সত্যজিৎ রায়ের সঙ্গে পুরনো ছবি শেয়ার করলেন শাবানা আজমি; নেটিজেনরা অবাক, পাশে কি ফারহান আখতার?

সত্যজিৎ রায়ের সঙ্গে পুরনো ছবি শেয়ার করলেন শাবানা আজমি; নেটিজেনরা অবাক, পাশে কি ফারহান আখতার?

সত্যজিৎ রায়ের সঙ্গে পুরনো ছবি শেয়ার করলেন শাবানা আজমি; নেটিজেনরা অবাক, পাশে কি ফারহান আখতার?

অভিনেত্রী আর পরিচালক যে কোনও জটিল বিষয়ে কথা বলছেন সেটা তাঁদের ভঙ্গিমা দেখেই বেশ স্পষ্ট বোঝা যাচ্ছে।

  • Share this:

#মুম্বই: গত দোসরা মে ছিল বিশ্ববিশ্রুত পরিচালক সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জন্মশতবর্ষ। মানিকবাবুর সঙ্গে সৌহার্দ্যমূলক সম্পর্ক ছিল বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমির (Shabana Azmi)। অস্কারজয়ী পরিচালকের সঙ্গে একটি পুরনো ছবি শেয়ার করেছেন তিনি।

নিজের Instagram পোস্টে এই ছবি দিয়েছেন তিনি। সত্যজিৎ রায়ের পাশে খুব ঘরোয়া লুকে দেখা যাচ্ছে অভিনেত্রীকে। পরনে কমলা রঙের সুতির শাড়ি, আর চুল টাইট করে বাঁধা রয়েছে শাবানার। অভিনেত্রী আর পরিচালক যে কোনও জটিল বিষয়ে কথা বলছেন সেটা তাঁদের ভঙ্গিমা দেখেই বেশ স্পষ্ট বোঝা যাচ্ছে। তবে পরিচালকের আরেক পাশে অন্য এক তারকাকে দেখে অবাক নেটিজেনরা।

শাবানার সঙ্গে কি ফারহান আখতার (Farhan Akhtar) রয়েছেন? সেটা কী ভাবে সম্ভব? আসলে পরিচালকের অন্য পাশে বসে দু'জনের কথা শুনছিলেন কবি ও গীতিকার জাভেদ আখতার (Javed Akhtar)। আর তাঁর সঙ্গে তরুণ ফারহানের এতটাই সাদৃশ্য যে দেখে অনেকেই চমকে উঠেছেন। সত্তর বছরের দুঁদে অভিনেত্রীর ছয় হাজারেরও বেশি অনুগামী আছে Instagram-এ। যার মধ্যে রয়েছেন অভিনেত্রী নীনা গুপ্তাও (Neena Gupta)। প্রসঙ্গত উল্লেখযোগ্য যে নীনা নিজেও এই ছবিটি Twitter-এ শেয়ার করেছেন।

অত বিখ্যাত এবং খ্যাতিমান পরিচালকের পাশে বসতে পারা ও কথা বলতে পারা যে সৌভাগ্যের ব্যাপার সেটা মেনে নিয়েছেন অনেকেই। শাবানার অনুগামীরা অনেকেই বলেছেন যে এই ছবি রীতিমতো ঐতিহাসিক। তবে তার সঙ্গে সঙ্গে জাভেদের সঙ্গে ফারহানের মিলের কথাও উঠে এসেছে বার বার। আজ জাভেদ আখতারকে পাজামা কুর্তা ও জহর কোট পরে দেখতে আমরা অভ্যস্ত হয়ে গিয়েছি বটে। তবে তরুণ বয়সে তিনিও যে বেশ কেতাদুরস্ত ছিলেন, সেটা জিনস পরা জাভেদকে দেখে বোঝা যাচ্ছে।

সত্যজিৎ রায়ের জন্মদিন উপলক্ষ্যে Twitter-এ নিজের শ্রদ্ধা জ্ঞাপন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)।

বাংলা ছবিকে বিশ্বের দরবারে নিয়ে হাজির করেছিলেন সত্যজিৎ রায়। যদিও প্রথম জীবনে তিনি একটি ব্রিটিশ বিজ্ঞাপনী সংস্থায় জুনিয়র আর্টিস্ট হিসাবে যোগদান করেন। কিন্তু মনের মধ্যে সব সময় ছিল ছবি তৈরির বাসনা। তবে চিত্রপরিচালক হিসেবে বিশ্বের কাছে পরিচিত হলেও তিনি ছিলেন একাধারে লেখক, সঙ্গীতকার, গীতিকার ও অঙ্কন শিল্পী।

Published by:Debalina Datta
First published:

লেটেস্ট খবর