Home /News /entertainment /
Anamika Saha : সিনেমার নাম 'পাশবালিশ'! খলনায়িকা নন, এইবার শিক্ষিকার চরিত্রে অনামিকা সাহা

Anamika Saha : সিনেমার নাম 'পাশবালিশ'! খলনায়িকা নন, এইবার শিক্ষিকার চরিত্রে অনামিকা সাহা

Anamika Saha : 'পাশবালিশ' সিনেমায় এক শিক্ষিকার ভূমিকায় অভিনয় করেছেন নায়িকা। সঙ্গে অভিনয়ে রয়েছেন নাসিফ আখতার, অনামিকা সাহা, অনিন্দ্য পুলক ব্যানার্জী এবং অন্যরা

  • Share this:

    বহুল প্রতীক্ষিত সিনেমা 'পাশবালিশ'। আসন্ন ছবির ট্রেলর লঞ্চ হয়ে গেল বিড়লা প্ল্যানেটোরিয়াম সেমিনার হলে। তাতে গ্র্যান্ড কামব্যাক অভিনেত্রী অনামিকা সাহার। বিগত কয়েক দশক ধরে বড়পর্দা থেকে যাত্রার মঞ্চ কাঁপিয়ে এসেছেন। সব ভূমিকায় সমানভাবে সাবলীল। খলনায়িকা থেকে মমতাময়ী মায়ের চরিত্রে দক্ষ অভিনেত্রী। আট-নয়ের দশকে বাংলা সিনেমার খলনায়িকা মানেই অনামিকা সাহার ডাক পড়ত। একটা সময়ে স্টুডিও পাড়ার কলটাইম থাকত রোজ, সেই সঙ্গে বাংলার গ্রামে-গঞ্জে চুটিয়ে মঞ্চাভিনয়ের ব্যস্ততা। তবে কাজের গতি এখন অনেকটাই কমেছে। অনামিকা সাহার আক্ষেপ, “এখনকার পরিচালক-প্রযোজকরা আমাদের জন্য চরিত্র ভাবেন না। একটা সময় ছিল, যখন আমাদের কথা ভেবে চরিত্র লেখা হত।”

    'পাশবালিশ' সিনেমায় এক শিক্ষিকার ভূমিকায় অভিনয় করেছেন নায়িকা। সঙ্গে অভিনয়ে রয়েছেন নাসিফ আখতার, অনামিকা সাহা, অনিন্দ্য পুলক ব্যানার্জী, জয়শ্রী খারা, ববি মন্ডল, অরিন্দম ব্যানার্জী, সুবিকাশ পল, রায়ান মুখার্জি এবং অন্যরা। পরিচালনা করেছেন অর্ণব চক্রবর্তী, লিখেছেন জয়শ্রী খারা এবং প্রযোজনায় রয়েছেন ববি মন্ডল। সিনেমাটি আদ্যপান্ত এক প্রেমের গল্প। একঝাঁক নতুন মুখকে দেখা যাবে সিনেমাটিতে, তাঁদের প্রত্যেকের রয়েছে ভিন্ন ভিন্ন কিছু ব্যক্তিত্ব। 'ইনোমেনিয়া মোশন পিকচার্স'-এর উপস্থাপনায় সিনেমাটি শ্যুটিং হয়েছে ভীষণ কম সময়ের মধ্যেই। বেশিরভাগ শ্য়ুটিং হয়েছে সল্টলেকেই।

    আরও পড়ুন: মহিলা জিমন্যাস্টিক প্রতিভাদের উৎসাহ দিতে নয়া উদ্যোগ আলতা ফড়িং নস্করের

    অভিনেতা অনিন্দ্য পুলক ব্যানার্জী বলেন, "আমি খুব গল্প শুনতে ভালবাসি। আগের সিনেমাগুলোতে ভাল গল্প থাকত। এখনকার সিনেমায় ঠিক তেমনটা থাকে না, কিন্তু এই সিনেমার গল্পটা আমার ভীষণ ভালো লেগেছে বলে করেছি।" ইউটিউবার নাসিফ আখতারের প্রথম সিনেমায় অভিনয়। তাঁর কথায় টাকা পাচ্ছেন, তাই সিনেমা করেছেন।

    আরও পড়ুন: ফের প্রেমের গুঞ্জন বলিপাড়ায়! কিয়ারার জন্মদিন উদযাপন করতে দুবাই পাড়ি দিলেন সিদ্ধার্থ

    আসল নাম ছিল উষা। তবে সিনেজগতে পা রাখার পরই নাম পাল্টে রাখেন অনামিকা সাহা। অভিনয় কেরিয়ারের শুরুয়াৎ সত্তরের দশকে ‘আশার আলো’ দিয়ে। পরের বছরই তরুণ মজুমদারের ‘সংসার সীমান্তে’ ছবিতে অভিনয় করে তাক লাগিয়ে দেন অনামিকা। বছর কয়েকের মধ্যেই পরপর বেশ কয়েকটি ছবিতে নজর কাড়েন। অভিনেত্রী বলেন, "‘ঘাতক’ রিলিজ করার পর গ্রামেগঞ্জের ঘরে-ঘরে কচিকাচাদের বিন্দু মাসির ভয় দেখিয়ে শান্ত করানো হত বলে শুনেছি। এতটাই হিট সেই চরিত্র।" তবে ফের দেখা যাবে অভিনেত্রীকে শিক্ষিকার ভূমিকায়, পজিটিভ চরিত্রে কেমন তাক লাগিয়ে দেন দর্শকদের, তা দেখার অপেক্ষা।

    Published by:Aryama Das
    First published:

    Tags: Actress, Tollywood

    পরবর্তী খবর