বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

কোটি টাকা বকেয়া বাকি কলাকুশলীদের! ফিল্ম ফেডারেশনের পক্ষ থেকে বয়কট করা হল রামগোপাল ভার্মাকে

কোটি টাকা বকেয়া বাকি কলাকুশলীদের! ফিল্ম ফেডারেশনের পক্ষ থেকে বয়কট করা হল রামগোপাল ভার্মাকে

বহুবার নোটিশ পাঠানো হলেও সমস্যার সমাধান হয়নি। কলাকুশলীদের কোটি টাকা বকেয়া রেখেছেন রামগোপাল ভার্মা। তার জেরেই এবার বয়কট করা হল বলিউডের এই পরিচালককে ৷ ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের (এফডব্লিউআইসিই) তরফ থেকে বয়কট করা হল তাঁকে।

  • Share this:

#মুম্বই: বহুবার নোটিশ পাঠানো হলেও সমস্যার সমাধান হয়নি। কলাকুশলীদের কোটি টাকা বকেয়া রেখেছেন রামগোপাল ভার্মা। তার জেরেই এবার বয়কট করা হল বলিউডের এই পরিচালককে ৷ ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের (এফডব্লিউআইসিই) তরফ থেকে বয়কট করা হল তাঁকে।

রামগোপালের বিরুদ্ধে অভিযোগ, দীর্ঘদিন ধরে অভিনেতা-অভিনেত্রী, শিল্পী, টেকনিশিয়ানদের পারিশ্রমিক মেটাননি তিনি। সবমিলিয়ে বকেয়া টাকার অঙ্ক প্রায় ১.২৫ কোটি টাকায় দাঁড়িয়েছে ৷

এফডব্লিউআইসিই-র সভাপতি বি এন তিওয়ারি, সাধারণ সম্পাদক অশোক দুবে এবং কোষাধ্যক্ষ গঙ্গেশ্বর শ্রীবাস্তব এক যোগে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে কলাকুশলীদের পাওনা টাকা মেটাননি পরিচালক রামগোপাল। এই বিষয়ে ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর তাঁকে বিস্তারিত জানিয়ে চিঠি পাঠানো হয়েছিল। সেখানে যাঁরা টাকা পাননি তাঁদের সম্পূর্ণ তালিকা দিয়ে সকলের পারিশ্রমিক মিটিয়ে দেওয়ার দাবিও তোলা হয়। কিন্তু সেই চিঠির পরিপ্রেক্ষিতে কোনও উত্তর দেননি পরিচালক। পরবর্তী কালে তাঁকে আইনি নোটিশ পাঠিয়েও লাভ হয়নি। তা গ্রহণ করতে অস্বীকার করেন রামগোপাল। এরপরই পরিচালককে বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয় ফেডারেশনের পক্ষ থেকে।

সম্প্রতি  এফডব্লিউআইসিই জানতে পারে যে, গোয়ায় গিয়ে একটি নতুন সিনেমার শ্যুটিং করছেন রামগোপাল। এরপর বাধ্য হয়েই গোয়ার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে সমস্ত বিষয় জানান বিএন তিওয়ারি। তিনি বলেন, তাঁরা চেয়েছিলেন, এই মহামারীর আবহে অন্তত আর্থিকভাবে পিছিয়ে থাকা টেকনিশিয়ান, শিল্পী এবং কর্মীদের পাওনা মিটিয়ে দিক পরিচালক। কিন্তু তিনি তা করেননি। সেই কারণে তাঁরা ঠিক করেছেন, ভবিষ্যতে আর তাঁদের কোনও সদস্য রামগোপালের সঙ্গে কাজ করবেন না। বিষয়টি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস অ্যাসোসিয়েশন এবং প্রোডিউসারস গিল্ড অফ ইন্ডিয়া-সহ অন্যান্য সংগঠনকেও জানানো হয়েছে বলে তিনি জানান৷

অন্যদিকে সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রামগোপাল বিতর্কিত মন্তব্য করেন৷ তিনি বলেন, মহিলাদের মস্তিষ্ক কম, আবেদন বা যৌনতাতেই তিনি বেশি আগ্রহী। আবারও মহিলাদের নিয়ে মন্তব্য করে আলোচনার কেন্দ্রে উঠে আসেন 'রঙ্গিলা'র পরিচালক।

Published by: Simli Dasgupta
First published: January 13, 2021, 10:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर