• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Kangana Ranaut: দেশের স্বাধীনতাকে 'ভিক্ষা' বলে কটাক্ষ! কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ

Kangana Ranaut: দেশের স্বাধীনতাকে 'ভিক্ষা' বলে কটাক্ষ! কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ

দেশের স্বাধীনতাকে 'ভিক্ষা' বলে কটাক্ষ! কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ

দেশের স্বাধীনতাকে 'ভিক্ষা' বলে কটাক্ষ! কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ

Kangana Ranaut: একটি নিউজ চ্যানেলের অনুষ্ঠানে ভারতের স্বাধীনতাকে 'ভিক্ষা' বলে কটাক্ষ করেন কঙ্গনা। যার জেরে ফের একবার বিতর্কের মুখে বলিউডের কুইন।

  • Share this:

    #মুম্বই: সম্প্রতি পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। কিন্তু বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না তাঁর। কঙ্গনার বিরুদ্ধে এবার দেশদ্রোহিতার মামলা দায়ের করার দাবি জানালেন শিবসেনা (Shiv Sena)নেত্রী নিলম গরহে (Neelam Gorhe)। সম্প্রতি, একটি নিউজ চ্যানেলের অনুষ্ঠানে ভারতের স্বাধীনতাকে 'ভিক্ষা' বলে কটাক্ষ করেন কঙ্গনা। যার জেরে ফের একবার বিতর্কের মুখে বলিউডের কুইন।

    নিউজ চ্যানেলের ওই অনুষ্ঠানে কঙ্গনা বলেন, ১৯৪৭ সালে পাওয়া স্বাধীনতা আসলে ছিল ভিক্ষা। আসল স্বাধীনতা ২০১৪ সালে এসেছে বলেই দাবি করেন তিনি। কঙ্গনার এই মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন, ভিত্তিহীন ও অনৈতিহাসিক বলেই আখ্যা দেন তিনি। গরহে বলেন, কঙ্গনা এই মন্তব্যের মাধ্যমে অটল বিহারী বাজপায়ী সহ দেশের সকল প্রাক্তন প্রধানমন্ত্রীদের অপমান করেছেন। ফলে কঙ্গনার বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করা উচিত বলেই তাঁর মত। এছাড়াও, এই মন্তব্যের জন্য তাঁর পদ্মশ্রী পুরস্কারও বাতিল করার দাবি জানান তিনি।

    আরও পড়ুন - 'সত্যজিৎ রায়' হয়ে উঠতে জিতু কতটা পরিশ্রম করছেন? নবনীতার সঙ্গে তর্কও বেঁধে যাচ্ছে অভিনেতার

    তবে, শুধু শিবসেনাই নয়, কঙ্গনার (Kangana Ranaut) বিরুদ্ধে সরব হয়েছে আর এক বিরোধী দল আম আদমি পার্টি। বৃহস্পতিবার, আপের তরফে মুম্বই পুলিশের কাছে কঙ্গনার বিরুদ্ধে একটি মামলা দায়ের করার আবেদন জানাতে হয়। আপের ন্যাশনাল এক্সেকিউটিভ কমিটির সদস্য প্রীতি শর্মা মেনন কঙ্গনার এই মন্তব্যকে দেশদ্রোহী ও উস্কানিমূলক আখ্যা দেন।

    আরও পড়ুন- সলমনের সামনেই ক্যাটরিনাকে প্রেম প্রস্তাব দিয়েছিলেন ভিকি? ভাইরাল ভিডিও

    কঙ্গনার এই মন্তব্যের বিরোধিতা করেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। তিনি বলেন, এর আগেও মহাত্মা গান্ধির অবদানকে অপমান করে তাঁর হত্যাকারীদের বাহবা দিয়েছিলেন কঙ্গনা। এবার এই ধরনের মন্তব্য করে মঙ্গল পান্ডে, ভগত সিংহ, চন্দ্রশেখর আজাদ, রানি লক্ষ্মীবাই, নেতাজি সুভাষ চন্দ্র বসুর মতো লক্ষ লক্ষ স্বাধীনতা সংগ্রামীদের বলিদানকে অপমান করেছেন তিনি।

    প্রসঙ্গত, কিছুদিন আগেই মুক্তি পেয়েছে কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) অভিনীত ছবি 'থালাইভি। ছবিতে কঙ্গনা তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার চরিত্রে অভিনয় করেছেন। বর্তমানে তিনি ধাকড় ছবি নিয়ে ব্যস্ত। এই ছবিতে রয়েছেন অর্জুন রামপালও।

    Published by:Swaralipi Dasgupta
    First published: