Neetu Kapoor on Rishi Kapoor Birthday: জন্মদিনে ঋষি কারপুকে নিয়ে আবেগপ্রবণ নীতু-ঋদ্ধিমা! দেখুন দুর্লভ ছবি

ঋষি কাপুর ও নীতু সিং।

বহু উল্লেখযোগ্য সিনেমাতে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ঋষি কাপুরের বিপরীতে ছিলেন অভিনেত্রী নিতু সিং কাপুর। ১৯৮০ সালে তাঁদের বিয়ে হয়। (Neetu Kapoor on Rishi Kapoor Birthday)

  • Share this:
 #মুম্বই: তিনি থাকলে আজ ৬৯ বছরে পা দিতেন। কিন্তু মারণ রোগের কাছে হার মেনে গত বছর তাঁকে চলে যেতে হয়। বলিউডের সেই বহুমুখী, কিংবদন্তী অভিনেতা ঋষি কাপুর (Rishi Kapoor) সবসময়ই প্রাণবন্ত, জীবনকে উপভোগ করতে ভালবাসতেন। ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর বলিউডের কাপুর পরিবারে জন্ম নেন ক্যারিশম্যাটিক অভিনেতা ঋষি কাপুর। মুম্বইয়ে অসাধারণ অভিনয়ের দক্ষতায় দর্শকদের মনে তিনি এক অন্য জায়গা দখল করে ছিলেন। তাই তাঁর মৃত্যু হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে ব্যাপক শূন্যতা সৃষ্টি করে।
বহু উল্লেখযোগ্য সিনেমাতে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ঋষি কাপুরের বিপরীতে ছিলেন অভিনেত্রী নিতু সিং কাপুর (Neetu Kapoor on Rishi Kapoor Birthday)। ১৯৮০ সালে উভয়ের বিয়ে হয়। প্রবীণ দুই তারকার উষ্ণ প্রেমের কাহিনী এবং অন-স্ক্রিন আকর্ষণের জন্য তাঁদের ভালোবেসে বলিউডের 'গোল্ডেন' দম্পতি বলা হয়। স্বামীর ৬৯ তম জন্মদিনে প্রয়াত অভিনেতাকে আনন্দের সঙ্গে স্মরণ করতে চেয়েছেন স্ত্রী নীতু কাপুর (Neetu Kapoor)। তবে শুধু তিনি নন, বাবাকে জন্মদিনে মিস করছেন মেয়ে ঋদ্ধিমা কাপুর সাহানিও (Riddhima Kapoor Sahni)। তাই জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় অভিনেতার বিভিন্ন ছবি শেয়ার করে আবেগপ্রবণ হয়ে পড়েছেন মা-মেয়ে।

ঋষি কাপুরের জন্মবার্ষিকীতে স্বামী-স্ত্রী-র যুগলবন্দির কিছু স্মরণীয় সিনেমার নাম জানা যাক যা অবশ্যই দেখা উচিতঃ
 
খেল খেল মে (Khel Khel Mein)
রবি টান্ডনের (Ravi Tandon) পরিচালনায় ঋষি ও নীতুর অভিনীত অন্যতম স্মরণীয় এই রহস্যজনক থ্রিলার ছবিটি। ছবিটির পর থেকে পর্দায় এই জুটি দৃষ্টান্ত হয়ে ওঠে। আর ডি বর্মনের (R.D.Burman) খুল্লাম খুল্লাম প্যায়ার কারেঙ্গে হাম দোনো (Khullam Khulla Pyar Karenge Hum Dono) এবং এক মে অর এক তু (Ek Main Aur Ek Tu) গানে তাঁদের অসাধারণ রসায়ন এবং উচ্ছ্বলতা পর্দায় ঝড় তোলে।
রাফু চক্কর (Rafoo Chakkar)
আমেরিকান সিনেমার সাম লাইক ইট হট (Some Like It Hot)-এর অনুকরণে নরেন্দ্র বেদি (Narendra Bedi) পরিচালিত এটি একটি কমেডি ছবি ছিল। ঋষি ও নীতুর সাবলীল রসায়ন ছাড়াও এই সিনেমার ইউএসপি হল কাদের খানের (Kader Khan) লেখা ডায়ালগ এবং কল্যাণজি আনন্দ জি (Kayan ji Anand Ji)-র গান যা ছবিটিকে সাফল্যের শিখরে পৌঁছেছিল।
 
কভি কভি (Kabhi kabhi)
সুপারহিট ক্লাসিক সিনেমা কভি কভি পরিচালনা করেছিলেন যশ চোপড়া (Yash Chopra)। রোম্যান্টিক কাহিনী এবং এভারগ্রিন গানের সঙ্গে ঋষি-নীতু-র জুটি দর্শকদের নজর কেড়েছিল।
অমর আকবর অ্যান্টনি (Amar Akbar Antony)
১৯৭৭ সালের এই হিন্দি ব্লকবাস্টার সিনেমাটি পরিচালনা করেছিলেন মনমোহন দেশাই (Manmohan Desai)। এই ছবিটিও অফ-স্ত্রিন জুটি ঋষি-নীতু-র অনস্ক্রিন রসায়ন ফুটিয়ে তুলতে সাফল্য পেয়েছিল।
দো দুনি চার (Do Dooni Char)
হাবিব ফয়সালের (Habib Faisal) এই মিষ্টি ছবিটিতে ঋষি ও নীতু এক মধ্যবিত্ত দম্পত্তি হিসাবে আর্থিক সংগ্রামের মধ্যে নিজেদের আকাঙ্ক্ষা ফুটিয়ে তুলেছিলেন। কমিক টাইমিং থেকে আবেগপ্রবণ সিনে এই এভারগ্রিন জুটি নিজেদের সেরা অভিনয় দক্ষতার প্রদর্শন করেছিলেন।
Published by:Raima Chakraborty
First published: