Home /News /entertainment /
Ranveer Singh Kriti Sanon: 'কপিল' সেজে দাদাসাহেব পেলেন রণবীর সিং, সেরা অভিনেত্রীর সম্মান কৃতী শ্যাননকে

Ranveer Singh Kriti Sanon: 'কপিল' সেজে দাদাসাহেব পেলেন রণবীর সিং, সেরা অভিনেত্রীর সম্মান কৃতী শ্যাননকে

Ranveer Singh Kriti Sanon

Ranveer Singh Kriti Sanon

ভারতীয় সিনেমায় অসামান্য অবদানের জন্যই এই পুরস্কার দেওয়া হয়। (Ranveer Singh Kriti Sanon)

  • Share this:

    #নয়াদিল্লি: রবিবার ঘোষিত হয়েছে এ বছরের দাদাসাহেব ফালকে পুরস্কার (Dadasaheb Phalke International Awards)। আর সেই সম্মান এ বার পেয়েছেন সেরা অভিনেতা ও অভিনেত্রী হিসেবে রণবীর সিং ও কৃতী শ্যানন (Ranveer Singh Kriti Sanon)। '৮৩' ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রণবীর সিং। অন্যদিকে, 'মিমি' ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন কৃতী শ্যানন (Ranveer Singh Kriti Sanon)। ভারতীয় সিনেমায় অসামান্য অবদানের জন্যই এই পুরস্কার দেওয়া হয়। (Ranveer Singh Kriti Sanon)

    দাদাসাহেব ফালকে পুরস্কারের অফিশিয়াল ইনস্টাগ্রাম পেজে 'মিমি' ছবির জন্য কৃতী শ্যাননকে এই পুরস্কার দেওয়া হচ্ছে বলে ঘোষণা করা হয়েছে। লেখা হয়েছে, 'শুভেচ্ছা কৃতী শ্যাননকে দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২ পুরস্কারে সেরা অভিনেত্রী হওয়ার জন্য। মিমি ছবিতে আপনার কঠোর পরিশ্রমের মূল্য পেলেন আপনি। DPIFF দলের পক্ষ থেকে ভবিষ্যতের জন্য আপনাকে শুভকামনা।'

    আরও পড়ুন: নীড় ছোট? ক্ষতি নেই, সাজানোর গুণে ছোট ফ্ল্যাটই হবে নজরকাড়া! রইল টিপস

    গত বছরের ২৬ জুলাই ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল কৃতী শ্যাননের 'মিমি'। মরাঠি ছবি ২০১১ সালে তৈরি 'মালা আই ভ্যাচি' ছবি থেকে মিমি হিন্দি রিমেক করা হয়েছিল। ছবির পরিচালক লক্ষ্মণ উটেকার। একজন সারোগেটেট মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন কৃতী শ্যানন। অন্যদিকে, ১৯৮৩ সালে ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয় নিয়ে ছবি হয়েছে '৮৩'। সেই ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং। সেই ছবির জন্যই এবার পেলেন দাদাসাহেবের সম্মান।

    আরও পড়ুন: মাথা যন্ত্রণা মানেই ওমিক্রন নয়, তবে চিনে রাখুন এই তিন ধরন!

    ছবি বক্স অফিসে না চললেও রণবীর সিংয়ের অভিনয়ে মুগ্ধ হয়েছে গোটা দেশ। সেই পুরস্কারই এদিন তিনি দাদাসাহেবে পেলেন। ৮৩ ছবির পরিচালক কবীর খান, সহ পরিচালক ছিলেন কপিল দেবের নিজের মেয়ে। কপিলের স্ত্রীয় ভূমিকায় অভিনয় করেছিলেন দীপিকা পাড়ুকোন। ছবির প্রযোজকও ছিলেন দীপিকা।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Kriti Sanon, Ranveer Singh

    পরবর্তী খবর