Home /News /entertainment /
Jibananda The Thinker: কবিতার চরিত্র হয়ে উঠলেন দেবদূত ঘোষ, মুক্তি পেল 'জীবনানন্দ দ্য থিঙ্কার' সিরিজ

Jibananda The Thinker: কবিতার চরিত্র হয়ে উঠলেন দেবদূত ঘোষ, মুক্তি পেল 'জীবনানন্দ দ্য থিঙ্কার' সিরিজ

Jibananda The Thinker

Jibananda The Thinker

জীবনীভিত্তিক ওয়েব সিরিজের ট্রেলার লঞ্চ ও প্রথম এপিসোড রিলিজ হল প্রেসক্লাবে (Jibananda The Thinker)।

  • Share this:

#কলকাতা: সুচন্দ্রা ভানিয়া নিবেদিত জীবনানন্দ-দ্যা থিঙ্কার (Jibananda The Thinker) জীবনীভিত্তিক ওয়েব সিরিজের ট্রেলার লঞ্চ ও প্রথম এপিসোড রিলিজ হল  প্রেসক্লাবে (Jibananda The Thinker)।  জীবনানন্দের জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে এই ওয়েব সিরিজটি লঞ্চ হল। সুচন্দ্রা ভানিয়া নিবেদিত 'জীবনানন্দ-দ্য থিঙ্কার' জীবনীভিত্তিক ওয়েব সিরিজের ট্রেলার লঞ্চ হয়ে গেল কবির জন্মদিনে প্রেসক্লাবে। সিরিজটি প্রকাশ পেল জাস্ট স্টুডিও অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। (Jibananda The Thinker)

উল্লেখ্য এই সিরিজে অভিনেতা দেবদূত ঘোষ হয়ে উঠলেন জীবনানন্দের কবিতার চরিত্র, বিশিষ্ট অভিনেতা- পরিচালক অনিন্দ্য-এর পরিচালনায়।সাদা-কালো ছবিতে মোটা কালো ফ্রেমের চশমায় দেখা গেল দেবদূত ঘোষকে। এই সিরিজে জীবনানন্দের জীবনে, তাঁর কাজ,গল্প, উপন্যাস, কবিতা সব কিছু বিস্তারিত তুলে ধরা হয়েছে এর মধ্যে। সেই সময় তাঁর মানসিক পরিস্থিতি ও জীবন ধারা তুলে ধরা হয়েছে। কোন মানসিক পরিস্থিতিতে কোন উপন্যাস লিখেছিলেন তা তুলে ধরা হয়েছে।বাংলাদেশের সঙ্গে কলকাতার বিভিন্ন জায়গায় জীবনানন্দের আনাগোনা ছিল।

আরও পড়ুন: ওরাকল স্পিকস ১৩ মার্চ: দেখে নিন ভাগ্যফল, জেনে নিন কোন চিহ্ন বয়ে আনছে সৌভাগ্য!

কলকাতার প্রেসিডেন্সিতে, রাসবিহারীতে যেখানে যেখানে তাঁর যাতায়াত ছিল সেই জায়গায় গিয়ে পুরো শ্যুট করা হয়েছে। জীবনানন্দের লেখা ডাইরির ভিত্তিতে এই ওয়েব সিরিজটি বানানো হয়েছে।    এদিনের প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন সুচন্দ্রা ভানিয়া সহ সিরিজের পরিচালক অনিন্দ্য , অভিনয় ও কবিতা পাঠ করেন দেবদূত ঘোষ,জীবনানন্দের গবেষক ও মেন্টর গৌতম মিত্র , কবিতা পাঠে শাশ্বতী মিত্র। সিরিজে আবৃত্তি  করেছেন তপতি গঙ্গোপাধ্যায়। অভিনয় করেন সন্দীপ ভট্টাচার্য,উপস্থিত ছিলেন জাস্ট স্টুডিওর ক্রিয়েটিভ হেড চন্দ্রোদয় পাল ও এডিটর সৌরভ মন্ডল।  সিরিজের ডিওপি ঋতম ঘোষাল। উপস্থিত ছিলেন সিরিজের সঙ্গীত পরিচালক জয় শঙ্কর। সিরিজটি  জাস্ট স্টুডিও অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হল।

আরও পড়ুন: সারা ক্ষণ এক জায়গায় বসে কম্পিউটারে কাজ? কী কী রোগ হতে পারে জানুন

অনিন্দ্য  বললেন, "১৩৪৭ বঙ্গাব্দে কবিতা নামক এক পত্রিকায় এই কবিতা 'রাত্রি' প্রথম প্রকাশিত  হয়।" সুচন্দ্রা ভানিয়া বললেন," সব সময় অন্যরকম কিছু কাজ করতে ভালোলাগে।এরকম একজন ব্যক্তিত্বকে নিয়ে কাজ করাটা খুব চ্যালেঞ্জিং ছিল।কাজটা খুব ভালো হয়েছে।"

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bengali Web series, Jibananda The Thinker

পরবর্তী খবর