বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

অমর চিত্রকথা কমিকসে চাণক্য পড়েছি, ওটুকুই আমার জ্ঞান : সইফ আলি খান

অমর চিত্রকথা কমিকসে চাণক্য পড়েছি, ওটুকুই আমার জ্ঞান : সইফ আলি খান

অব হোগা তাণ্ডব! আমাজন প্রাইমে পলিটিকাল ড্রামা সিরিজ আসছে

  • Share this:

#মুম্বই: অব হোগা তাণ্ডব! আমাজন প্রাইমে পলিটিকাল ড্রামা সিরিজ আসছে। ট্রেলার সঞ্চারী প্রারম্ভে, ভার্চুয়াল চ্যাটে ধরা দিলেন সইফ আলি খান। এই রাজনৈতিক সিরিজের মধ্যমণি তিনি। স্টাডি রুমে বসেছেন, দেখা যাচ্ছে পেছনের দেওয়ালে সিলিং থেকে মেঝে পর্যন্ত সারি সারি বই। স্টাডি টেবলে সুদৃশ্য টেবিল ল্যাম্প। নবাবের প্রাসাদে এই রুমটা বাহুল্যবর্জিত। পড়াশোনা করতে ভালবাসেন তিনি। দেশবিদেশের বই কালেকশনে আছে। একেবারে নিজের মতো কর্নার এটা। সইফ আলি খান বসে ল্যাপটপের সামনে। চোখে ট্রান্সপ্যারেন্ট ফ্রেমের হালফ্যাশনের চশমা।

আলি আব্বাস জাফর যখন চরিত্রটা নিয়ে এসেছিলেন আপনার কাছে, কীভাবে তৈরি করেছেন নিজেকে? "ভারতীয় রাজনীতির বলয় সবার কাছেই এক রহস্যাবৃত বিষয়। রহস্যাবৃত কারণ, সাধারণ মানুষ মনে করেন রাজনীতিতে যাঁরা যোগ দেন, তাঁরা কেউই সাদাসিধে নন। অত্যন্ত ক্রূর প্রকৃতির লোক। বাঁকা-ট্যারা না হলে, ক্ষুরধার বুদ্ধি না থাকলে রাজনীতিতে আসা যায় না। তাই চরিত্রের ভেতরে যেতে হলে, বিশ্বাসযোগ্য করে তুলতে গেলে যতটা বদলাতে হয়, চেষ্টা করেছি। " বললেন সইফ।

এ বছরটা খুব সুন্দর হতে চলেছে তাঁর। জানুয়ারিতে রিলিজ বলেই শুধু নয়, সবার জানা আসল কারণটা! দ্বিতীয়বার মা হতে চলেছেন করিনা কপূর। তাঁকে সঙ্গ দেওয়া, ডাক্তারের কাছে নিয়ে যাওয়া নিয়মিত করছেন। প্রশ্ন ছিল, এত বইয়ের সাম্রাজ্যে বসে চাণক্যনীতি নিয়েও পড়াশোনা করেছেন নিশ্চয়ই। "হ্যাঁ। অমর চিত্রকথা কমিকসে চাণক্য সম্পর্কে পড়েছি। এর বেশি আমার জ্ঞান নেই। আপনারা শুনে হাসতে পারেন, কিন্তু বিশ্বাস করুন যা বলছি সত্যি। তবে এটাও জানি যে চাণক্যনীতি নিয়ে বহু অতিরঞ্জনও হয়। ইফ ইউ কান্ট বিকাম দ্য কিং, বি দ্য কিংমেকার। তাণ্ডব-এর সংলাপটা এখনই প্রায় স্লোগানের পর্যায়ে চলে গিয়েছে।

আলি আব্বাস আমায় বুঝিয়েছেন চরিত্র নিয়ে। যদিও আমাকে মুখ্য বলে ভাবাটা ভুল হবে। আমার মতে সব ওয়েবসিরিজ মাল্টিস্টারার। " একটানা বলে চললেন সইফ।

ওটিটি প্ল্যাটফর্মে নতুন একটা সময়ের সূত্রপাত ঘটিয়েছিলেন সইফ। সময়ের গতিবিধি মেনে চলেন তাই এই প্ল্যাটফর্মে মেলে ধরেছেন কেরিয়ারের অন্যদিক। "দেখুন, বিশেষভাবে এই চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করেছি ভাষা শিখে। রাজনীতির এটা একটা ভাল দিক। আপনার ভাষাটাকে ঘষেমেজে ভাল করে দেয়। পার্লামেন্টে যখন বক্তব্য পেশ করতে হয়, তখন পারফেক্ট হিন্দিতে কথা বলেন তাঁরা। আমি সংস্কৃতঘেঁষা হিন্দি শিখেছি। কথা বলা অভ্যেস করেছি। সংলাপ শুনলে বুঝতে পারবেন আমার হিন্দিটা 'পলিশড' হয়ে গেছে। মানে, আগে ভাল বলতাম, এখন আরও ভাল বলতে পারি। " হেসে উঠলেন তিনি।

ডিম্পল কাপাডিয়ার সঙ্গে আবার! সেই দিল চাহতা হ্যায় ছবিতে মিষ্টি প্রেমের অভিনয় যাঁর সঙ্গে, এখনও দর্শকের মনে টাটকা সেই স্মৃতি। এখানে তিনি মায়ের ভূমিকায়। "ডিম্পলজি নমস্য। তাঁর সঙ্গে অভিনয় করাটা ভাগ্যের কথা। আমার কাছে শুধু নয়, অনেকের কাছে। বাকিটা তো আপনাকে দেখতে হবে। " নবাববংশে মানুষ হয়েছেন, কী মিল খুঁজে পেলেন? "সেটটা নিজের বাড়ির মতোই। ছোটবেলা থেকেই বড় বড় মহল দেখতে অভ্যস্ত আমি ও আমরা। মানে ভাইবোনেরা। এই বহিরঙ্গের মিলটুকু ছাড়া আর কোনও মিল পাইনি। নবাব পরিবার ও রাজনীতি পরিবারের মধ্যে শত যোজন দূরত্ব, " এই বলে শেষ করলেন সইফ।

শর্মিলা মাইতি
Published by: Ananya Chakraborty
First published: January 5, 2021, 8:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर