Home /News /entertainment /
Remembering Irrfan Khan: "৩২ টার মধ্যে ২৮ টাই ভুলে গেছো", জন্মদিনে প্রয়াত ইরফানকে মন কেমনের চিঠি সুতপার

Remembering Irrfan Khan: "৩২ টার মধ্যে ২৮ টাই ভুলে গেছো", জন্মদিনে প্রয়াত ইরফানকে মন কেমনের চিঠি সুতপার

"ইরফানকে বড্ড মনে পড়ে", সুতপা সিকদার

"ইরফানকে বড্ড মনে পড়ে", সুতপা সিকদার

Remembering Irrfan Khan: সুতপা লিখেছেন, “প্রথম প্রথম রাগ হত, তারপর কষ্ট পেতাম, তারপর আশা করাই ছেড়ে দিয়েছিলাম।"

  • Share this:

    #মুম্বই: জন্মদিন আবার পালনের কী আছে? বরাবর সুতপার (Sutapa Sikdar) জন্মদিন বেমালুম ভুলে গিয়ে কোনও না কোনও দার্শনিক কারণ খাড়া করতেন অভিনেতা ইরফান খান (Irrfan Khan)। ইরফানকে ছাড়া পেরিয়ে গিয়েছে বহু বহু দিন। তবু পরিবার, বন্ধুবান্ধব এবং ভক্তদের মনে ও মাথায় ইরফানের জন্য পিঁড়ি পাতাই রয়েছে। প্রিয়জনের চলে যাওয়া যে শূন্যতা তৈরি করে তা কোনও কিছু দিয়েই ভরাট করা যায় না। ভরতে পারছেনও না ইরফানের স্ত্রী সুতপা সিকদার। আজ, মঙ্গলবার নিজের জন্মদিনে সুতপা প্রয়াত ইরফানের জন্য অদ্ভুত মায়ামাখানো একটি চিঠি লিখেছেন (Remembering Irrfan Khan)। ছেলে বাবিল এবং আয়ান খানের সঙ্গে নিজের জন্মদিন উদযাপনের একগুচ্ছ ছবি শেয়ার করে, সুতপা জানিয়েছেন, “৩২ টার মধ্যে ২৮ টা জন্মদিনই ভুলে যাওয়ার জন্য প্রয়াত স্বামীকে “শেষমেশ ক্ষমা” করেছেন তিনি।

    আরও পড়ুন- ১৬ টি ভাষায় ২৫০০০ এরও বেশি গান! এখনও নস্টালজিয়ায় কবিতা কৃষ্ণমূর্তির গান

    সুতপা জানিয়েছেন, নিজের জন্মদিনের আগের রাতে (Remembering Irrfan Khan) ঘুমোতে পারেননি তিনি। অজস্র স্মৃতি ভিড় করে দাঁড়িয়েছে, অনন্ত রাগ, ভালোবাসা ফের মূর্ত হয়ে উঠেছিল যেন। সুতপা লিখেছেন, “প্রথম প্রথম রাগ হত, তারপর কষ্ট পেতাম, তারপর আশা করাই ছেড়ে দিয়েছিলাম এবং শেষমেশ আমার জন্মদিন উদযাপন না করা এবং ভুলে যাওয়ার পিছনে তোমার যে দার্শনিক কারণ তাকে খুশি মনে গ্রহণ করেছি”। সুতপা জানিয়েছেন, নিজের এক জন্মদিনের আগের রাতে ইরফানকে বলেছিলেন ঠিক কী কী ভাবে উদযাপন পছন্দ করেন সুতপা এবং শুধু জন্মদিন নয় ইরফানের সঙ্গে কাটানো সময় হিসেবেই প্রতিটা মুহূর্ত উদযাপন করতে ভালোবাসতেন সুতপা।

    আরও পড়ুন- ঠোঁটে ঠোঁটে ডুবে গেল সেলেব বলি দম্পতির সকাল, ভাইরাল মীরা -শহিদের লিপলক!

    দুই সন্তানের মা সুতপার ধারণা, ইরফান নিশ্চয়ই বাবিল এবং আয়ানের স্বপ্নে ফিসফিসিয়ে বলে গিয়েছেন মায়ের জন্মদিন উদযাপনের কথা। সুতপা অবাক হয়েছেন যে, ছেলেরা মায়ের জন্মদিন ভুলে যায়নি এবং মধ্যরাতে শুভেচ্ছাও জানিয়েছে (Remembering Irrfan Khan)। “গভীর সন্দেহ রয়েছে, তুমি নিশ্চয়ই ওদের স্বপ্নে এসে ফিসফিস করে বলে গিয়েছো, নাহলে এত কিছু প্ল্যান করবে ওরা!” লিখেছেন সুতপা। জানিয়েছেন, নিজের জন্মদিন উদযাপনের সময় এভাবে ইরফানকে আগে কখনও মিস করেননি তিনি।

    সুতপার বিশ্বাস, জন্মদিনে বিশ্বাস না রাখলেও তাঁদের ছেলেরা যে মাকে এতো ভালোবাসে এ দেখলে খুব খুশিই হতেন ইরফান।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Irrfan Khan, Sutapa sikdar

    পরবর্তী খবর