Home /News /entertainment /
Gangubai Kathiawadi: "মা'কে যৌনকর্মী হিসেবে দেখানো" নিয়ে তীব্র আপত্তি গাঙ্গুবাইয়ের সন্তানের! বিতর্কের মুখে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি

Gangubai Kathiawadi: "মা'কে যৌনকর্মী হিসেবে দেখানো" নিয়ে তীব্র আপত্তি গাঙ্গুবাইয়ের সন্তানের! বিতর্কের মুখে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি

Gangubai Kathiawadi Movie release: পরিবারের দাবি, এই সিনেমায় গাঙ্গুবাইকে সমাজকর্মী না দেখিয়ে পতিতা হিসেবেই তুলে ধরা হয়েছে।

  • Share this:

    #মুম্বই: মুক্তির আগেই বিতর্কের মুখে আলিয়া ভাট অভিনীত গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি। ২৫ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে সঞ্জয় লীলা বনসালি (Sanjay Leela Bhansali) পরিচালিত এই চলচ্চিত্র (Gangubai Kathiawadi) যেখানে আলিয়া (Alia Bhatt) নাম ভূমিকায় অভিনয় করবেন৷ মুম্বইয়ের পতিতাপল্লী থেকে উঠে এসে গাঙ্গুবাইয়ের মাফিয়া এবং সমাজকর্মী হয়ে ওঠার গল্পই এই চলচ্চিত্রের মূল উপজীব্য। কিন্তু এখন গাঙ্গুবাইয়ের পরিবারই এই চলচ্চিত্রের বিরোধিতা করে বিরক্তি প্রকাশ করেছে। পরিবারের দাবি, এই সিনেমায় গাঙ্গুবাইকে (Gangubai Kathiawadi) সমাজকর্মী না দেখিয়ে যৌনকর্মী হিসেবেই তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রটিকে ‘ভুল, ভিত্তিহীন এবং অশ্লীল’ বলেও মনে করছে গাঙ্গুবাইয়ের পরিবার।

    আরও পড়ুন- শেষযাত্রায় 'ডিস্কো কিং', প্রিয় শিল্পীকে শেষবারের মতো দেখতে অনুরাগীদের ভিড়

    “গাঙ্গুবাইকে (Gangubai Kathiawadi) যেভাবে চিত্রিত করা হয়েছে তা সম্পূর্ণ ভুল এবং ভিত্তিহীন। এটা অশ্লীল। আপনারা একজন সমাজকর্মীকে পতিতা হিসেবে তুলে ধরেছেন। কোন পরিবারই বা এমনটা পছন্দ করবে? আপনারা গাঙ্গুবাইকে একজন ভ্যাম্প এবং লেডি ডন হিসেবে তৈরি করেছেন,” জানান গাঙ্গুবাইয়ের পরিবারের আইনজীবী। আইনজীবী আরও অভিযোগ করেন যে, সিনেমার ট্রেলার প্রকাশের পর থেকেই বাবুরাওজির পরিবার আত্মীয়স্বজন এবং পরিচিতদের প্রশ্নের মুখোমুখি হয়েছে। “অনেকেই গাঙ্গুবাইয়ের (Gangubai Kathiawadi) পরিবারের সদস্যদের জিজ্ঞাসা করছেন যে আদৌ গাঙ্গুবাই সমাজকর্মী ছিলেন নাকি সত্যিই একজন যৌনকর্মী ছিলেন! পরিবারের মানসিক অবস্থা ভালো না। কেউ শান্তিতে থাকতে পারছেন না,” বলেন তিনি।

    গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির দত্তক (Gangubai Kathiawadi’s adoptive son) নেওয়া পুত্র বাবুজি শাহ (Baburaoji) অভিযোগ জানিয়ে বলেন, “আমার মাকে যৌনকর্মীর ভূমিকায় দেখানো হয়েছে। লোকজন এখন আমার মা সম্পর্কে নোংরা কথা বলছে।” অনেকেরই অজানা, ২০২১ সালের মার্চ মাসে, বাবুজি শাহ এই সিনেমাটির বিরুদ্ধে মানহানির মামলা করেন। বাবুরাওজির মতে, সিনেমাটিতে এমন দৃশ্য রয়েছে যা গাঙ্গুবাইয়ের খ্যাতিকে হেয় করছে এবং গাঙ্গুবাইকেও নীচু চোখে দেখানো হচ্ছে।

    আরও পড়ুন- সদ্য পূর্ণ করলেন ৭৫ বছর বয়স, দেখুন রণধীর কপূরের পারিবারিক আনন্দ-মুহূর্তের ছবি

    গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি চলচ্চিত্রটির প্রযোজনা ও পরিচালনা করেছেন সঞ্জয় লীলা বনসালি। আলিয়া এই চলচ্চিত্রে গাঙ্গুবাইয়ের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। সিনেমার গল্পটি হুসেন জাইদির বই ‘মাফিয়া কুইন্স অফ মুম্বই’-এর একটি অধ্যায় থেকে সংগৃহীত। আলিয়া ছাড়াও এই চলচ্চিত্রে দেখা যাবে বিজয় রাজ এবং সীমা পাহওয়াকে। অজয় দেবগনকেও এই সিনেমায় একটি বিশেষ ভূমিকায় দেখা যাবে। গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি মুক্তি পাবে আগামী ২৫ ফেব্রুয়ারি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Alia Bhatt, Gangubai Kathiawadi

    পরবর্তী খবর