Rani Mukerji: বলিউডে নায়িকা হতে গেলে এগুলি এড়ানো যায় না, অপ্রিয় সত্য প্রকাশ্যে আনলেন রানি

Rani Mukerji (File image)

রানি মনে করেন যে নায়িকা হিসেবে ইন্ডাস্ট্রিতে টিঁকে থাকা আর সফল হওয়ার মতো কঠিন কাজ আর নেই।

  • Share this:

#মুম্বই: পর্দায় নায়িকাদের লাস্যময়ী আবেদন থেকে দুর্দান্ত অভিনয়, সব কিছুই বিচার্য হয় দর্শকদের কাঠগড়ায়। নিজের কেরিয়ারে ২৫ বছর পূর্ণ করে রানি মুখোপাধ্যায় (Rani Mukerji) জানালেন যে শো-বিজের অংশ হওয়া খুব কঠিন একটা কাজ। নবাগত অভিনেত্রীদের জন্য রানি দিলেন এক জরুরি পরামর্শ। তিনি বলেছেন যে এই ইন্ডাস্ট্রিতে পা রাখার আগে মাথায় রাখতে হবে যে তোমার থেকে দর্শকদের বিপুল প্রত্যাশা থাকবে। তাই রানির পরামর্শ একটাই। এ যে বড় কঠিন ঠাঁই- সেই ভেবেই এগোতে হবে। কখনও প্রবল ঠাণ্ডায়, আবার কখনও প্রচণ্ড গরমে শ্যুটিং করাও খুব সহজ নয়। মনে রাখতে হবে এগুলো। দূর থেকে অনেকে এই পেশাকে খুব সহজ মনে করলেও রানি মনে করেন যে নায়িকা হিসেবে ইন্ডাস্ট্রিতে টিঁকে থাকা আর সফল হওয়ার মতো কঠিন কাজ আর নেই।

রানি তাঁর বক্তব্য আর স্পষ্ট করে বোঝাতে উদাহরণ দিয়েছেন বাস্তব আর পর্দার জগতে। যশরাজ ফিল্মসের কর্ত্রীর মতে পর্দায় দারুণ দারুণ লোকেশন দেখে দর্শকরা চমকে যান। সব কিছু খুব সুন্দর আর স্বপ্নের মতো মনে হয় সেখানে। বাস্তবে কতটা পরিশ্রম করে যে সেগুলো তৈরি করতে হয় সেই বিষয়ে অনেকেরই কোনও ধারণা নেই। তাই শুধু গ্ল্যামারের টানে যেন কেউ এখানে না আসেন, এটাই রানির অনুরোধ। রানি বলেছেন যে যদি অভিনয় নিয়ে সত্যিই কারও প্যাশন থাকে তাহলেই একমাত্র এই পেশায় আসা উচিত।

রানির মতে অনেকেই এই পেশায় আসেন কারণ বলিউডের গ্ল্যামারে তাঁদের চোখে ধাঁধা লেগে যায়। অনেকে আসেন বিখ্যাত হতে, আবার কেউ আসেন শুধুই অর্থ রোজগারের তাগিদে। কিন্তু এগুলো একজন অভিনেতাকে অর্জন করার আগে তাঁকে দর্শকদের মনে জায়গা করে নিতে হয়। যদি কোনও অভিনেতাকে দর্শক পছন্দ না করেন, তাহলে তাঁর পক্ষে ইন্ডাস্ট্রিতে বেশি দিন থাকা সম্ভব নয়। আর সেই কারণেই অভিনয়ের প্রতি প্যাশন ও আগ্রহ থাকাটা একান্ত দরকার বলে মনে করেন রানি। অভিনেত্রীর বক্তব্য হল শুরুর দিন থেকেই হাড়ভাঙা পরিশ্রম করতে হবে এবং দর্শকদের মন জয় করে নিতে হবে।

আগামী দিনে বান্টি অউর বাবলি ২ (Bunty Aur Babli 2) ও মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে (Mrs Chatterjee vs Norway) ছবিতে দেখা যাবে তাঁকে।

Written By: Doyel

Published by:Swaralipi Dasgupta
First published: