যায় এবং অহনা কর্মকার।

    ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকাতে দেখা যাবে অমিত সাহাকেও। ছবিতে ক্যামেরার দায়িত্বে রয়েছেন রানা প্রতাপ কারফর্মা। ছবিটি সম্পাদনার দায়িত্বে রয়েছেন পরিচালক জুটি রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি স্বয়ং। ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন অভিজিৎ কুন্ডু। ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছে শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী প্রযোজনা সংস্থা অরোরা ফিল্ম কর্পোরেশন।

    আরও পড়ুন Byomkesh Hotyamancha Trailer: 'হত্যা মঞ্চের যবনিকা পতন!' ব্যোমকেশের চমৎকার ট্রেলারে উৎসাহী দর্শক

    আরও পড়ুন Bismillah Film Trailer: প্রেমের সুরে ঋদ্ধি-শুভশ্রী, সঙ্গে সুরঙ্গমাও, সুরের জাদুতে ভাসাতে আসছেন ইন্দ্রদীপের বিসমিল্লা

    আন্তর্জাতিক স্তরে দীর্ঘ সময় ধরে সাড়া জাগিয়ে আসছে 'কালকক্ষ' ছবিটি। বিভিন্ন সময়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গুলিতে একের পর এক পালক যোগ হয়েছে 'কালকক্ষে'র মুকুটে। ২৬তম বুসান ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ছবিটি নির্বাচিত হয় নিউ কারেন্টস কম্পিটিশন সেকশনে। আবার বুসান চলচ্চিত্র উৎসবেই নিউ কারেন্টস ও নেট প্যাক অ্যাওয়ার্ডের জন্যে মনোনীতও হয় এই ছবি। ইতিমধ্যেই বাহাত্তর তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইউরোপিয়ান ফিল্ম মার্কেটে নির্বাচিত হয়েছে এই ছবি। ১০ টি ভারতীয় ছবির মধ্যে একমাত্র বাংলা ছবি হিসেবে সম্মানিত হয় ছবিটি। ভারতে 'কালকক্ষে'র প্রিমিয়ার হয় গোয়ায় অনুষ্ঠিত ইন্ডিয়ান প্যানোরমা খ্যাত ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে(IIFI)। ছবিটির জন্য বোস্টন সপ্তম আন্তর্জাতিক ক্যালাইডোস্কোপ চলচ্চিত্র উৎসবে জুড়িদের বিচারে শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা জেতেন অভিনেত্রী তন্বিষ্ঠা বিশ্বাস। পরিচালক জুটি রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি শ্রেষ্ঠ চিত্রনাট্যের জন্য গোল্ডেন স্প্যারো অ্যাওয়ার্ড জেতেন ডায়োরামা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আবার সেরা কস্টিউম ডিজাইনের জন্যে চিদানন্দ দাশগুপ্ত মেমোরিয়াল অ্যাওয়ার্ড পান এই পরিচালক জুটি। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্যে অফিসিয়ালি নির্বাচিত হয়েছে কালকক্ষ ছবিটি। মেলবোর্নে অনুষ্ঠিত ভারতীয় চলচ্চিত্র উৎসবে এই ছবির প্রিমিয়ারের জন্যে নির্বাচিত হয়। রাশিয়ায় চলতি বছরের অক্টোবরে ওরেনবার্গ চলচ্চিত্র উৎসবের কম্পিটিশন সেকশনে ছবিটিকে আমন্ত্রন জানানো হয়।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Bengali Film, Kalkokkho

    পরবর্তী খবর