Home /News /entertainment /
Hemanter Aparanha : ছবির পর্দায় উঠে আসবে নাটকের মঞ্চ! নাট্যশিল্পীদের অবসাদ-লড়াইয়ের গল্প 'হেমন্তের অপরাহ্ন'-তে

Hemanter Aparanha : ছবির পর্দায় উঠে আসবে নাটকের মঞ্চ! নাট্যশিল্পীদের অবসাদ-লড়াইয়ের গল্প 'হেমন্তের অপরাহ্ন'-তে

ছবির পর্দায় উঠে আসবে নাটকের মঞ্চ!

ছবির পর্দায় উঠে আসবে নাটকের মঞ্চ!

Hemanter Aparanha : ছবির সঙ্গে জুড়ে রয়েছে নাটকের মঞ্চ। ছবির পর্দাতেই দেখা যাবে মঞ্চের অভিনয়।

  • Share this:

    #কলকাতা: বহুদিন পরে ফের ছবির পরিচালনায় ফিরলেন অশোক বিশ্বনাথন। তবে বড় পর্দায় ফিরলেও এই ছবির সঙ্গে জুড়ে রয়েছে নাটকের মঞ্চ। ছবির পর্দাতেই দেখা যাবে মঞ্চের অভিনয়।

    হেমন্তের অপরাহ্ন নামে এই ছবিতে অভিনয় করেছেন পরিচালকের মেয়ে অনুষা বিশ্বনাথন, শ্যামল ভট্টাচার্য, বিদিপ্তা চক্রবর্তী, ঋতব্রত মুখোপাধ্যায়, মেঘলা দাশগুপ্ত, রুপসা গুহ, সুব্রত দত্ত, মৌবনী সরকার, সত্যপ্রিয় মুখোপাধ্যায়, সুদীপ মুখোপাধ্যায়, পায়েল মুখোপাধ্যায়। পরিচালক নিজেও অভিনয় করেছেন।

    করোনা মহামারীর প্রেক্ষাপটেই তৈরি এই ছবি। থিয়েটারের অভিনেতাদের লড়াই এবং মঞ্চের পিছনের নানা ঘটনা উঠে আসবে এই ছবিতে। সম্পর্কের নানা আস্তরণ নিয়েও এই ছবিতে কথা বলা হয়েছে। ছবির পর্দার ওপারে বা মঞ্চের বাইরে সম্পর্রগুলি কেমন, সেগুলি এই ছবির বিশেষ অংশ।

    করোনা মহামারীর পরে মানুষের মানসিক স্বাস্থ্যেরও অবনতি হয়েছে। বিশেষ করে উদ্বেগ, অবসাদ থেকে ক্রমশ আত্মহত্যা সংখ্যা বেড়ে চলেছে। এই বিষয়গুলিও ছবিতে তুলে ধরা হয়েছে। ছবিতে একজন প্রবীণ অবসরপ্রাপ্ত ব্যক্তির গল্প দেখানো হয়েছে। স্ত্রীর মৃত্যুর পরে একাই থাকে সুধীনবাবু। ছেলে থাকে ইউক্রেনে। ইউক্রেনের পরিস্থিতির জন্য ছেলের সঙ্গেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

    এসবের মধ্যেই একদিন নাটকের দলে যোগ দেয় সুধীনবাবু। বদলে যায় তার জীবন। ছবির গল্পও অশোক বিশ্বনাথনেরই। ছবিতে অভিনয় সম্পর্কে ঋতব্রত বলছেন, "অশোক বিশ্বনাথন আমাদের শিক্ষক এর মতো। তাঁর ছবি দেখে আমরা অন্যরকম ভাবনা শিখেছি ছোট থেকে। উনি আন্তর্জাতিক পরিচালক ও স্টোরিটেলার। তাঁর ছবির অংশ হতে পেরে খুবই ভাল লাগছে! শিখতে পারছি অনেক কিছু। আর বন্ধুদের সঙ্গে কাজ, অনুষা-মেঘলার সঙ্গে খুব মজা করে কাজ করছি!"

    আরও পড়ুন- কেকে-র মৃত্যুর পরে তাঁর টিমকে আক্রমণ, হুমকি! লম্বা পোস্ট করে সরব শিল্পীর মেয়ে

    মেঘলা বলছেন, "এই ছবিতে আমার চরিত্রের নাম ইন্দ্রানী। একটি নাটকের দলকে ঘিরে এই ছবির গল্প। মহামারীর আগে ও পরে এই দলটি কী ভাবে কাজ করে, কী ভাবে নাটকের প্রস্তুতি নেয় সেগুলি দেখানো হয়েছে। ইউক্রেনের যুদ্ধ থেকে শুরু করে মহামারী পরবর্তী অবসাদের মতো বিষয় উঠে এসেছে এই ছবিতে। এই ছবিটা দেখলে অনেকটাই বোঝা যাবে যে একটি নাটক মঞ্চস্থ করার পিছনে কতটা পরিশ্রম থাকে। আমরা খুব মজা করে ছবির শ্যুটিং করেছি।"প্রসঙ্গত, ছবির শ্যুটিং হয়েছে কলকাতাতেই। ছবির সঙ্গীত আয়োজন করেছেন গাবু।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Tollywood

    পরবর্তী খবর