Home /News /entertainment /
Dobaaraa : অনুরাগ-তাপসীর 'দোবারা' কি স্প্যানিশ ছবি 'মিরাজ'-এর নকল? ট্রেলার দেখে অবাক নেটিজেন

Dobaaraa : অনুরাগ-তাপসীর 'দোবারা' কি স্প্যানিশ ছবি 'মিরাজ'-এর নকল? ট্রেলার দেখে অবাক নেটিজেন

অনুরাগ-তাপসীর 'দোবারা' কি স্প্যানিশ ছবি 'মিরাজ'-এর নকল? ট্রেলার দেখে অবাক নেটিজেন

অনুরাগ-তাপসীর 'দোবারা' কি স্প্যানিশ ছবি 'মিরাজ'-এর নকল? ট্রেলার দেখে অবাক নেটিজেন

Dobaaraa :বলিউডে সচরাচর এমন বিষয় দেখা যায় না। তাই ট্রেলারটি এর মধ্যেই বেশ সাড়া ফেলেছে।

  • Share this:

    #মুম্বই: মুক্তি পেয়েছে অনুরাগ কাশ্যপ পরিচালিত দোবারা ছবির ট্রেলার। ছবিটি যে বলিউডের অন্যান্য ছবির থেকে বেশ আলাদা তা ট্রেলার দেখেই বোঝা যায়। হলিউডের বা বিদেশের ছবিতে সায়েন্স ফিকশন বা টাইম ট্রাভেল নিয়ে বহু ছবি হয়ে থাকে। কিন্তু বলিউডে সচরাচর এমন বিষয় দেখা যায় না। তাই ট্রেলারটি এর মধ্যেই বেশ সাড়া ফেলেছে।

    ছবিতে মূল চরিত্রে রয়েছেন তাপসী পান্নু। দেখা যাচ্ছে, একটি টিভি সেটের মাধ্যমে তাপসী এমন একজন বালকের সঙ্গে কথা বলছেন, যে অবিকল তার মতোই একটি ঘরে বসে আছে। সেই ছেলেটি একটি অন্য সময়ের। অতীত ও ভবিষ্যতের মানুষের মধ্যে কথোপকথন হচ্ছে ওই একটি টিভির মাধ্যমে। অতীতেই সেই এলাকায় একটি খুন হয়। কিন্তু সেই খুনকে আটকানো যাবে কি ভবিষ্য়তের সঙ্গে যোগ স্থাপন করে?

    এমন টাইম ট্রাভেলের গল্প যে দর্শকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে তা বলাই বাহুল্য। কিন্তু এই ছবি কি একেবারেই স্প্যানিশ ছবি 'মিরাজ' এর নকল? এমন প্রশ্নই উঠছে নেট দুনিয়ায়। যাঁরা মিরাজ ছবিটি দেখেছেন তাঁরা ট্রেলার দেখেই বুঝতে পারছেন। এমনকি মিরাজ ও দোবারা-র ট্রেলার পাশাপাশি রাখলেও বোঝা যায় যে ছবিটির গল্প প্রায় একই। বেশ কিছু দৃশ্যেও হুবহু মিল খুঁজে পাওয়া গিয়েছে। তবে অনুরাগের ছবির শেষে ক্লাইম্যাক্সে অন্য কোনও ট্যুইস্ট আছে কি না তা এখনও স্পষ্ট নয়। কারণ টাইম ট্রাভেল নিয়ে ছবিতে এমনই অকল্পনীয় কিছু মুহূর্ত চলে আসতে পারে।

    আরও পড়ুন- কেকে বিতর্ক এখন অতীত! এবার নতুন ভূমিকায় রূপঙ্কর, বাক্স প্যাঁটরা নিয়ে তড়িঘড়ি কোথায় চললেন গায়ক

    আরও পড়ুন- মনে মনে শাহরুখ-পুত্র আরিয়ানের জন্য প্রেম? ফাঁস হয়ে গেল অনন্যার সিক্রেট

    শুধু তাই নয়। অনেকেই ট্রেলারে এক কিশোরের সাইকেল চালানোর দৃশ্য দেখে বিখ্যাত ওয়েব সিরিজ 'স্ট্রেঞ্জার থিংস'-এর প্রসঙ্গও টেনে এনেছেন। স্ট্রেঞ্জার থিংসও স্কাই-ফাই ড্রামা হলেও, এর সঙ্গে আর তেমন কোনও মিল নেই। 'দোবারা 'ছবিতে এছাড়াও অভিনয় করেছেন পাভেল গুলাটি ও শাশ্বত চট্টোপাধ্যায়। অন্যদিকে স্প্যানিশ ছবি মিরাজ রয়েছে নেটফ্লিক্সেই। ছবিতে অভিনয় করেছেন মানি হাইস্ট খ্যাত অভিনেতা আলভার মোরটে, অ্যাড্রিয়ানা উগার্টে সহ আরও অনেকে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Anurag Kashyap, Tapsee Pannu

    পরবর্তী খবর